বাংলা নিউজ > ঘরে বাইরে > 'LGBTQ কমিউনিটির লড়াই অযৌক্তিক,' অনুকূল ধারার ভিডিয়োয় অবাক নেটিজেনরা

'LGBTQ কমিউনিটির লড়াই অযৌক্তিক,' অনুকূল ধারার ভিডিয়োয় অবাক নেটিজেনরা

ছবি : অনুকূল ধারার ফেসবুক (Anukul Dhara/ Facebook)

অনুকূল স্পষ্ট জানিয়ে দেন, 'সমর্থন করলেও কোনও সংগঠনের জন্য এই রাইটস-এর দাবিতে দাঁড়াতে পারছি না।'

পালিত হচ্ছে প্রাইড মান্থ (Pride Month)। এরই মাঝে ভিন্ন পথে হাঁটলেন ইনফ্লুয়েনসার অনুকূল ধারা (Anukul Dhara)। LGBT কমিউনিটির রাইটসের লড়াইয়ে তিনি থাকতে পারবেন না বলে জানালেন ফেসবুক (Facebook) ভিডিয়োয়।

অনুকূলের এই ভিডিয়োয় যদিও অনেকেই বেশ হতবাক। কারণ তাঁকে এতদিন কলকাতার LGBT রাইটস-এর অ্যাকটিভিস্টদের মুখ হিসাবেই ভাবতেন অনেকে। কিন্তু অনুকূল স্পষ্ট জানিয়ে দেন, 'সমর্থন করলেও কোনও সংগঠনের জন্য এই রাইটস-এর দাবিতে দাঁড়াতে পারছি না।'

তিনি জানান, আমি মেয়েদের মতো সাজি আমার নিজের ইচ্ছায়, কোনও সংগঠন, গোষ্ঠীর জন্য নয়। বিভিন্ন সংস্থা, LGBT কমিউনিটি তাঁর সঙ্গে যোগাযোগ করে তাদের লড়াইয়ের অংশ হতে বলে, এমনটাই জানান তিনি। কিন্তু তাদের উদ্দেশ্যেই নিজের বক্তব্য রাখলেন অনুকূল।

'কোন রাইটটা প্রয়োজন? পার্কে বসে দুটো ছেলে বা মেয়ে চুমু খাওয়ার? নাকি ছেলে ছেলে বিয়ে? চুমুটা বাড়িতে খেলে হয় না? এইটুকু বিষয় নিয়ে লড়াই করতে আমি নারাজ,' জানান অনুকূল।

Caution : Explicit Language

অনুকূলের বক্তব্য, গে বা লেসবিয়ানরা চান সমাজ তাদের আর পাঁচজনের মতোই স্বাভাবিকভাবেই ট্রিট করুক। কিন্তু LGBTQ নামে আলাদা কমিউনিটি, তার অধিকারের দাবিতে আন্দোলন, ইত্যাদির মাধ্যমে উল্টে আলাদা করে ফেলা হচ্ছে এই মানুষদের। নিজেদের সমাজের থেকে আলাদা করে আবার সমান ব্যবহারের দাবির যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তোলেন অনুকূল।

অনুকূল আরও বলেন, আমাদের সমাজ গে-দের দেখে অভ্যস্ত নয়। তাই তাদের পুরো বিষয়টি চোখে লাগে, কথা শুনতে হয়। কিন্তু সমাজে লিঙ্গ নির্বিশেষে সকলকেই কটুক্তির সম্মুখীন হতে হয়। তাই নিজেদেরকে খুব বেশি আলাদা করে ভাবা অপ্রয়োজনীয়, মত তাঁর।

Caution : Explicit Language

সেই সঙ্গে গে কমিউনিটির মধ্যেও যে বিভেদ, হিংসা, দ্বন্দ্ব রয়েছে, তা তুলে ধরেন অনুকূল। তাঁকেও সাজ, পোশাক নিয়ে LGBT কমিউনিটি থেকেই বিভিন্ন মন্তব্য শুনতে হয় বলে জানিয়েছেন তিনি।

