বাংলা নিউজ > ঘরে বাইরে > LIC IPO: দ্বিতীয় দিনে ১০০% সাবস্ক্রিপশন, সপ্তাহান্তেও চলবে বিডিং

LIC IPO: দ্বিতীয় দিনে ১০০% সাবস্ক্রিপশন, সপ্তাহান্তেও চলবে বিডিং

সপ্তাহান্তেও চলবে LIC IPO-র বিডিং। আপনার সাবস্ক্রাইব করা হয়ে গিয়েছে? ফাইল ছবি: হিন্দুস্তান টাইমস বাংলা (Soumick/HT Bangla)

সপ্তাহান্তেও সাবস্ক্রিপশনের জন্য ওপেন রাখা হবে। সেই কারণে ভারতীয় রিজার্ভ ব্যাঙ্ক (RBI) সমস্ত ASBA- মনোনীত ব্যাঙ্কের শাখাগুলিকে LIC-এর IPO-র জন্য আবেদন প্রক্রিয়াকরণের সুবিধার্থে রবিবার জনসাধারণের জন্য খোলা রাখার নির্দেশ দিয়েছে৷

দ্বিতীয় দিনে জীবন বিমা নিগমের (LIC) আইপিওয়ের ১০০ শতাংশই সাবস্ক্রাইব হয়েছে। দেশের সবচেয়ে বড় আইপিও-র দ্বিতীয় দিন ছিল বৃহস্পতিবার।

এখনও এই মেগা আইপিওতে অংশগ্রহণ করার অনেক সুযোগ আছে। সপ্তাহান্তেও সাবস্ক্রিপশনের জন্য ওপেন রাখা হবে। সেই কারণে ভারতীয় রিজার্ভ ব্যাঙ্ক (RBI) সমস্ত ASBA- মনোনীত ব্যাঙ্কের শাখাগুলিকে LIC-এর IPO-র জন্য আবেদন প্রক্রিয়াকরণের সুবিধার্থে রবিবার জনসাধারণের জন্য খোলা রাখার নির্দেশ দিয়েছে৷

এলআইসি আইপিও-র দ্বিতীয় দিনের সর্বশেষ আপডেট:

> অফারে আছে ১৬,২০,৭৮,০৬৭ টি শেয়ার। তার প্রেক্ষিতে, ১৬,২৫,৩৫,১২৫টি বিড গৃহীত হয়েছে। সন্ধ্যা ৬.২৪-এর পর্যন্ত স্টক এক্সচেঞ্জের তথ্য এটি।

> সব মিলিয়ে, পলিসি হোল্ডারদের অংশটি তিন গুণের একটু বেশি সাবস্ক্রাইব করা হয়েছে। অন্যদিকে কর্মীদের সংরক্ষিত অংশটি ২.১৪ গুণ সাবস্ক্রাইব করা হয়েছে।

> যোগ্য প্রাতিষ্ঠানিক ক্রেতা (QIB) এবং অপ্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের (NII) অংশটি যদিও এখন পর্যন্ত একটু কম জনপ্রিয়। অ-প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের অংশে ৪৬% সাবস্ক্রাইব করেছে। যেখানে QIB-এর অংশে ৪০%-এর কিছুটা কম।

> আইপিও ৯ মে ক্লোজ হবে। সরকারের লক্ষ্য বিমা সংস্থায় তার ৩.৫% অংশীদারিত্ব কমনো। আর তার মাধ্যমে প্রায় ২১,০০০ কোটি টাকা ঢুকবে সরকারের পকেটে।

> LIC IPO মূল্য: ভারত সরকার প্রতি ইক্যুইটি শেয়ারের জন্য LIC IPO-র প্রাইস ব্যান্ড ৯০২ টাকা থেকে ৯৪৯ টাকা স্থির করেছে।

> LIC IPO লটের আকার: এক-একটি লটে ১৫টি শেয়ার থাকবে।

> এলআইসি আইপিও আবেদনের সীমা: সর্বনিম্ন একটি লটের জন্য আবেদন করতে পারবেন। সর্বোচ্চ ১৪টি লট।

> LIC IPO বিনিয়োগের সীমা: ন্যূনতম ১৪,২৩৫ টাকা বিনিয়োগ করতে হবে। সর্বাধিক ১,৯৯,২৯০ টাকা বিনিয়োগ করতে পারবেন।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

অন্ধকারে ‘অপারেশন’ DGP রাজীব কুমারের, সন্দেশখালিতেই রাতেই ‘ফাইনাল অ্যাকশন’? জগদ্ধাত্রী এনে দিয়েছে খ্যাতি, রোজ অনামী ব্যক্তির উপহার পাঠান প্রেরণাকে! ৩-এ পা ছোট্ট জেহর, স্পাইডারম্যান থিম পার্টিতে মামা রণবীর, পিসি সোহা সহ এলেন কারা? নায়কের খোলস ছেড়ে বেরোতে পারেননি বলেই ফিরিয়েছেন খাদানের অফার! কী কী বললেন বনি? INDIA: রায়বেরেলি, আমেথি, বারানসীতে লড়বে কংগ্রেস, এসপির সঙ্গে সমঝোতা চূড়ান্ত কোহলির পছন্দের বিলাসবহুল গাড়ি কিনলেন রাহানে! দাম শুনলে আপনিও অবাক হয়ে যাবেন দশম-দ্বাদশের বোর্ড পরীক্ষায় সিলেবাসের বাইরে প্রশ্ন? ভুল আছে? কী করবে? জানাল CBSE লোকসভা ভোটের বড় আপডেট, স্পর্শকাতর বুথ ও এলাকার তালিকা চাইল নির্বাচন কমিশন 'খলিস্তানি' মন্তব্যের প্রতিবাদ, কলকাতায় বিজেপির সদর দফতর ঘেরাও করলেন শিখরা 'তুমি তো সত্যিই তাই...' সৌরভ কিপটে! অভিযোগ করে দাদাগিরিতে কী বলল খুদে প্রতিযোগী?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.