বাংলা নিউজ > ঘরে বাইরে > Lalu Yadav: বাবা অসুস্থ, লালুপ্রসাদকে কিডনি দান করবেন তাঁরই মেয়ে

Lalu Yadav: বাবা অসুস্থ, লালুপ্রসাদকে কিডনি দান করবেন তাঁরই মেয়ে

মেয়ের সঙ্গে লালুপ্রসাদ যাদব। সংগৃহীত ছবি

সূত্রের খবর, বয়সজনিত নানা সমস্যায় দীর্ঘদিন ধরেই ভুগছেন লালুপ্রসাদ। শারীরিক নানা সমস্যা রয়েছেন তাঁর। তাঁর দ্রুত আরোগ্য কামনা করেছেন অনুগামীরা। এখনও বিহারের রাজনীতিতে লালুপ্রসাদের বার্তাকে শিরোধার্য করেন অনেকেই। সেই লালুপ্রসাদকে কিডনি দান করতে এগিয়ে এলেন সিঙ্গাপুর প্রবাসী তাঁরই মেয়ে।

আরজেডি নেতা তথা বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালু প্রসাদ যাদবকে কিডনি দান করবেন তাঁরই মেয়ে রোহিনী আচার্য্য। পরিবার সূত্রে এমনটাই খবর। গত মাসেই ৭৪ বছর বয়সী লালুপ্রসাদ সিঙ্গাপুর থেকে ফিরেছেন। তাঁর মেয়েও সিঙ্গাপুরেই থাকেন। সেখানে চিকিৎসার জন্য গিয়েছিলেন বাবা লালুপ্রসাদ। কিন্তু তাঁর কিডনি প্রতিস্থাপনের জন্য পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। তিনি নানা ধরনের শারীরিক সমস্যায় ভুগছেন বলে খবর।

সংবাদ সংস্থাকে তাঁরই এক পারিবারিক সদস্য জানিয়েছেন অর্চনা তাঁর বাবাকে কিডনি দিতে চেয়েছেন। এদিকে পশুখাদ্য মামলায় দীর্ঘদিন জেলে ছিলেন লালু। বর্তমানে তিনি জামিনে মুক্ত। দিল্লি ও রাঁচির একাধিক হাসপাতালে তাঁকে ভর্তি হতে হয়েছে।

তবে কবে তাঁর কিডনি প্রতিস্থাপন করা হবে সেটা এখনও পরিষ্কার নয়। পাশাপাশি কোথায় অর্থাৎ কোন হাসপাতালে তাঁর কিডনি প্রতিস্থাপন করা হবে সেব্যাপারে নিশ্চিতভাবে কিছু জানা যায়নি।

তবে সূত্রের খবর, বয়সজনিত নানা সমস্যায় দীর্ঘদিন ধরেই ভুগছেন লালুপ্রসাদ। শারীরিক নানা সমস্যা রয়েছেন তাঁর। তাঁর দ্রুত আরোগ্য কামনা করেছেন অনুগামীরা। এখনও বিহারের রাজনীতিতে লালুপ্রসাদের বার্তাকে শিরোধার্য করেন অনেকেই। সেই লালুপ্রসাদকে কিডনি দান করতে এগিয়ে এলেন সিঙ্গাপুর প্রবাসী তাঁরই মেয়ে। 

বন্ধ করুন