লকডাউন অগ্রাহ্য করে সামাজিক দূরত্বের তোয়াক্কা না করে কয়েক লাখ মানুষ জানাজায় অংশগ্রহণ করেন।
লকডাউন অগ্রাহ্য করে সামাজিক দূরত্বের তোয়াক্কা না করে কয়েক লাখ মানুষ জানাজায় অংশগ্রহণ করেন।

বাংলাদেশে লকডাউনের মাঝে ইমামের অন্ত্যেষ্টিতে লাখো ভক্ত, নীরব দর্শক পুলিশ

  • করোনা পরিস্থিতিতে লকডাউন অগ্রাহ্য করে সামাজিক দূরত্বের তোয়াক্কা না করে কয়েক লাখ মানুষ জানাজায় অংশগ্রহণ করেন।

লকডাউন বিধি অমান্য করে বাংলাদেশের সিলেট জেলার ব্রাহ্মণবাড়িয়ায় এক ধর্মীয় নেতার অন্ত্যেষ্টিতে যোগ দিলেন কয়েক লাখ ভক্ত।

জানা গিয়েছে, শনিবার সকাল ১০ টায় ব্রাক্ষণবাড়িয়ার জামিয়া রহমানিয়া বেড়তলা মাদ্রাসা প্রাঙ্গণে ক্যানসারে মৃত মৌলানা জুবায়ের আহমদ আনসারির অন্ত্যেষ্টিকালীন প্রার্থনাসভা তথা জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। এর পরে বেড়তলা মাদ্রাসা প্রাঙ্গণে তাঁকে সমাধিস্থ করা হয়।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, করোনা সংক্রমণ রোধে জারি করা লকডাউন অগ্রাহ্য করে সামাজিক দূরত্বের তোয়াক্কা না করে কয়েক লাখ মানুষ জানাজায় অংশগ্রহণ করেন।

প্রত্যক্ষদর্শীদের দাবি, মাদ্রাসা মাঠ ছাড়িয়ে প্রায় এক কিলোমিটার পর্যন্ত ছড়িয়ে পড়ে মৌলানার ভক্তদের ভিড়। আশপাশের বাড়ির ছাদেও উৎসাহীদের ভিড় জমে। অভিযোগ, ঘটনাস্থলে উপস্থিত থাকলেও পুলিশ সম্পূর্ণ নিষ্ক্রিয় ছিল।

এই বিষয়ে স্থানীয় থানার ওসি মহম্মদ শাহাদাৎ হোসেন টিটুকে প্রশ্ন করা হলে তিনি বিপুল জনসমাগমের কথা স্বীকার করেন। তিনি বলেন, অন্ত্যেষ্টিতে যোগ দিতে ব্রাহ্মণবাড়িয়া ছাড়া ঢাকা থেকেও প্রচুর ভক্ত এসেছিলেন। তাঁর যুক্তি, জনসমাগম এমন বিশাল আকার ধারণ করবে, তা আন্দাজ ছিল না পুলিশের।

বাংলাদেশের শাসকদল আওয়ামি লিগ নেতৃত্ব করোনাভাইরাস সংক্রমণকালে লকডাউন বিধি অমান্য করার এই সংবাদে স্বাভাবিক ভাবেই বিব্রত। তবে বিষয়টি সাধারণের সচেতনতার অভাব বলেই দায় এড়িয়েছেন স্থানীয় লিগ নেতারা।

বন্ধ করুন