বাংলা নিউজ > ঘরে বাইরে > Kshama Bindu: সময় লাগল ৪০ মিনিট, নিজেই নিজেকে পরালেন সিঁদুর! গুজরাতের ক্ষমার বিয়ের 'অন্য' ছবি একনজরে
নিজেই নিজেকে বিয়ে করলেন ক্ষমা বিন্দু। 

Kshama Bindu: সময় লাগল ৪০ মিনিট, নিজেই নিজেকে পরালেন সিঁদুর! গুজরাতের ক্ষমার বিয়ের 'অন্য' ছবি একনজরে

  • প্রথা মেনে বিয়ের সমস্ত রীতি পালিত হল। বিয়ের পর ২৪ বছর বয়সী ক্ষমা বললেন, ‘এবার আমি নিজেকে বিবাহিতা বলতে পারব।’ কপালে সিঁদুর, গলায় মঙ্গল সূত্র পরিহিতা ক্ষমার এই পদক্ষেপ নজর কেড়েছে। গত কয়েকদিন ধরেই তিনি খবরে!

১০ জন আমন্ত্রিতকে নিয়ে, ঘরোয়া অনুষ্ঠানে সম্পন্ন হল ক্ষমা বিন্দুর বিয়ে। গুজরাতের এই তরুণী আগেই জানিয়েছিলেন যে তিনি নিজেই নিজেকে বিয়ে করছেন। এরপর থেকে বিভিন্ন বিতর্ক দানা বাঁধে এই বিয়ের আসর নিয়ে। এমন বিয়ে ধার্মিক দিক থেকে কতটা গ্রহণযোগ্য, তা নিয়েও বিতর্ক দানা বাঁধে।

এই সমস্ত পরিস্থিতি পার করে, শেষমেশ গুজরাতের ক্ষমা বিন্দু করে ফেললেন বিয়ে। নিজেই নিজেকে পরালেন সিঁদুর। হল নাচ, গান। প্রথা মেনে বিয়ের সমস্ত রীতি পালিত হল। বিয়ের পর ২৪ বছর বয়সী ক্ষমা বললেন, ‘এবার আমি নিজেকে বিবাহিতা বলতে পারব।’ কপালে সিঁদুর, গলায় মঙ্গল সূত্র পরিহিতা ক্ষমার এই পদক্ষেপ নজর কেড়েছে। গত কয়েকদিন ধরেই তিনি খবরে! ইতিমধ্যেই নিজের বিয়ের কিছু ছবি তিনি পোস্টও করেছেন সোস্যাল মিডিয়ায়। সেখানেই ধরা পড়েছে, ক্ষমার বিয়েতে কতটা আনন্দে মাতোয়ারা ছিলেন তাঁর বান্ধবীরা! উল্লেখ্য, ক্ষমার নিজেকে নিজে বিয়ে করার ঘটনা ব্যাপক বিতর্ক তৈরি করে। ফলে বিয়ের চারিখ ১১ থেকে পিছিয়ে আনতে বাধ্য হন। জানা গিয়েছে ৪০ মিনিটেই তাঁর বিয়ে সম্পন্ন হয়ে যায়। বাড়ির রান্না মুখে রোচেনা, রোজই 'বাইরের' খাবার খেয়ে কোন ভুল করছেন জানেন?

বিয়ের পর ক্ষমা রয়েছেন মজায়! বলছেন, অন্যান্য বিবাহিতা মেয়েদের মতো তাঁকে নিজের বাড়ি ছেড়ে শ্বশুরবাড়িতে যেতে হবে না। আর চার পাঁচটা বিয়ের মতো তাঁর বিয়েতেও হয়েছে গায়ে হলুদ পর্ব, হয়েছে মেহেন্দি পরার পর্ব। তবে সবটাতেই মধ্যমণি একাই ছিলেন ক্ষমা। গোটা বিয়ে জুড়ে লাইমলাইট ছিল তাঁর দিকে। এমন অভিনব বিয়ের খবর নজর কাড়ছে সোশ্যাল মিডিয়ায়।

 

 

 

 

 

 

 

বন্ধ করুন