বাংলা নিউজ > ঘরে বাইরে > PMAY Scheme Missused:কেন্দ্রীয় আবাস যোজনার টাকা হাতিয়ে প্রেমিকের সঙ্গে পালালেন ১১ বিবাহিত মহিলা! UPতে শোরগোল-রিপোর্ট

PMAY Scheme Missused:কেন্দ্রীয় আবাস যোজনার টাকা হাতিয়ে প্রেমিকের সঙ্গে পালালেন ১১ বিবাহিত মহিলা! UPতে শোরগোল-রিপোর্ট

উত্তরপ্রদেশে কেন্দ্রীয় আবাস যোজনার টাকা হাতিয়ে প্রেমিকের সঙ্গে পালালেন ১১ বিবাহিত মহিলা। (প্রতীকী ছবি)

‘প্রধানমন্ত্রী আবাস যোজনা’ মূলত মধ্যবিত্ত ও দরিদ্র পরিবারগুলিকে বাড়ি তৈরির জন্য আর্থিক সাহায্য দিয়ে থাকে। কেন্দ্রীয় সরকারের এই স্কিমে বিভিন্ন কিস্তিতে পরিবারগুলি টাকা পায়।

কেন্দ্রীয় সরকারের ‘প্রধানমন্ত্রী আবাস যোজনা’র টাকার অপব্যবহার করার একাধিক অভিযোগ উঠছে উত্তর প্রদেশে। উত্তর প্রদেশের মহারাজগঞ্জে সদ্য ১১ জন বিবাহিত মহিলা, তাঁদের স্বামীদের ছেড়ে প্রেমিকদের সঙ্গে পালিয়ে গিয়েছেন এই ‘প্রধানমন্ত্রী আবাস যোজনা’র একটি অংশের টাকা নিয়ে। ঘটনার পর তাঁদের স্বামীরা পুলিশের দ্বারস্থ হয়ে অভিযোগ জানালে, গোটা ঘটনা সামনে আসে।

‘প্রধানমন্ত্রী আবাস যোজনা’ মূলত মধ্যবিত্ত ও দরিদ্র পরিবারগুলিকে বাড়ি তৈরির জন্য আর্থিক সাহায্য দিয়ে থাকে। কেন্দ্রীয় সরকারের এই স্কিমে বিভিন্ন কিস্তিতে পরিবারগুলি টাকা পায়। মহারাজগঞ্জের ঘটনায় ১১ জন বিবাহিত মহিলা এই বাড়ি তৈরির কিস্তির প্রথম অংশের টাকা তুলে নিয়ে তাঁদের প্রেমিকদের সঙ্গে পালিয়েছেন বলে অভিযোগ। এই যোজনায় প্রথম কিস্তির টাকা ৪০ হাজার। সেই টাকা সঙ্গে নিয়েই তাঁরা পালিয়েছেন বলে দাবি করা হয়েছে এক রিপোর্টে। ‘নিউজ ১৮’ এর খবর অনুযায়ী উত্তর প্রদেশের মহারাজগঞ্জে এই আবাস যোজনার টাকা পেয়েছেন ২,৩৫০ জন। যাঁরা পেয়েছেন এই টাকা তাঁরা থুঠিবাড়ি, শীতলাপুর, ছাতিয়া, রামনগর, বকুল দিহা, খসরা, কিশুনপুর ও মেধৌলি গ্রামের বাসিন্দা বলে জানা গিয়েছে। কিছু মিডিয়া রিপোর্টও দাবি করেছে যে এই ঘটনার পরে, কর্মকর্তারা সুবিধাভোগীদের জন্য দ্বিতীয় কিস্তির অর্থ প্রদান বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে।

এই স্কিমের আওতায় বাড়ি তৈরির সাহায্যে নানান সুবিধা দিয়ে থাকে কেন্দ্রীয় সরকার। পরিবারের আর্থিক রোজগারের নিরিখে সরকারি আর্থিক সাহায্য পাওয়া যায়। তবে যদি কোনও রকমের অসঙ্গতি লক্ষ্য করা যায়, তাহলে কর্তৃপক্ষ সুবিধাভোগীদের থেকে টাকা ফেরতও নিয়ে নিতে পারেন। 

( Modi to Putin on War:‘শিশুদের হত্যা.. হৃদয়ে বিঁধে যায়’, ইউক্রেনের হাসপাতালে রুশ হামলার পর রাশিয়ায় বসে পুতিনকে বললেন মোদী)

উত্তর প্রদেশে আবাস যোজনার টাকা নিয়ে বিবাহিত মহিলাদের প্রেমিকের সঙ্গে পালানোর ঘটনা নতুন নয়। এর আগেও ৪ জন বিবাহিত মহিলা প্রধানমন্ত্রী আবাস যোজনার টাকা নিয়ে তাঁদের প্রেমিকদের সঙ্গে পালিয়ে গিয়েছিলেন বলে অভিযোগ। সেবার তাঁদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে ৫০ হাজার টাকা নিয়ে পালিয়েছিলেন মহিলারা। ঘটনা তখন ধরা পড়ে, যখন দেখা যায়, তাঁরা টাকা পেলেও বাড়ি নির্মাণের কাজ শুরু করেননি। বাড়ি তৈরির তৎক্ষণাৎ নির্দেশ দেয় প্রশাসন। উপভোক্তার নামে যায় নোটিস। তবে কোনও সদুত্তর পাননি প্রশাসনিক কর্তারা। এরপর ওই মহিলাদের স্বামীরা ‘ডিস্ট্রিক্ট আরবান ডেভেলপমেন্ট এজেন্সি’র কাছ থেকে সতর্কতা মূলক বার্তা পান।   

 

 

 

 

 

 

 

 

 

 

ঘরে বাইরে খবর

Latest News

‘১৫ মিনিট লাগবে…..’, DA মামলার শুনানিতে ঠিক কী হল? সামনে এল তথ্য! কবে ফের উঠবে? চুপিচুপি বিয়ে শোভন-সোহিনীর! ছিলেন সৌরভ-দর্শনা, টলিউড থেকে আর কারা নিমন্ত্রিত এগিয়ে এসে ঝামেলা মিটিয়েছিল গম্ভীর, কোহলি নয়- চাঞ্চল্যকর দাবি ভারতের প্রাক্তনীর আজ কারা প্রেম জীবনে হতাশ বোধ করবেন? দেখে নিন এক নজরে কী বলছে আজকের প্রেম রাশিফল মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৬ জুলাইয়ের রাশিফল পাকিস্তানে যেতে দিচ্ছে না ভারত সরকার, তার লিখিত প্রমাণ দাও,BCCI-কে বলতে পারে PCB কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৬ জুলাইয়ের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৬ জুলাইয়ের রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৬ জুলাইয়ের রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৬ জুলাইয়ের রাশিফল

T20 WC 2024

কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.