বাংলা নিউজ > ঘরে বাইরে > Kuwait Fire Latest Update: কুয়েত অগ্নিকাণ্ডে মৃত ৪৫ জনের দেহ এল ভারতে, ৫ লাখ করে ক্ষতিপূরণের ঘোষণা লুলু গ্রুপের

Kuwait Fire Latest Update: কুয়েত অগ্নিকাণ্ডে মৃত ৪৫ জনের দেহ এল ভারতে, ৫ লাখ করে ক্ষতিপূরণের ঘোষণা লুলু গ্রুপের

কুয়েত অগ্নিকাণ্ডে মৃত ৪৫ জনের দেহ এল ভারতে

কুয়েতের অগ্নিকাণ্ডে পশ্চিমবঙ্গের এক বাসিন্দারও মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। কুয়েত সরকারের তরফে যে তালিকা প্রকাশ করা হয়েছে, তাঁদের মধ্যে ২৩ জনই হলেন কেরলের বাসিন্দা। এছাড়া মৃতদের মধ্যে ৭ জন তামিলনাড়ুর বাসিন্দা।

কুয়েতের মঙ্গাফে অগ্নিকাণ্ডের ঘটনায় মৃত ৪৫ জন ভারতীয়র দেহ নিয়ে ভারতীয় বিমান বাহিনীর সি-১৩০জে বিশেষ বিমানটি শুক্রবার সকালে কোচির উদ্দেশ্যে যাত্রা করেছিল। সেটি দেশে এসে পৌঁছেছে। এর আগে ভারতের বিদেশ প্রতিমন্ত্রী কীর্তি বর্ধন সিং শুক্রবার সকালে কুয়েত পৌঁছে যান। সেখানে কুয়েতি কর্তৃপক্ষের সাথে সমন্বয়ে এই মৃতদেহগুলি দেশে ফেরানোর বন্দোবস্ত করেন তিনি। তিনিও ভারতীয় বায়ুসেনার সেই বিশেষ বিমানে করে দেশে ফেরেন বলে জানিয়েছে কুয়েতে অবস্থিত ভারতীয় দূতাবাস। এর আগে কুয়েতের হাসপাতালে ভরতি আহত ভারতীয়দের সঙ্গেও দেখা করেন মন্ত্রী। তাঁর সঙ্গে তখন ছিলেন দূতাবাসের আধিকারিকরা। এদিকে কোচি বিমানবন্দরে আগে থেকেই অ্যাম্বুলেন্সের বন্দোবস্ত করা হয়েছিল। মৃতদেহগুলি বিমান থেকে নামানোর পর তাতে করে নিয়ে যাওয়া হয়। এদিকে পুলিশ আগে থেকেই মৃতদের পরিবারের সঙ্গে কথা বলে পুরো বিষয়টির বন্দোবস্ত করে রেখেছিল। (আরও পড়ুন:  আর ৪% নয়, এবারে বাংলার সরকারি কর্মীদের ডিএ বাড়ল ১০ শতাংশ, জারি নয়া বিজ্ঞপ্তি)

আরও পড়ুন: সরকারি কর্মীদের জন্য বড় খবর, GPF-এ সুদের হার নিয়ে করা হল নয়া ঘোষণা

কুয়েতের অগ্নিকাণ্ডে পশ্চিমবঙ্গের এক বাসিন্দারও মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। কুয়েত সরকারের তরফে যে তালিকা প্রকাশ করা হয়েছে, তাঁদের মধ্যে ২৩ জনই হলেন কেরলের বাসিন্দা। এছাড়া মৃতদের মধ্যে ৭ জন তামিলনাড়ুর বাসিন্দা। উত্তরপ্রদেশ এবং অন্ধ্রপ্রদেশের তিনজন করে বাসিন্দারা মারা গিয়েছেন। ওড়িশা থেকে কুয়েতে গিয়ে কর্মরত দু'জনের মৃত্যু হয়েছে। তাছাড়া পশ্চিমবঙ্গ, বিহার, হরিয়ানা, ঝাড়খণ্ড, কর্ণাটক, মহারাষ্ট্র এবং পঞ্জাবের একজন করে ব্যক্তির মৃত্যু হয়েছে। এই আবহে কোচি থেকে এই বিশেষ বিমানটি দিল্লি যাবে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: এবার ১০ দিন ধরে চলবে কাজ, বাতিল ১৬৬ লোকাল, ৬৪ এক্সপ্রেস ট্রেন, কবে থেকে দুর্ভোগ?

