বাংলা নিউজ > ঘরে বাইরে > মৃত মায়ের কোলে ঘুমোচ্ছিল অবোধ সন্তান, প্লাটফর্মের সেই মহিলা কে? কী হল শিশুর?
তিন বছরের এই শিশুর বাড়ির লোকজনের খোঁজ করছে পুলিশ. (HT Photo) (HT_PRINT)

মৃত মায়ের কোলে ঘুমোচ্ছিল অবোধ সন্তান, প্লাটফর্মের সেই মহিলা কে? কী হল শিশুর?

  • সম্ভবত ক্ষিদের জ্বালায় তার মৃত্যু হয়েছিল বলে মনে করছে রেল পুলিশ। চাইল্ড ওয়েলফেয়ার কমিটির চেয়ারপার্সন বিক্রম কান্ত মিশ্র জানিয়েছেন, আমরা শিশুর অভিভাবকের খোঁজ করছি। না পাওয়া গেলে তাকে অ্য়াডপশন সেন্টারে রাখা হবে।

আদিত্য নাথ ঝা

ভাগলপুর রেল স্টেশনের ১ নম্বর প্লাটফর্ম।রবিবার প্লাটফর্ম থেকেই পাওয়া গিয়েছিল ৩৫ বছর বয়সী এক মহিলার দেহ। আর তার কোলে ছিল তিন বছর বয়সী এক শিশু। সে জানতও না মা কখন চলে গিয়েছে। আর ফিরবে না কোনওদিন।

পরে তার দেহ উদ্ধার করে পুলিশ। কিন্তু তার পরিবারের কোনও খোঁজ মেলেনি। বাচ্চাটিও কথা বলতে পারে না। আপাতত তাকে একটি হোমে রাখা হয়েছে।

গত রবিবার জিআরপি দেখেছিল ওই মহিলা প্লাটফর্মেই রয়েছেন। বাচ্চাটির গলায় তার হাত জড়ানো। পরে তাকে দেখে সন্দেহ হয় পুলিশের। হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন। 

জিআরপির ইনসপেক্টর অরবিন্দ কুমার জানিয়েছেন, সনাক্তকরণের জন্য তার দেহ মর্গে ৭২ ঘণ্টা রাখা হয়েছিল। কিন্তু কেউ তার দেহ নিতে আসেনি। সেকারণে তার দেহ সৎকার করা হয়েছে। শহরের বিভিন্ন জায়গায় মা ও শিশুর ছবি দিয়ে পোস্টার দেওয়া হয়েছে, যাতে তার পরিজনদের খোঁজ মেলে।

এদিকে সিসি ক্যামেরা দেখে পুলিশ জানার চেষ্টা করছে কোন ট্রেন থেকে তারা নেমেছিলেন। প্রাথমিকভাবে রেল পুলিশের ধারণা শনিবার তারা স্টেশনে এসেছিল। রবিবার তার মৃত্যু হয়।

সম্ভবত ক্ষিদের জ্বালায় তার মৃত্যু হয়েছিল বলে মনে করছে রেল পুলিশ। চাইল্ড ওয়েলফেয়ার কমিটির চেয়ারপার্সন বিক্রম কান্ত মিশ্র জানিয়েছেন, আমরা শিশুর অভিভাবকের খোঁজ করছি। না পাওয়া গেলে তাকে অ্য়াডপশন সেন্টারে রাখা হবে।

বন্ধ করুন