বাংলা নিউজ > ঘরে বাইরে > 'পুশ আপ মারা যাক!' নতুন ক্যাডেটদের সঙ্গে নেভি প্রধানের ব্যায়ামের ছবি ভাইরাল!
ছবি : টুইটার (Twitter)
ছবি : টুইটার (Twitter)

'পুশ আপ মারা যাক!' নতুন ক্যাডেটদের সঙ্গে নেভি প্রধানের ব্যায়ামের ছবি ভাইরাল!

জানা গিয়েছে, মজার ছলে নতুন ক্যাডেটদের তাঁর সঙ্গে পুশ আপ করতে চ্যালেঞ্জ করেন অ্যাডমিরাল করমবীর সিং।

ন্যাশানাল ডিফেন্স অ্যাকাডেমির ১৪০ তম ব্যাচের পাসিং আউটে উপস্থিত ছিলেন চিফ অফ ন্যাভাল স্টাফ অ্যাডমিরাল করমবীর সিং। আর সেখানেই নতুন জওয়ানদের সঙ্গে পুশ আপ করতে দেখা গেল তাঁকে।

নতুন জওয়ানদের সঙ্গে নেভি প্রধানের পুশআপ করার ছবি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। পুনের খড়কওয়াসলার ন্যাশানাল ডিফেন্স অ্যাকাডেমিতে তোলা হয়েছে ছবিগুলি। জানা গিয়েছে, মজার ছলে নতুন ক্যাডেটদের তাঁর সঙ্গে পুশ আপ করতে চ্যালেঞ্জ করেন অ্যাডমিরাল করমবীর সিং।

এর পর তাঁকে জওয়ানরা জিজ্ঞেস করেন কটা পুশআপ করতে হবে? অ্যাডমিরাল করমবীর সিং জানান, 'যতটা সম্ভব!' দেখুন তাঁদের পুশ আপ করার সেই ছবি :

যে কোনও সশস্ত্র বাহিনীর শারীরিক সক্ষমতা গঠনের একটি বড় অংশ জুড়ে থাকে খালি হাতে ব্যায়াম। প্রতিদিনই ট্রেনিংয়ের অংশ হিসাবে জোর দেওয়া হয় পুশ-আপস-এ। পেট, বুক, হাত, কাঁধের পেশি শক্তিশালী করতে সাহায্য করে পুশআপ। সেনাবাহিনীতে কাজের জন্য যা অত্যন্ত্য জরুরি।

বেশিরভাগ সশস্ত্র বাহিনীতে যোগদানের শারীরিক সক্ষমতার পরীক্ষাতে দৌড়ের পাশাপাশি পুশ-আপের ক্ষমতাও যাচাই করা হয়। মোটের উপj ভাল কার্ডিয়োর পাশাপাশি পেশি তৈরীর জন্যও আদর্শ বডিওয়েট এক্সারসাইজ পুশ আপ।

বন্ধ করুন