এদিকে সংযুক্ত আরব আমিরাতের লুলু গ্রুপের চেয়ারম্যান ও প্রখ্যাত অনাবাসী ভারতীয় ব্যবসায়ী এম এ ইউসুফ আলি নিহতদের প্রত্যেকের পরিবারকে পাঁচ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা করেছেন। এর আগে নিহত ভারতীয় নাগরিকদের পরিবারকে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা করেছিলেন নরেন্দ্র মোদী। পাশাপাশি মৃতদের পরিবারকে সম্ভাব্য সমস্ত সহায়তা দেওয়ার নির্দেশ দিয়েছিলেন তিনি।

আরও পড়ুন: কলকাতার নর্থ-সাউথ মেট্রো লাইনে আসছে বদল, বিবৃতি জারি করে জানাল কর্তৃপক্ষ

উল্লেখ্য, বুধবার ভোর ৪ টে ৩০ মিনিট নাগাদ দক্ষিণ কুয়েতের একটি বহুতলে আগুন লেগেছিল। নির্মাণকারী সংস্থা এনবিটিসি গ্রুপের তরফে সেই বহুতল ভাড়া নেওয়া হয়েছিল। সেখানে ওই সংস্থায় কর্মরত ১৯৫ জন থাকতেন। তাঁদের মধ্যে অধিকাংশই ভারতীয় ছিলেন। কুয়েত সরকারের তরফে জানানো হয়েছে, ৪৫ জন ভারতীয়ের মৃতদেহ চিহ্নিত করা হয়েছে। তিনজন ফিলিপিন্সের নাগরিকেরও মৃত্যু হয়েছে এই অগ্নিকাণ্ডে। সবমিলিয়ে ৪৯ জন পরিযায়ী শ্রমিকের মৃত্যু হয়েছে এই ঘটনায়। এছাড়াও সেই বিল্ডিংয়ে থাকা আরও ৫০ জন শ্রমিক গুরুতর ভাবে আহত বা অসুস্থ হয়ে পড়েন এই অগ্নিকাণ্ডের জেরে। 

ঘরে বাইরে খবর

Latest News

৬০ লাখ টাকা দাম উঠেছিল নিটের প্রশ্নের, কতজন পেয়েছিলেন? CBI তদন্তে বিস্ফোরক তথ্য 'অভিনয় করেছি তাই...' ট্রোল্ড হতেই পুরস্কার নিয়ে সটান জবাব 'মহানায়ক' নচিকেতার! হাসপাতালে এসে ‘প্রেম রোগে’ আক্রান্ত বৃদ্ধ, লেডি-ডাক্তারকে লিখলেন লাভ লেটার ‘ওয়াহ, ওয়াহ’, ‘পক্ষপাতিত্বের জন্য’ ঠোঁটে আঙুল দিয়ে স্পিকারকে কটাক্ষ অভিষেকের উত্তমের শেষ ইচ্ছে পূরণ করেননি মহানায়িকা! সুচিত্রার কাছে কী চেয়েছিলেন তিনি? ‘বঞ্চিত’ নয় বাংলা, বাজেটে কোটি-কোটি টাকা পেল কলকাতার বিভিন্ন সংস্থা- রইল তালিকা রাজ্যপালের মানহানির প্রমাণ কোথায়? প্রশ্ন মমতার আইনজীবীর বিচ্ছেদের ঘোষণার পরেও নাতাশার সঙ্গে যোগাযোগ রয়েছে হার্দিকের! কী লিখলেন? কাশ্মীরের গ্রামে বন্ধুদের নিয়ে, সারা যেন পাহাড়ি কন্যে...! ক্ষমা করে দিন, মমতার ছবি বুকে নিয়ে পাড়ায় পাড়ায় ঘুরছেন TMC নেতা, দিদির নির্দেশ!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.