বাংলা নিউজ > ঘরে বাইরে > LIC-র সেরা প্ল্যান! মাত্র ১ টাকায় ১ কোটি টাকার সুবিধা পাবেন, জেনে নিন কীভাবে
ছবি : এলআইসি   (LIC )
ছবি : এলআইসি   (LIC )

LIC-র সেরা প্ল্যান! মাত্র ১ টাকায় ১ কোটি টাকার সুবিধা পাবেন, জেনে নিন কীভাবে

  • এই স্কিমে মাত্র এক টাকা বিনিয়োগ করলেও প্রচুর লাভ পাবেন। এছাড়াও, এতে আপনার অর্থ একেবারে নিরাপদ থাকবে।

লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া (LIC) পলিসি চমৎকার রিটার্নের ক্ষেত্রে আরও ভাল বলে বিবেচিত হয়, তাই লোকেরা এতে তাদের অর্থ বিনিয়োগ করে। আজ আমরা আপনাকে LIC-এর একটি স্কিম সম্পর্কে বলতে যাচ্ছি, যেখানে আপনি অর্থ বিনিয়োগ করে কাজের সময়ে কোটিপতি হতে পারেন (কিভাবে কোটিপতি হবেন?) আপনি এই স্কিমে মাত্র এক টাকা বিনিয়োগ করলেও প্রচুর লাভ পাবেন। এছাড়াও, এতে আপনার অর্থ একেবারে নিরাপদ থাকবে।

বিনিয়োগ সম্পর্কে অনেকেরই সাহস বেড়েছে। তবে এখনও বহু মানুষ নিরাপদ ক্ষেত্র হিসাবে লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া (LIC) পলিসি বেছে নেন। আর সত্যি বলতে, সঠিক পলিসি নির্বাচন করলে চমৎকার রিটার্নও পাওয়া যায়। এমনই একটি স্কিমের কথা আজ জানতে পারবেন। এই স্কিমে মাত্র এক টাকা বিনিয়োগ করলেও প্রচুর লাভ পাবেন। আপনার অর্থও একেবারে নিরাপদ থাকবে।

এই স্কিমের বিষয়ে জানেন?

LIC-এর জীবন শিরোমণি: LIC জীবন শিরোমণি প্ল্যানটির ১৯ ডিসেম্বর, ২০১৭-তে ঘোষণা করা হয়েছিল। এই স্কিমের অধীনে, আপনি ৪ বছরে ১ কোটি টাকার কভারেজ পাবেন। মনে রাখবেন এটি একটি নন-লিঙ্কড, সীমিত প্রিমিয়াম পেমেন্ট মানি ব্যাক প্ল্যান। এই পরিকল্পনায় গুরুতর অসুস্থতার সুরক্ষাও অন্তর্ভুক্ত রয়েছে। এলআইসি জীবন শিরোমণি পরিকল্পনায় পলিসির মেয়াদে মৃত্যুর পরে পলিসি করা ব্যক্তির পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করা হয়।

এই পরিকল্পনায় পলিসিধারকদের বার্ষিক, অর্ধবার্ষিক, ত্রৈমাসিক এবং মাসিক ভিত্তিতে প্রিমিয়াম দেওয়ার সুবিধা রয়েছে। এই পলিসি কেনার জন্য ন্যূনতম বয়স ১৮ বছর হতে হবে।

LIC-এর এই স্কিমে বিনিয়োগ করলে কর ছাড়ও পাওয়া যায়। এই পলিসির বিশেষত্ব হল পলিসির মেয়াদকালে গ্রাহক পলিসির সমর্পণ মূল্যের উপর ভিত্তি করে ঋণ পেতে পারেন। কিন্তু এই ঋণ দেওয়া হবে শুধুমাত্র এলআইসি-রই শর্তে।

১. ন্যূনতম বীমাকৃত অর্থ - ১ কোটি টাকা

২. সর্বোচ্চ বীমাকৃত রাশি: কোন সীমা নেই।

৩. পলিসির মেয়াদ: ১৪, ১৬, ১৮ এবং ২০ বছর।

৪. যতক্ষণ পর্যন্ত প্রিমিয়াম দিতে হবে: ৪ বছর।

৫. পলিসি চালুর জন্য সর্বনিম্ন বয়স: ১৮ বছর।

6. পলিসি চালুর সর্বোচ্চ বয়স: ১৪ বছরের প্ল্যানের জন্য ৫৫ বছর; ১৬ বছরের প্ল্যানের জন্য ৫১ বছর; ১৮ বছরের প্ল্যানের জন্য ৪৮ বছর; ২০ বছরের প্ল্যানের জন্য ৪৫ বছর।

বন্ধ করুন