'মানুষের নিজের সেক্সুয়ালিটিটা বোঝা, সেটা সমাজের সামনে প্রকাশ্যে বলার সাহস দেখানোটাই আসল,' মত অনুকূলের। যতদিন না নিজেরা সেই চেষ্টা করছেন, LGBT গোষ্ঠীর দাবিতে কোনও ফল মিলবে না বলে জানিয়েছেন তিনি।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে তাঁর ভিডিয়ো। অনেকেই বলেছেন, 'এই স্পষ্টবাদী স্বভাবের জন্যই তোমাকে ভাল লাগে।' আবার সেই সঙ্গে LGBT কমিউনিটিকে সমর্থন না করায় বিস্ময়ও প্রকাশ করেছেন অনেকে। অনেকে আবার LGBT কমিউনিটির লড়াইয়ের কারণ নিজেদের মতো করে ব্যাখ্যা করেছেন কমেন্ট বক্সে।

 

ঘরে বাইরে খবর

Latest News

তাপপ্রবাহের মাঝেই দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস, কবে কোথায় হবে স্বস্তির বর্ষণ? T20 ও ODI বিশ্বকাপে দেখা হয়, কিন্তু ভারত-পাকিস্তানের টেস্ট সিরিজ হোক, চান রোহিত! মমতার প্ররোচনাতেই রেজিনগরে হামলা, মুখ্যমন্ত্রীর বক্তব্য সহরাওয়ার্দির মতো: শমীক আগে জল দিন তারপর প্রচার করবেন! উলুবেড়িয়ায় বিক্ষোভের মুখে তৃণমূল প্রার্থী সাজদা সন্তান আসার আগে অমর চিত্র কথা-রামায়ণে মজে ইয়ামি! বললেন 'আমার বর আদিত্য আমায়…' ‘দরকার নতুনের…’! ৫৬ লাখ খোরপোশ, ২য় বিয়ের জল্পনা! কী লিখল কাঞ্চন-প্রাক্তন পিঙ্কি জেলে জোর করে আম, মিষ্টি খাচ্ছেন কেজরি! দাবি করে কোর্টে কী বলল ED? হয়ে ওঠেন সকলের প্রিয় Angry Rantman, কেন নিজের এই নাম রেখেছিলেন অভ্রদীপ নয়া UPI ID-তে মাইগ্রেশন শুরু করল পেটিএম, এতে গ্রাহকদের ওপর পড়বে কী প্রভাব? মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য

Latest IPL News

মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য IPL 2024: ছিটকে গেলেন কনওয়ে! বদলি হিসাবে ইংল্যান্ডের ৩৬ বছরের পেসারকে নিল CSK IPL-এ বেঙ্গালুরুতে RCB-র ম্যাচের টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের ভাড়া! ধোনি আমেরিকায় যাবে কিন্তু… মাহিকে নিয়ে মস্করা রোহিতের, জানালেন নতুন শখের কথা 2024 IPL-এও বেটিংয়ের ছায়া, রাজস্থান, মুম্বই থেকে গ্রেফতার চার বুকি কিপিং এবং নেতৃত্বের জন্য ম্যাচের সেরা, নজির গড়ে বোলারদের বাহবা পন্তের জিততে বোলারদের ডাবল হ্যাটট্রিক করতে হত-পিচ নিয়ে অভিযোগ নেই,ব্যাটারদের দুষলেন গিল সব থেকে দামি প্লেয়ার দলের দুর্বলতা হতে পারে না- ঘুরিয়ে স্টার্ককে কটাক্ষ পাঠানের বেঙ্গালুরুতে বিরাটদের খেলা দেখার টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের টিকিট DC-র বিরুদ্ধে ৮৯রানে অলআউট হয় GT, IPL-এর সর্বনিম্ন রানের তালিকায় কোথায় জায়গা হল?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.