বাড়ি > ঘরে বাইরে > Kozhikode Flight Crash: কোঝিকোড় বিমান দুর্ঘটনা: শেষ উদ্ধারকাজ, যাচ্ছে দুটি তদন্তকারী দল
বৃষ্টির মধ্যেই উদ্ধারকাজ চালানো হচ্ছিল (ছবি সৌজন্য টুইটার @ANI)
বৃষ্টির মধ্যেই উদ্ধারকাজ চালানো হচ্ছিল (ছবি সৌজন্য টুইটার @ANI)

Kozhikode Flight Crash: কোঝিকোড় বিমান দুর্ঘটনা: শেষ উদ্ধারকাজ, যাচ্ছে দুটি তদন্তকারী দল

  • দুর্ঘটনার বিষয় নিয়ে কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের সঙ্গে কথা বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

কোঝিকোড়ে বিমান দুর্ঘটনায় শেষ হল উদ্ধারকাজ। বিমান থেকে সবাইকে উদ্ধার করা হয়েছে। জানিয়েছেন কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহনমন্ত্রী হরদীপ সিং পুরী। এছাড়াও দুর্ঘটনার বিষয়ে কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের সঙ্গে কথা বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আপাতত আহতদের শহরের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা করা হচ্ছে।

1

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী : কোঝিকোড়ে বিমান দুর্ঘটনায় শোকাহত। যাঁরা নিজেদের প্রিয় মানুষদের হারিয়েছেন, তাঁদের সমবেদনা জানাচ্ছি। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি। পরিস্থিতি নিয়ে কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের সঙ্গে কথা বলেছি। আধিকারিকরা ঘটনাস্থলে আছেন। দুর্ঘটনাগ্রস্তদের সবরকমের সাহায্য করা হচ্ছে।

2

কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহনমন্ত্রী হরদীপ সিং পুরী : উড়ানের খবর অনুযায়ী, এএক্সবি-১৩৪৪ বিমানে ১৭৪ জন প্রাপ্তবয়স্ক, ১০ জন শিশু, চারজন বিমানকর্মী এবং দু'জন পাইলট-সহ ১৯০ জন ছিলেন। দুর্ভাগ্যজনকভাবে ১৬ জন প্রাণ হারিয়েছেন। আমি (মৃতদের) নিকটাত্মীয়দের আন্তরিক সমবেদনা জানাচ্ছি এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করি।

3

হরদীপ সিং পুরী : রাত দুটো এবং ভোর পাঁচটায় কোঝিকোড়ের উদ্দেশে এয়ার ইন্ডিয়া, এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়া (এআইআই) এবং এয়ারক্রাফট অ্যাক্সিডেন্ট ইনভেস্টিগেশন ব্যুরোর দুটি তদন্তকারী দল রওনা দেবে। বিমান থেকে এখন সবাইকে উদ্ধার করা হয়েছে। উদ্ধারকাজ শেষ হয়েছে। শহরের বিভিন্ন হাসপাতালে আহতদের চিকিৎসা করা হচ্ছে।

4

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ : কেরালার কোঝিকোড়ে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের বিমানের দুর্ঘটনার খবর জানতে পেরে আমি ব্যথিত। ঘটনাস্থলে এনডিআরএফকে পৌঁছানো এবং উদ্ধারকাজে সাহায্য করার নির্দেশ দিয়েছি।

বন্ধ করুন