বাংলা নিউজ > ঘরে বাইরে > ল্যাপটপে চার্জে দিয়ে ঘুম, দাউদাউ করে জ্বলল ফ্ল্যাট
ল্যাপটপে চার্জে দিয়ে ঘুম, দাউদাউ করে জ্বলল ফ্ল্যাট। (ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই)
ল্যাপটপে চার্জে দিয়ে ঘুম, দাউদাউ করে জ্বলল ফ্ল্যাট। (ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই)

ল্যাপটপে চার্জে দিয়ে ঘুম, দাউদাউ করে জ্বলল ফ্ল্যাট

  • এক চিকিৎসকের ছ'তলার ফ্ল্যাটে আগুন লেগে যায়।

ল্যাপটপে চার্জ দিয়ে ঘুমিয়ে পড়েছিলেন। তা থেকেই সম্ভবত আগুন লাগল গাজিয়াবাদের এক চিকিৎসকের ছ'তলার ফ্ল্যাটে। আগুনের ফলে কেউ হতাহত না হলেও বাড়ির অনেক আসবাবপত্র ভস্মীভূত হযে গিয়েছে।

যে ব্যক্তির ফ্ল্যাটে আগুন লেগেছিল, সেই শিশুরোগ বিশেষজ্ঞ পুনীত কালরা জানান, বুধবার ভোররাতে প্রায় সাড়ে চারটে নাগাদ ঘুমিয়েছিলেন তিনি। সেই সময় ল্যাপটপে চার্জ দেওয়া ছিল। সকাল সাড়ে সাতটা নাগাদ তাঁর স্ত্রী চিৎকার শুরু করেন। জানান, ঘরে দাউদাউ করে আগুন জ্বলছে। সাত বছরের মেয়েকে নিয়ে ড্রয়িংরুমে যাওয়ার চেষ্টা করলেও আগুনের শিখা এবং ধোঁয়ার কারণে যেতে পারেননি। ফ্ল্যাট থেকে বেরনোর উপায় না পেয়ে বারান্দায় গিয়ে সাহায্যের জন্য চিৎকার করতে থাকেন। তা শুনতে পেয়ে প্রতিবেশিরা মই দিয়ে তাঁদের উদ্ধার করেন। তারইমধ্যে ফ্ল্যাটে একটি বিস্ফোরণের আওয়াজ পান পুনীত। তা সম্ভবত বাতানুকূল যন্ত্রের ছিল বলে অনুমান ওই চিকিৎসকের।

তারইমধ্যে দমকল বাহিনীকে খবর দেওয়া হয়। দ্রুত দমকলের তিনটি গাড়ি ঘটনাস্থলে পাঠানো হয়। ততক্ষণে ওই চিকিৎসক, তাঁর স্ত্রী এবং মেয়ে ফ্ল্যাট থেকে বেরিয়ে এসেছেন। কিছুক্ষণের চেষ্টায় সেই আগুন নিয়ন্ত্রণে আসে। প্রাথমিকভাবে দমকলের অনুমানের, সোফায় রাখা ল্যাপটপ থেকেই সম্ভবত আগুন লেগেছে। ল্যাপটপের চার্জের ফলে গরম গিয়েছিল সোফা, তা থেকেই আগুন ধরে যায় বা কোনওরকম স্পার্কের কারণেও আগুন ছড়িয়ে পড়তে পারে বলে প্রাথমিকভাবে অনুমান করছেন দমকলের আধিকারিকরা।

বাড়িতে আগুন লাগলেও পুনীত ও তাঁর পরিবারের কোনও চোট-আঘাত লাগেনি। তাঁরা সুরক্ষিত আছেন। তবে প্রায় তিন-চার লাখ টাকার আসবাবপত্র ক্ষতিগ্রস্ত হয়ে গিয়েছে বলে দাবি করেছেন পুনীত।

বন্ধ করুন