বাংলা নিউজ > ঘরে বাইরে > Work From Home: বিয়ের পিঁড়িতে বসেও অফিসের কাজ থেকে রেহাই নেই! 'ওয়ার্ক ফ্রম হোম'-এর এই ছবিতে শোরগোল নেটপাড়ায়

Work From Home: বিয়ের পিঁড়িতে বসেও অফিসের কাজ থেকে রেহাই নেই! 'ওয়ার্ক ফ্রম হোম'-এর এই ছবিতে শোরগোল নেটপাড়ায়

বিয়ের পিঁড়িতে বসেও অফিসের কাজ।

'ছুটি' কি আর সহজে পাওয়া যায়? বিয়ের দিনেও জরুরি কাজে বরকে শেষমেশ বসতেই হ। এই ভাইরাল ছবি অন্তত সেরকমই বলছে। ‘ক্যালক্যাটা ইনস্টাগ্রামার্স’ এর পেজ থেকে এই ছবি ভাইরাল হয়ে গিয়েছে। সেখানে দেখা যাচ্ছে, মাথায় টোপর, হাতে ল্যাপটপ নিয়ে বিয়ের জন্য আয়োজিত সকালের অনুষ্ঠানেও বরকে বসতে হয়েছে অফিসের কাজে।

২০২০ সালের আগে পর্যন্ত শুধুমাত্র কর্পোর্ট সংস্থা বা বলা ভালো আইটি সংস্থার কিছু কর্মী জানতেন ‘ওয়ার্ক ফ্রম’ কী জিনিস! ২০২০ সালে কোভিড হানার পর প্রায় সারা বিশ্বের বিভিন্ন ক্ষেত্র বুঝে গিয়েছে ‘ওয়ার্ক ফ্রম হোম’ সম্পর্কে। ঘরে বসে কাজ করার এই অত্যাধুনিক প্রক্রিয়ায় অন্যতম হাতিয়ার ল্যাপটপ। সেই ল্যাপটপ কোলে নিয়েই এবার বিয়ের পিঁড়িতে বসতে দেখা গেল এক বরকে!

'ছুটি' কি আর সহজে পাওয়া যায়? বিয়ের দিনেও জরুরি কাজে বরকে শেষমেশ বসতেই হ। এই ভাইরাল ছবি অন্তত সেরকমই বলছে। ‘ক্যালক্যাটা ইনস্টাগ্রামার্স’ এর পেজ থেকে এই ছবি ভাইরাল হয়ে গিয়েছে। সেখানে দেখা যাচ্ছে, মাথায় টোপর, হাতে ল্যাপটপ নিয়ে বিয়ের জন্য আয়োজিত সকালের অনুষ্ঠানেও বরকে বসতে হয়েছে অফিসের কাজে। একদিকে, বিয়ের নীতি নিষ্ঠা সহকারে পালিত হচ্ছে, আর অন্যদিকে চলছে ল্যাপটপে বরের অফিসের কাজ। ছবিতে দেখা যাচ্ছে, মনোযোগ সহকারের বিয়ের বর সেই কাজ করেও চলেছেন। যাঁরা 'ওয়ার্ক ফ্রম হোম'-এ কাজ করেন ,তাঁরা এমন সংস্কৃতি সম্পর্কে ওয়াকিবহাল। প্রয়োজনে অফিসের কাজে যেকোনও সময়ই তাঁদের বসে যেতে হয়। আর সেই বিতর্কই নেটপাড়ায় উস্কে দিয়েছে এই ছবি। নেটিজেনরা মোটেও খুশি নন এই ছবি নিয়ে। বিয়ের দিন আবার অফিসের কাজ কী? এমন ভাবনা অনেকেরই মনে!

পেজে এই ছবিটি পোস্ট করে ওই ইনস্টাগ্রাম পেজ থেকে মজার ছলে লেখা হয়েছে, ‘আপনার যে বন্ধুটির বিয়ের দিন এমন কাণ্ড হতে পারে, তাঁকে ট্যাগ করুন।’ প্রসঙ্গত, ইন্টারনেটের দ্রুত দুনিয়ায় কাজের সময় আর আগের মতো অফিসের নির্দিষ্ট ক্ষণ ধরে থেমে থাকে না। নতুন প্রজন্ম ধিরে ধিরে ‘ওয়ার্ক ফ্রম হোম’ এর দৌলতে অনেকটাই পাল্টে ফেলেছে কাজের সংস্কৃতি। আর এই নতুন সংস্কৃতির ভালো মন্দ নানান দিক নিয়ে বহু বিতর্ক থেকে গিয়েছে। তবে সেই বিতর্ক ছেড়ে আপাতত নেটিজেনরা মজা নিচ্ছেন এই নয়া ইনস্টাগ্রাম পোস্টের।

 

 

 

 

 

 

 

ঘরে বাইরে খবর

Latest News

‘জমি দিক, আরও টাকা পাবে’, বাংলায় রেলের ৬০১৬৮ কোটি লগ্নি, কোন ১০০ স্টেশনে উন্নয়ন? ধনু-মকর-কুম্ভ-মীনের বৃহস্পতিবার কেমন কাটবে? জানুন রাশিফল 8 ওভার শেষে MI New York-র স্কোর 58/2 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল আর্জেন্তিনা-মরক্কো ম্যাচে ধুন্ধুমার,মাঠে উড়ে এল বোতল-আতসবাজি,হারল বিশ্বকাপজয়ীরা 'জঙ্গিরা প্ররোচিত হতে পারে মমতার কথায়, মিথ্যা বলেছেন’, চটলেন হাসিনারা- রিপোর্ট ৬০ লাখ টাকা দাম উঠেছিল নিটের প্রশ্নের, কতজন পেয়েছিলেন? CBI তদন্তে বিস্ফোরক তথ্য 'অভিনয় করেছি তাই...' ট্রোল্ড হতেই পুরস্কার নিয়ে সটান জবাব 'মহানায়ক' নচিকেতার! হাসপাতালে এসে ‘প্রেম রোগে’ আক্রান্ত বৃদ্ধ, লেডি-ডাক্তারকে লিখলেন লাভ লেটার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.