বাংলা নিউজ > ঘরে বাইরে > ছয় মাস মেয়াদ বাড়ল আরিয়ান মাদক কাণ্ডের দায়িত্বে থাকা NCB কর্তা সমীর ওয়াংখেড়ের
স্ত্রী-র সঙ্গে সমীর ওয়াংখেড়ে। 
স্ত্রী-র সঙ্গে সমীর ওয়াংখেড়ে। 

ছয় মাস মেয়াদ বাড়ল আরিয়ান মাদক কাণ্ডের দায়িত্বে থাকা NCB কর্তা সমীর ওয়াংখেড়ের

  • ২০০৮-এর ব্যাচের আইআরএস অফিসার তথা বর্তমানে এনসিবির জোনাল প্রধান সমীর ওয়াংখেড়ের চাকরির মেয়াদ বাড়ল ছয় মাস।

২০০৮-এর ব্যাচের আইআরএস অফিসার তথা বর্তমানে এনসিবির জোনাল প্রধান সমীর ওয়াংখেড়ের চাকরির মেয়াদ বাড়ল ছয় মাস। উল্লেখ্য, সম্প্রতি ক্রুজ মাদক কাণ্ডে শাহরুখ পুত্র আরিয়ানের গ্রেফতারির পর থেকে তিনি শিরোনামে রয়েছেন। সেই মাদক কাণ্ডের তদন্তের দায়িত্বে রয়েছেন সমীর।

এদিকে সম্প্রতি নারকোটিকস কন্ট্রোল ব্যুরোর জোনাল ডিরেক্টর সমীর ওয়াংখেড়ে অভিযোগ করেন যে তাঁকে অনুসরণ করছে মুম্বই পুলিশের কর্তারা। নজরদারির অভিযোগ নিয়ে তিনি মহারাষ্ট্র পুলিশের দ্বারস্থ হন। যদিও মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী দিলীপ ওয়ালসে পাতিল এই বিষয়ে বলেছেন, 'আমার কাছে এ ধরনের কোনো তথ্য নেই এবং এ ধরনের কোনো আদেশ জারি করা হয়নি।'

সমীর ওয়াংখেড়ের ২০০৮-এর ব্যাচের আইআরএস অফিসার। মুম্বই বিমানবন্দরে কাস্টমস অফিসার পদে কেরিয়ার শুরু করেন তিনি। গত ২ বছরে তাঁর নেতৃত্বে তদন্ত চালিয়ে ১৭ হাজার কোটি টাকার মাদক বাজেয়াপ্ত করা হয়েছে। ২০১৩ সালে মুম্বই বিমানবন্দরে বিদেশি মুদ্রা-সহ গায়ক মিকা সিংকে ধরেছিলেন সমীর। এ ছাড়াও অনুরাগ কাশ্যপ, বিবেক ওবেরয়, রামগোপাল ভার্মা-সহ বলিউডের অনেক তারকার সম্পত্তির খোঁজখবর নিতে হানা দিয়েছেন সমীর ওয়াংখেড়ে। এমনকি ২০১১ সালে তিনি ছাড় দেননি বিশ্বকাপ ট্রফিকেও। মুম্বই বিমানবন্দরে সোনার সেই ট্রফির জন্য শুল্ক দিয়ে তবেই ট্রফিকে ছাড়পত্র দেওয়া হয়।

বন্ধ করুন