বাংলা নিউজ > ঘরে বাইরে > LIC IPO: দ্বিতীয় দিনে ১০০% সাবস্ক্রিপশন, সপ্তাহান্তেও চলবে বিডিং

LIC IPO: দ্বিতীয় দিনে ১০০% সাবস্ক্রিপশন, সপ্তাহান্তেও চলবে বিডিং

সপ্তাহান্তেও চলবে LIC IPO-র বিডিং। আপনার সাবস্ক্রাইব করা হয়ে গিয়েছে? ফাইল ছবি: হিন্দুস্তান টাইমস বাংলা (Soumick/HT Bangla)

সপ্তাহান্তেও সাবস্ক্রিপশনের জন্য ওপেন রাখা হবে। সেই কারণে ভারতীয় রিজার্ভ ব্যাঙ্ক (RBI) সমস্ত ASBA- মনোনীত ব্যাঙ্কের শাখাগুলিকে LIC-এর IPO-র জন্য আবেদন প্রক্রিয়াকরণের সুবিধার্থে রবিবার জনসাধারণের জন্য খোলা রাখার নির্দেশ দিয়েছে৷

দ্বিতীয় দিনে জীবন বিমা নিগমের (LIC) আইপিওয়ের ১০০ শতাংশই সাবস্ক্রাইব হয়েছে। দেশের সবচেয়ে বড় আইপিও-র দ্বিতীয় দিন ছিল বৃহস্পতিবার।

এখনও এই মেগা আইপিওতে অংশগ্রহণ করার অনেক সুযোগ আছে। সপ্তাহান্তেও সাবস্ক্রিপশনের জন্য ওপেন রাখা হবে। সেই কারণে ভারতীয় রিজার্ভ ব্যাঙ্ক (RBI) সমস্ত ASBA- মনোনীত ব্যাঙ্কের শাখাগুলিকে LIC-এর IPO-র জন্য আবেদন প্রক্রিয়াকরণের সুবিধার্থে রবিবার জনসাধারণের জন্য খোলা রাখার নির্দেশ দিয়েছে৷

এলআইসি আইপিও-র দ্বিতীয় দিনের সর্বশেষ আপডেট:

> অফারে আছে ১৬,২০,৭৮,০৬৭ টি শেয়ার। তার প্রেক্ষিতে, ১৬,২৫,৩৫,১২৫টি বিড গৃহীত হয়েছে। সন্ধ্যা ৬.২৪-এর পর্যন্ত স্টক এক্সচেঞ্জের তথ্য এটি।

> সব মিলিয়ে, পলিসি হোল্ডারদের অংশটি তিন গুণের একটু বেশি সাবস্ক্রাইব করা হয়েছে। অন্যদিকে কর্মীদের সংরক্ষিত অংশটি ২.১৪ গুণ সাবস্ক্রাইব করা হয়েছে।

> যোগ্য প্রাতিষ্ঠানিক ক্রেতা (QIB) এবং অপ্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের (NII) অংশটি যদিও এখন পর্যন্ত একটু কম জনপ্রিয়। অ-প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের অংশে ৪৬% সাবস্ক্রাইব করেছে। যেখানে QIB-এর অংশে ৪০%-এর কিছুটা কম।

> আইপিও ৯ মে ক্লোজ হবে। সরকারের লক্ষ্য বিমা সংস্থায় তার ৩.৫% অংশীদারিত্ব কমনো। আর তার মাধ্যমে প্রায় ২১,০০০ কোটি টাকা ঢুকবে সরকারের পকেটে।

> LIC IPO মূল্য: ভারত সরকার প্রতি ইক্যুইটি শেয়ারের জন্য LIC IPO-র প্রাইস ব্যান্ড ৯০২ টাকা থেকে ৯৪৯ টাকা স্থির করেছে।

> LIC IPO লটের আকার: এক-একটি লটে ১৫টি শেয়ার থাকবে।

> এলআইসি আইপিও আবেদনের সীমা: সর্বনিম্ন একটি লটের জন্য আবেদন করতে পারবেন। সর্বোচ্চ ১৪টি লট।

> LIC IPO বিনিয়োগের সীমা: ন্যূনতম ১৪,২৩৫ টাকা বিনিয়োগ করতে হবে। সর্বাধিক ১,৯৯,২৯০ টাকা বিনিয়োগ করতে পারবেন।

বন্ধ করুন