বাংলা নিউজ > ঘরে বাইরে > দাবাং লেডি IPS'র জেরার মুখে কেষ্ট, ক্য়ারাটেতে দক্ষ, কষিয়ে থাপ্পড়ও মেরেছিলেন

দাবাং লেডি IPS'র জেরার মুখে কেষ্ট, ক্য়ারাটেতে দক্ষ, কষিয়ে থাপ্পড়ও মেরেছিলেন

এবার আইপিএস সনিয়া নারাংয়ের জেরার মুখে পড়তে হতে পারে কেষ্ট মণ্ডলকে। সংগৃহীত ছবি

সূত্রের খবর, তিনি ২০০২ সালের আধিকারিক। পঞ্জাব বিশ্ববিদ্যালয় থেকে সমাজ বিজ্ঞানের স্নাতক। স্বর্ণপদকও রয়েছে ঝুলিতে। ২০০৬ সালে এক বিজেপি বিধায়ককে চড় মারার ঘটনায় তাঁর নাম সামনে এসেছিল। অত্যন্ত সাহসী আধিকারিক বলে পরিচিত তিনি।

আপাতত ইডির হেফাজতে রয়েছেন বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। যাকে বীরভূমের বাঘ বলে উল্লেখ করেছিলেন মন্ত্রী ফিরহাদ হাকিম। তবে এখন আর বাংলায় নয়, দিল্লিতে রয়েছেন কেষ্ট মণ্ডল। এদিকে সেই অনুব্রতকে জেরা করার জন্য যে টিম তৈরি হচ্ছে তাতে রয়েছেন আইপিএস সনিয়া নারাং। একেবারে দাবাং অফিসার বলেই পরিচিত এই মহিলা আধিকারিক। মেরুদন্ড টানটান সোজা। চাকরি জীবনে কখনও মাথা ঝোঁকাননি। সেই আইপিএস সনিয়ার মুখোমুখি হবেন বীরভূমের কেষ্ট মণ্ডল। 

ওয়াকিবহাল মহলের মতে, দুঁদে অপরাধীরাও এমন আধিকারিকের সামনে নাকানি চোবানি খান।সেক্ষেত্রে অনুব্রত মণ্ডল কতটা স্নায়ুর চাপ ধরে রাখতে পারবেন সেটাই প্রশ্নের। এবার দেখে নেওয়া যাক আইপিএস সনিয়া নারাংয়ের প্রোফাইলটা। সেটা দেখেই অনেকের হাতপা ঠান্ডা হয়ে যায়। 

সূত্রের খবর, তিনি ২০০২ সালের আধিকারিক। পঞ্জাব বিশ্ববিদ্যালয় থেকে সমাজ বিজ্ঞানের স্নাতক। স্বর্ণপদকও রয়েছে ঝুলিতে। ২০০৬ সালে এক বিজেপি বিধায়ককে চড় মারার ঘটনায় তাঁর নাম সামনে এসেছিল। অত্যন্ত সাহসী আধিকারিক বলে পরিচিত তিনি। অপরাধ দেখলে কাউকে বিশেষ রেয়াত করেন না। তাঁর জেরার মুখেই এবার পড়তে হতে পারে কেষ্ট মণ্ডলকে।

সনিয়ার বাবাও ছিলেন আইপিএস। পড়াশোনাতে বরাবরের সেরা সনিয়া। এর সঙ্গেই মার্শাল আর্টেও দক্ষ।

তবে এর আগে অবশ্য পুলিশকে বোম মারার নিদান দিতেন অনুব্রত মণ্ডল। এমনকী বিরোধীদের নিশানা করে তিনি গুড় বাতাসা, চড়াম চড়াম ঢাক বাজানোর নিদান দিতেন। এমনকী সুঁটিয়ে লাল করে দেওয়ার কথা শোনা যেত অনুব্রতর মুখে। সেই কেষ্ট মণ্ডলকেই এবার জেরা করবেন ইডির বাছাই করা আধিকারিকরা। সেই অনুব্রতই এবার দিল্লিতে একেবারে কড়া আধিকারিকদের জেরার মুখে পড়তে চলেছেন বলে খবর।

সূত্রের খবর, কেষ্ট মণ্ডলকে জেরা করার জন্য় ৬ সদস্যের টিম তৈরি করা হয়েছে। সেখানে রয়েছেন স্পেশাল ডিরেক্টর বিবেক আর ওয়াদেকর, স্পেশাল ডিরেক্টর রাহুল নবীন, আইপিএস সনিয়া নারাং, স্পেশাল ডিরেক্টর মনিকা শর্মা সহ অন্যান্য দুঁদে আধিকারিকরা।

সূত্রের খবর, ইডির অন্যতম স্পেশাল ডিরেক্টরের দায়িত্ব সামলাচ্ছেন সনিয়া নারাং। অত্যন্ত দক্ষ আধিকারিক হিসাবে পরিচিত তিনি। ক্য়ারাটেতে ব্ল্যাকবেল্ট। কর্নাটকেও তাঁর ভূমিকা অনেকের প্রশংসা কুড়িয়েছিল একটা সময়। সেই আইপিএস সনিয়া এবার প্রশ্নবাণ নিয়ে হাজির হবেন কেষ্ট মণ্ডলের সামনে। কতটা সামলাতে পারবেন বীরভূমের বাঘ তা নিয়ে জল্পনা একেবারে তুঙ্গে।  

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

ঝড়-বৃষ্টি চলবে কলকাতায়, কবে থেকে বাংলায় তাপপ্রবাহ থামবে? কোন কোন জেলায় সতর্কতা? আর ৪% নয়, জুলাইয়ে ৫% DA বাড়তে পারে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের! কবে ঘোষণা? আর একদিন পর মিথুন সংক্রান্তি, ৪ রাশির খুলবে সাফল্যর দরজা, আসবে নতুন চাকরির সুযোগ কুয়েতের অগ্নিকাণ্ডে মৃত্যু বাংলার ১ জনের, বায়ুসেনার বিমানে শুক্রবার আনা হবে দেহ শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের ‘আমি তৃণমূল নেতাদের সঙ্গে…’ পদ্ম ছাড়ছেন সৌমিত্র খাঁ? England বনাম Oman-র ম্যাচে 8 উইকেটে জয়ী হল England UEFA EURO 2024: কবে, কোন দেশের ম্যাচ! ভারতীয় সময়ে কখন শুরু হবে কোন দলের খেলা? শাকিবের সঙ্গে বাংলাদেশে 'তুফান'-এর প্রচার শেষ, দেশে ফেরার পথে ঘোর বিপদে মিমি এবার আর হচ্ছে না ‘বিশ্ববাংলা বাণিজ্য সম্মেলন!’ লাটে উঠল বিনিয়োগ? হবে প্রদর্শনী

T20 WC 2024

শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি! সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারের দিনেই হতাশাজনক বিশ্বরেকর্ড নমিবিয়ার ক্যাপ্টেনের বন্ধু সূর্যকুমারের সঙ্গে অনূর্ধ্ব১৫ পর্যায়ের ক্রিকেটের দিনের স্মৃতিচারণায় সৌরভ মনে হয়েছিল রঞ্জি ট্রফি খেলছি- নিউইয়র্কের পিচে ব্যাটিং করা প্রসঙ্গে শিবম দুবে IPL-এ ছিলাম, খেলিনি, প্রস্তুত হচ্ছিলাম: WI-কে জিতিয়ে রাদারফোর্ডের গলায় KKR-র কথা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.