বাংলা নিউজ > ঘরে বাইরে > জমেছে নাটক: মাথায় সবুজ টুপি, লালু ফিরলেন বিহারে, রসিকতায় বেজায় চটেছে কংগ্রেস
আরজেডি সভাপতি লালু প্রসাদ ফিরলেন পটনায় (ANI Photo) (Aftab Alam Siddiqui)
আরজেডি সভাপতি লালু প্রসাদ ফিরলেন পটনায় (ANI Photo) (Aftab Alam Siddiqui)

জমেছে নাটক: মাথায় সবুজ টুপি, লালু ফিরলেন বিহারে, রসিকতায় বেজায় চটেছে কংগ্রেস

 কংগ্রেস নেতাদের দাবি, আরজেডি প্রধানের কাছ থেকে এই ধরনের মন্তব্য আশা করা যায় না। যদি কংগ্রেসও এই ধরনের মন্তব্য করা শুরু করে তবে কী হবে?

মাথায় সবুজ টুপি, গায়ে আলখাল্লা, পটনায় ফিরলেন লালু প্রসাদ যাদব। একেবারে তুমুল উল্লাসে তাঁকে বরণ করে নিলেন অনুগামীরা। লালুর দুই পুত্র তেজ প্রসাদ যাদব ও তেজস্বী প্রসাদ যাদবের সঙ্গেই দলের রাজ্য সভাপতি জগদানন্দ সিংও উপস্থিত ছিলেন বিমানবন্দরে। এদিকে নিউ দিল্লিতে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময়তেই আরজেডি ও কংগ্রেসের মধ্যে দ্বন্দ্বকে ঘিরে টিপ্পনি কাটলেন লালু প্রসাদ। তিনি বলেন, কী হল কংগ্রেসের জোট? আসলে দুই আসনেই আরজেডির প্রার্থী দেওয়াকে ঘিরেই কংগ্রেসকে চাপে রাখলেন লালু।

এর সঙ্গেই প্রার্থী সংক্রান্ত ক্ষেত্রে দলীয় সিদ্ধান্তকে স্বাগত জানান লালু প্রসাদ। তিনি বলেন, হেরে যাওয়ার জন্য় একটি সিট অন্য কাউকে দেওয়াটা কি ঠিক ছিল? তবে স্বভাবসিদ্ধ ভঙ্গিতে কংগ্রেস নেতা ভক্ত চরণ দাসকেও কটাক্ষ করেন তিনি। আসলে কংগ্রেসের তরফে দাবি করা হয়েছে আরজেডি ও বিজেপির মধ্যে বোঝাপড়া হয়েছে। পাশাপাশি আরজেডি ও কংগ্রেসের মধ্যে সমঝোতা আর সম্ভব নয়। ২০২৪এর লোকসভা নির্বাচনে কংগ্রেস একাই লড়াই চালাবে বলে জানিয়েছেন কংগ্রেস নেতা ভক্ত চরণ দাস।এরপরই এনিয়ে চূড়ান্ত রসিকতা করেন লালু প্রসাদ। তিনি বেশ মজার ভঙ্গিমায় বলেন, কে বলেছে এসব কথা? পাশাপাশি লালু প্রসাদ যাদব জানিয়েছেন, বিহারে তিনি দুটি আসনেই প্রচার চালাবেন। এদিকে দুই সন্তানের মধ্যে বিরোধ প্রসঙ্গে লালু প্রসাদ যাদবের দাবি, দুজনের মধ্যে কোনও ফারাক নেই। দুজনেই আমার সন্তান। 

এদিকে লালু প্রসাদের এই রসিকতা প্রসঙ্গে কংগ্রেস নেতাদের দাবি, আরজেডি প্রধানের কাছ থেকে এই ধরনের মন্তব্য আশা করা যায় না। যদি কংগ্রেসও এই ধরনের মন্তব্য করা শুরু করে তবে কী হবে? 

 

বন্ধ করুন