বাড়ি > ঘরে বাইরে > উন্নাও ধর্ষণকাণ্ডে নিগৃহীতার বাবাকে খুনের দায়ে ১০ বছর কারাদণ্ড কুলদীপ সেঙ্গারের
উন্নাওকাণ্ডে নিগৃহীতার বাবাকে হত্যার দায়ে ১০ বছর কারাদণ্ড কুলদীপ সেঙ্গারের।
উন্নাওকাণ্ডে নিগৃহীতার বাবাকে হত্যার দায়ে ১০ বছর কারাদণ্ড কুলদীপ সেঙ্গারের।

উন্নাও ধর্ষণকাণ্ডে নিগৃহীতার বাবাকে খুনের দায়ে ১০ বছর কারাদণ্ড কুলদীপ সেঙ্গারের

  • কুলদীপ ও তার ভাই জয় দীপ ওরফে অতুল সিং সেঙ্গারকে ১০ লাখ টাকা করে নিহতের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশও দিয়েছে আদালত।

উন্নাওয়ে নিগৃহীতার বাবার হত্যাকাণ্ডে দোষী সাব্যস্ত উত্তর প্রদেশের প্রাক্তন বিজেপি বিধায়ক কুলদীপ সেঙ্গার-সহ সাত আসামিকে ১০ বছরের কারাদণ্ড ঘোষণা করল দিল্লির আদালত।

সংবাদসংস্থা এএনআই জানিয়েছে, শুক্রবার এই মামলায় কুলদীপ ও তার ভাই জয় দীপ ওরফে অতুল সিং সেঙ্গারকে ১০ লাখ টাকা করে নিহতের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশও দিয়েছে আদালত।

গত বুধবার ২০১৭ সালের জুন মাসে সেঙ্গারের দ্বারা ধর্ষিতা তরুণীর বাবাকে হত্যার দায়ে প্রাক্তন বিধায়ক-সহ মোট সাত জনকে দোষী সাব্যস্ত করে আদালত। ২০১৯ সালে সেঙ্গারকে উন্নাওয়ের বাসিন্দা এক নাবালিকাকে ধর্ষণের দায়ে ‘জীবদ্দশা পর্যন্ত কারাদণ্ড’ দেয় দিল্লির তিস হাজারি আদালত। গত ফেব্রুয়ারি মাসে তার সদস্যপদ বাতিল করে উত্তর প্রদেশ বিধানসভা।

সেঙ্গারের বিরুদ্ধে ধর্ষণ মামলার শুনানিতে হাজির হওয়ার পরে নিগৃহীতার বাবা ও তাঁর এক সঙ্গীকে ভুয়ো অভিযোগে আটক করে পুলিশ। ২০১৮ সালের ৩ এপ্রিল তাঁদের হাজতে রেখে বেধড়ক মারধর করা হয়, যার জেরে পাঁচ দিন পরে মারা যান নিগৃহীতার বাবা।

ঘটনায় মিথ্যা অভিযোগ দায়ের করা এবং বিচারবিভাগীয় হেফাজতে থাকাকালীন মারধরের দায়ে দুই পুলিশ কর্মীকেও দোষী সাব্যস্ত করে আদালত।

বন্ধ করুন