বাংলা নিউজ > ঘরে বাইরে > জমায়েত নয়, চার দেওয়ালের মধ্যেই কাটুক আগামী দুই মাস, প্রস্তাব ল্যানসেটের
আগামী দুই মাসের জন্য সমস্ত জমায়েত সম্পূর্ণ নিষিদ্ধ করা হোক, প্রস্তাব ল্যানসেটের
আগামী দুই মাসের জন্য সমস্ত জমায়েত সম্পূর্ণ নিষিদ্ধ করা হোক, প্রস্তাব ল্যানসেটের

জমায়েত নয়, চার দেওয়ালের মধ্যেই কাটুক আগামী দুই মাস, প্রস্তাব ল্যানসেটের

  • আগামী দুই মাসের জন্য সমস্ত জমায়েত সম্পূর্ণ নিষিদ্ধ করা হোক, করোনার লাগামহীন বাড়বাড়ন্তের মাঝেই প্রস্তাব ল্যানসেটের।

আগামী দুই মাসের জন্য সমস্ত জমায়েত সম্পূর্ণ নিষিদ্ধ করা হোক, করোনার লাগামহীন বাড়বাড়ন্তের মাঝেই প্রস্তাব ল্যানসেটের। ল্যানসেটের কোভিড ১৯ কমিশনের ইন্ডিয়া টাস্ক ফোর্সের দাবি, একমাত্র জমায়েত নিষিদ্ধ করা হলেই করোনা সংক্রমণকে নিয়ন্ত্রণ করা সম্ভব হবে।

ল্যানসেটের রিপোর্ট বলছে, ধর্মীয়, রাজনৈতিক কর্মসুচি ও বিয়ে-খেলার মতো সামাজিক জমায়েতের কারণে দেশ জুড়ে করোনা সংক্রমণ আরও ভয়াবহ আকার নিচ্ছে। সংস্থার টাস্ক ফোর্সের বক্তব্য, আগামী ২ মাসের জন্য ১০ জনের বেশি মানুষের জমায়েত সাময়িকভাবে নিষিদ্ধ করার প্রস্তাব দিচ্ছি আমরা।

ভোটের প্রচারে করোনা বিধি না মানা নিয়েও উদ্বেগ প্রকাশ করা হয়েছে ল্যানসেটের রিপোর্টে। ল্যানসেটের তরফে বলা হয়, নির্বাচন কমিশন প্রচার সভার উপর নিষেধাজ্ঞা জারি করেনি। তাই করোনা আবহে রাজনৈতিক কর্মসুচির উপর কোনও বিধিনিষেধ নেই। বর্তমান পরিস্থিতিতে এটা খুবই চিন্তার বিষয়। করোনার বাড়বাড়ন্ত সত্ত্বেও জোর কদমে চার রাজ্য ও পুদুচেরিতে নির্বাচনী প্রচার চালায় রাজনৈতিক দলগুলি। আর তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে ল্যানসেট।

পাশাপাশি ল্যানসেট জানিয়েছে, কুম্ভের মেলা ও বিভিন্ন সামাজিক অনুষ্ঠান তাদের চিন্তা বাড়িয়েছে। তাছাড়া বিয়ের মতো ইনডোর জমায়েত আপাতত বন্ধ রাখার পরামর্শ দিয়েছে ল্যানসেট। 

 

বন্ধ করুন