বাংলা নিউজ > ঘরে বাইরে > জমায়েত নয়, চার দেওয়ালের মধ্যেই কাটুক আগামী দুই মাস, প্রস্তাব ল্যানসেটের

জমায়েত নয়, চার দেওয়ালের মধ্যেই কাটুক আগামী দুই মাস, প্রস্তাব ল্যানসেটের

আগামী দুই মাসের জন্য সমস্ত জমায়েত সম্পূর্ণ নিষিদ্ধ করা হোক, প্রস্তাব ল্যানসেটের

আগামী দুই মাসের জন্য সমস্ত জমায়েত সম্পূর্ণ নিষিদ্ধ করা হোক, করোনার লাগামহীন বাড়বাড়ন্তের মাঝেই প্রস্তাব ল্যানসেটের।

আগামী দুই মাসের জন্য সমস্ত জমায়েত সম্পূর্ণ নিষিদ্ধ করা হোক, করোনার লাগামহীন বাড়বাড়ন্তের মাঝেই প্রস্তাব ল্যানসেটের। ল্যানসেটের কোভিড ১৯ কমিশনের ইন্ডিয়া টাস্ক ফোর্সের দাবি, একমাত্র জমায়েত নিষিদ্ধ করা হলেই করোনা সংক্রমণকে নিয়ন্ত্রণ করা সম্ভব হবে।

ল্যানসেটের রিপোর্ট বলছে, ধর্মীয়, রাজনৈতিক কর্মসুচি ও বিয়ে-খেলার মতো সামাজিক জমায়েতের কারণে দেশ জুড়ে করোনা সংক্রমণ আরও ভয়াবহ আকার নিচ্ছে। সংস্থার টাস্ক ফোর্সের বক্তব্য, আগামী ২ মাসের জন্য ১০ জনের বেশি মানুষের জমায়েত সাময়িকভাবে নিষিদ্ধ করার প্রস্তাব দিচ্ছি আমরা।

ভোটের প্রচারে করোনা বিধি না মানা নিয়েও উদ্বেগ প্রকাশ করা হয়েছে ল্যানসেটের রিপোর্টে। ল্যানসেটের তরফে বলা হয়, নির্বাচন কমিশন প্রচার সভার উপর নিষেধাজ্ঞা জারি করেনি। তাই করোনা আবহে রাজনৈতিক কর্মসুচির উপর কোনও বিধিনিষেধ নেই। বর্তমান পরিস্থিতিতে এটা খুবই চিন্তার বিষয়। করোনার বাড়বাড়ন্ত সত্ত্বেও জোর কদমে চার রাজ্য ও পুদুচেরিতে নির্বাচনী প্রচার চালায় রাজনৈতিক দলগুলি। আর তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে ল্যানসেট।

পাশাপাশি ল্যানসেট জানিয়েছে, কুম্ভের মেলা ও বিভিন্ন সামাজিক অনুষ্ঠান তাদের চিন্তা বাড়িয়েছে। তাছাড়া বিয়ের মতো ইনডোর জমায়েত আপাতত বন্ধ রাখার পরামর্শ দিয়েছে ল্যানসেট। 

 

ঘরে বাইরে খবর

Latest News

রাতেই ৪ জেলায় বৃষ্টি, ৪০ কিমিতে ঝড়, বুধবার থেকে অপেক্ষা করে আছে ‘জ্বলন্ত কড়া’ সত্য়জিৎবাবুর হাত আমি সারা জীবন ধরতে চেয়েছি, তবে প্রতি অন্যায় করেছিলাম: মাধবী ‘‌মমতা বন্দোপাধ্যায়ের বাড়ি ঘেরাও করুন’‌, এসএসসি কাণ্ডে সুর চড়ালেন শুভেন্দু আমিই তো ‘নির্ভয়া দিদি’! গোলাপী গাড়ি চেপে প্রচারে, এমন নাম কেন প্রার্থীর? 'ইন্দিরা গান্ধী সোনা দিয়েছিলেন যুদ্ধে , আমার মায়ের মঙ্গলসূত্র…', সরব প্রিয়াঙ্কা 'গোয়ায় সংবিধান চাপিয়ে দেওয়া হয়েছে'-মন্তব্য কং প্রার্থীর, পাল্টা দিলেন মোদী ‘এটা আমার শিক্ষা…', সোহিনীর সঙ্গে শোভনের বিয়ে নিয়ে প্রথমবার মুখ খুললেন স্বস্তিকা ‘আমার মায়ের মঙ্গলসূত্র দেশের জন্য…', মোদীর মন্তব্যে ফুঁসলেন প্রিয়াঙ্কা 'আমার মতো নিতম্ব কখনও দেখেনি', অন্যদের চেয়ে তাঁর পশ্চাদদেশ উত্তেজক, মত নোরার হার্দিককে নিয়ে ক্ষোভ, নাকি বিদেশি নির্বাচনে ভুল- কোন কারণে এখনও IPL-এ নড়বড়ে MI

Latest IPL News

হার্দিককে নিয়ে ক্ষোভ, নাকি বিদেশি নির্বাচনে ভুল- কোন কারণে এখনও IPL-এ নড়বড়ে MI ১৪ বছরে ধোনি পারেননি, CSK-র প্রথম অধিনায়ক হিসেবে দুরন্ত এই রেকর্ড গড়লেন রুতুরাজ বিদেশিদের ব্যর্থতা নাকি ভালো স্পিনারের অভাব! কেন ফের ডুবতে বসেছে প্রীতির পঞ্জাব IPL 2024: ক্রিকেটের ব্যাকরণকে নতুনভাবে লিখছে SRH, ফিরে দেখা তাদের কার্যকলাপ ব্যর্থতার ধারা বজায় প্রথমার্ধে, পন্তের দিল্লিকে আশার আলো দেখাচ্ছেন ম্যাকগার্ক IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী সূর্য, হার্দিক নয়, প্রাক্তন নাইটকে পরবর্তী T20 দলের অধিনায়ক হিসাবে বাছলেন ভাজ্জি ‘ধোনির ব্যাটের তলা দিয়ে বল গেলেও ওয়াইড’,কাইফের পোস্টে লাইক দিয়ে রোষের মুখে বিরাট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.