বাংলা নিউজ > ঘরে বাইরে > পুলওয়ামা হামলায় সরাসরি জড়িত আর কেউ বেঁচে নেই! শেষ জীবিত জঙ্গিকে খতম করল সেনা

পুলওয়ামা হামলায় সরাসরি জড়িত আর কেউ বেঁচে নেই! শেষ জীবিত জঙ্গিকে খতম করল সেনা

প্রতীকী ছবি, সৌজন্যে এএনআই (HT_PRINT)

২০১৯ সালে পুলওয়ামা হামলার পর প্রায় তিন বছর পুলিশের চোখে ধুলো দিয়ে পালিয়ে ছিল এই জঙ্গি।

দুইদিন আগেই অনন্তনাগে এক এনকাউন্টারে খতম হয়েছে সমীর দার নামক এক জঙ্গি। ডিএনএ পরীক্ষার পর জম্মু ও কাশ্মীরের তরফে জানিয়ে দেওয়া হল ২০১৯ সালের পুলওয়ামা হামলায় জড়িত অন্তিম জীবিত জঙ্গি ছিল সমীর। এই জইশ জঙ্গির মৃত্যুর পর পুলওয়ামা হামলায় জড়িত আর কোনও জঙ্গি বেঁচে নেই বলে জানিয়ে দিল কাশ্মীর পুলিশ।

জানা গিয়েছে প্রাথমিক ভাবে সমীর দারকে অন্য এক জঙ্গির পরিচয়ে চিহ্নিত করা হয়। তবে নিরাপত্তারক্ষীরা তার চেহারা দেখে সন্দিহান ছিলেন। তাই ডিএনএ টেস্ট করা হলে দেখা যায় মৃত জঙ্গি আদতে পুলিশ রেকর্ডে থাকা সমীর দার। ২০১৯ সালে পুলওয়ামা হামলার পর প্রায় তিন বছর পুলিশের চোখে ধুলো দিয়ে পালিয়ে বেরিয়েছে এই জঙ্গি।

এর আগে মনে করা হয়েছিল যে ২০২১ সালের ৩১ জুলাই জইশ-ই-মহম্মদের কমান্ডার মহম্মদ ইসমাইল আলভি তথা লম্বুর সঙ্গে খতম করে দেওয়া হয়েছিল সমীর আহমেদ দারকে। তবে পরে অগস্ট নাগাদ ‘হিন্দুস্তান টাইমস’ এক গোয়েন্দাকে উদ্ধৃত করে দাবি করেছিল যে পুলওয়ামা হামলার অন্যতম অভিযুক্ত জঙ্গির মৃত্যু হয়নি।

২০১৮ সালে জইশে যোগ দিয়েছিল সমীর। ২০২১ সালে সে জঙ্গিকে সমীর বলে ভুল করা হয়েছিল, সেই জঙ্গির ছবি সমীরের পরিবারকে দেখানো হলে গোয়েন্দাদের ভুল ভেঙেছিল। উল্লেখ্য, ২০১৯ সালের ১৪ ফেব্রুয়ারিতে ঘটে যাওয়া রক্তাক্ত হামলার পরিকল্পনার সঙ্গে যুক্ত ছিল সমীর। পুলওয়ামায় সিআরপিএফের কনভয়ে বিস্ফোরক-বোঝাই গাড়ি নিয়ে হামলা চালিয়ে ৪০ জন জওয়ানের হত্যা করা হয়েছিল।

ঘরে বাইরে খবর

Latest News

সাইক্লোন 'রেমাল’ এর আছড়ে পড়ার সম্ভাবনা কতটা! ঘূর্ণাবর্তের অবস্থান কোথায়? স্বপ্নে শিবলিঙ্গ দেখা কীসের ইঙ্গিত দেয়? জানুন শাস্ত্রমত কী বলছে সবটাই মিথ্যে, প্রশান্ত ভার্মার ছবি থেকেই মোটে সরে দাঁড়াননি রণবীর! ব্যাপারটা কী? রাজকুমারের সঙ্গে বারাণসীতে গঙ্গা আরতি জাহ্নবীর! ফ্রেমবন্দি সেই বিশেষ মুহূর্ত রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো মঙ্গলের কৃপায় ভরবে পকেট, আসবে মান-যশ, অফিসে হবে প্রশংসা! মেষ সহ লাকি কারা? বিয়ের পর শ্রীময়ীর প্রথম মঙ্গলচণ্ডীর ব্রত, সঙ্গে নেই কাঞ্চন!কাকে নিয়ে পুজো দিলেন ৩ মিনিটে ৬ হাজার ফুট নিচে নেমে যায় বিমান!লন্ডন-সিঙ্গাপুর প্লেনের ভিতরে কী ঘটছিল? বহু প্রতীক্ষিত ‘ওয়েলকাম-৩’ থেকে সরলেন সঞ্জয়! কিন্তু কেন?

Latest IPL News

রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো কোন বিষয়টি চিন্তায় রাখছে KKR-কে? কোথায় এগিয়ে হায়দরাবাদ? কী হবে দুই দলের একাদশ? ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মই বদলে দিয়েছে কেরিয়ার, HT বাংলায় Exclusive অভিষেক পোড়েল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.