বাংলা নিউজ > ঘরে বাইরে > পূর্বনির্ধারিত হলেও SSB-র প্রতিষ্ঠাদিবসে 'অনুপস্থিত' অজয় মিশ্র, বদলে গেলেন নিশীথ
কেন্দ্রীয় প্রতিমন্ত্রী অজয় মিশ্র টেনি (ছবি সৌজন্যে এএআই) (HT_PRINT)

পূর্বনির্ধারিত হলেও SSB-র প্রতিষ্ঠাদিবসে 'অনুপস্থিত' অজয় মিশ্র, বদলে গেলেন নিশীথ

  • কেন্দ্রীয় প্রতিমন্ত্রী অজয় মিশ্র টেনির বদলে সশস্ত্র সীমা বলের ৫৮তম প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠানে যোগ দেন নিশীথ প্রামাণিক।

সশস্ত্র সীমা বলের ৫৮তম প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে যোগ দেওয়ার কথা থাকলেও শেষ মুহূর্তে অনুষ্ঠানে যোগ দিলেন না কেন্দ্রীয় প্রতিমন্ত্রী অজয় মিশ্র টেনি। তাঁর বদলে এদিন স্বরাষ্ট্র মন্ত্রকের অন্য প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক এই অনুষ্ঠানে যোগ দিলেন। এই অনুষ্ঠানটিতে মিডিয়ার প্রবেশাধিকার ছিল না।

উল্লেখ্য, কৃষকহত্যায় অভিযুক্ত অজয় মিশ্রর ছেলে। সাংবাদিকের সঙ্গে অভব্য আচরণ করে আরও বিতর্কে জড়িয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের প্রতিমন্ত্রী অজয় মিশ্র। এই আবহে এদিনও অজয় মিশ্রকে বরখাস্ত করার দাবিতে সংসদে ঝড় তোলেন বিরোধীরা। এই আবহে আজ পূর্বনির্ধারিত অনুষ্ঠানে যোগ দিলেন না কেন্দ্রীয় মন্ত্রী। বলা হয়, ‘জরুরি কাজের’ জন্য এই অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেননি মন্ত্রী। এর আগে প্রধানমন্ত্রী উত্তরপ্রদেশের সাংসদদের সঙ্গে ব্রেকফাস্ট টেবিলে বৈঠক করলেও সেখানেও ছিলেন না মন্ত্রী।

প্রসঙ্গত, গত অক্টোবরের গোড়ায় লখিমপুর খেরিতে গাড়িতে পিষে চারজন কৃষককে হত্যা করার অভিযোগ ওঠে৷ ওই ঘটনার সঙ্গে সম্পর্কিত হিংসায় আরও চারজন মারা গিয়েছিলেন৷ ঘটনায় অভিযুক্ত আশিসকুমার মিশ্র৷ তিনি অজয়ের ছেলে। প্রাথমিক ভাবে এই মামলায় অভিযুক্তদের বিরুদ্ধে ‘অবহেলার কারণে মৃত্যু’র ধারা যুক্ত ছিল। তবে এবার সেই ধারার বদলে ৩০৭ ধারায় (খুনের চেষ্টা) মামলা রুজু হল আশিস মিশ্রদের বিরুদ্ধে। তাছাড়া খুন, দাঙ্গা, ধারাল অস্ত্র ব্যবহারের মতো ধারাও যুক্ত করা হয়েছে মামলায়। এদিকে লখিমপুরে সিটের এই দাবিতে স্বভাবতই রাজনৈতিক ভাবে আরও চাপে পড়েছে বিজেপি। বিরোধীরা আরও জোরালো ভাবে কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রের পদত্যাগের দাবি করতে শুরু করেছেন।

 

বন্ধ করুন