বাংলা নিউজ > ঘরে বাইরে > 'LGBTQ কমিউনিটির লড়াই অযৌক্তিক,' অনুকূল ধারার ভিডিয়োয় অবাক নেটিজেনরা

'LGBTQ কমিউনিটির লড়াই অযৌক্তিক,' অনুকূল ধারার ভিডিয়োয় অবাক নেটিজেনরা

ছবি : অনুকূল ধারার ফেসবুক (Anukul Dhara/ Facebook)

অনুকূল স্পষ্ট জানিয়ে দেন, 'সমর্থন করলেও কোনও সংগঠনের জন্য এই রাইটস-এর দাবিতে দাঁড়াতে পারছি না।'

পালিত হচ্ছে প্রাইড মান্থ (Pride Month)। এরই মাঝে ভিন্ন পথে হাঁটলেন ইনফ্লুয়েনসার অনুকূল ধারা (Anukul Dhara)। LGBT কমিউনিটির রাইটসের লড়াইয়ে তিনি থাকতে পারবেন না বলে জানালেন ফেসবুক (Facebook) ভিডিয়োয়।

অনুকূলের এই ভিডিয়োয় যদিও অনেকেই বেশ হতবাক। কারণ তাঁকে এতদিন কলকাতার LGBT রাইটস-এর অ্যাকটিভিস্টদের মুখ হিসাবেই ভাবতেন অনেকে। কিন্তু অনুকূল স্পষ্ট জানিয়ে দেন, 'সমর্থন করলেও কোনও সংগঠনের জন্য এই রাইটস-এর দাবিতে দাঁড়াতে পারছি না।'

তিনি জানান, আমি মেয়েদের মতো সাজি আমার নিজের ইচ্ছায়, কোনও সংগঠন, গোষ্ঠীর জন্য নয়। বিভিন্ন সংস্থা, LGBT কমিউনিটি তাঁর সঙ্গে যোগাযোগ করে তাদের লড়াইয়ের অংশ হতে বলে, এমনটাই জানান তিনি। কিন্তু তাদের উদ্দেশ্যেই নিজের বক্তব্য রাখলেন অনুকূল।

'কোন রাইটটা প্রয়োজন? পার্কে বসে দুটো ছেলে বা মেয়ে চুমু খাওয়ার? নাকি ছেলে ছেলে বিয়ে? চুমুটা বাড়িতে খেলে হয় না? এইটুকু বিষয় নিয়ে লড়াই করতে আমি নারাজ,' জানান অনুকূল।

Caution : Explicit Language

অনুকূলের বক্তব্য, গে বা লেসবিয়ানরা চান সমাজ তাদের আর পাঁচজনের মতোই স্বাভাবিকভাবেই ট্রিট করুক। কিন্তু LGBTQ নামে আলাদা কমিউনিটি, তার অধিকারের দাবিতে আন্দোলন, ইত্যাদির মাধ্যমে উল্টে আলাদা করে ফেলা হচ্ছে এই মানুষদের। নিজেদের সমাজের থেকে আলাদা করে আবার সমান ব্যবহারের দাবির যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তোলেন অনুকূল।

অনুকূল আরও বলেন, আমাদের সমাজ গে-দের দেখে অভ্যস্ত নয়। তাই তাদের পুরো বিষয়টি চোখে লাগে, কথা শুনতে হয়। কিন্তু সমাজে লিঙ্গ নির্বিশেষে সকলকেই কটুক্তির সম্মুখীন হতে হয়। তাই নিজেদেরকে খুব বেশি আলাদা করে ভাবা অপ্রয়োজনীয়, মত তাঁর।

Caution : Explicit Language

সেই সঙ্গে গে কমিউনিটির মধ্যেও যে বিভেদ, হিংসা, দ্বন্দ্ব রয়েছে, তা তুলে ধরেন অনুকূল। তাঁকেও সাজ, পোশাক নিয়ে LGBT কমিউনিটি থেকেই বিভিন্ন মন্তব্য শুনতে হয় বলে জানিয়েছেন তিনি।

'মানুষের নিজের সেক্সুয়ালিটিটা বোঝা, সেটা সমাজের সামনে প্রকাশ্যে বলার সাহস দেখানোটাই আসল,' মত অনুকূলের। যতদিন না নিজেরা সেই চেষ্টা করছেন, LGBT গোষ্ঠীর দাবিতে কোনও ফল মিলবে না বলে জানিয়েছেন তিনি।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে তাঁর ভিডিয়ো। অনেকেই বলেছেন, 'এই স্পষ্টবাদী স্বভাবের জন্যই তোমাকে ভাল লাগে।' আবার সেই সঙ্গে LGBT কমিউনিটিকে সমর্থন না করায় বিস্ময়ও প্রকাশ করেছেন অনেকে। অনেকে আবার LGBT কমিউনিটির লড়াইয়ের কারণ নিজেদের মতো করে ব্যাখ্যা করেছেন কমেন্ট বক্সে।

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

শাহরুখের বেভারলি হিলসের বাড়িতে এক রাত কাটাতে চান? খরচ শুনলে মাথা ঘুরে যাবে! বারবার অসুখে ভুগছেন? যোগ দিবসে করুন এই আসনগুলি, ফল পাবেন হাতেনাতে ধনু-মকর-কুম্ভ-মীনের শুক্রবার কেমন কাটবে? জানুন রাশিফল ভরসা রাখুন যোগাসনের ওপর, আন্তর্জাতিক যোগ দিবসে জানুন যোগাসনের ১০টি উপকারিতা 10 ওভার শেষে Bangladesh-র স্কোর 67/3 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল Euro 2024:হ্যারি কেনের গোলে এগিয়ে গিয়েও হতাশার ড্র,ইংল্যান্ডকে রুখে দিল ডেনমার্ক ফের মন্ত্রী হতেই শ্রীলঙ্কায় গেলেন জয়শঙ্কর, সামুদ্রিক সুরক্ষা নিয়ে হল বড় উদ্যোগ T20I-তে অবশেষে ভারতের বিরুদ্ধে উইকেট পেলেন রশিদ! কাটল খরা, পাকরা ‘পছন্দের শিকার’

T20 WC 2024

ভক্তদের কাছে ক্ষমা চাও- রউফকে সমর্থন করায় রিজওয়ানদের উপর ক্ষুব্ধ পাক ব্যাটার 'দঃ আফ্রিকার লিগ বেশ উপভোগ্য', কেন্দ্রীয় চুক্তি ত্যাগ করে দাবি কেন উইলিয়ামসনের চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.