বাংলা নিউজ > ঘরে বাইরে > LIC Plans: রোজ ১২১ টাকা জমান, পরে একসঙ্গে ২৭ লক্ষ টাকা পান, জানুন কীভাবে?
ফাইল ছবি : এলআইসি (LIC)
ফাইল ছবি : এলআইসি (LIC)

LIC Plans: রোজ ১২১ টাকা জমান, পরে একসঙ্গে ২৭ লক্ষ টাকা পান, জানুন কীভাবে?

এই স্কিমের উদ্দেশ্য হল মেয়েদের শিক্ষা এবং বিয়ের জন্য মা-বাবাকে সঞ্চয়ের একটি উপায় প্রদান করা। সেই কারণেই LIC এই পলিসির নামকরণ করেছে 'কন্যাদান পলিসি'।

নতুন বছরে আপনার মেয়ের জন্য বিনিয়োগের পরিকল্পনা করছেন? তবে এই খবরটি আপনার জন্য। লাইফ ইনসিওরেন্স কর্পোরেশনের (LIC) 'কন্যাদান পলিসি' মেয়েদের মা-বাবার জন্য একটি খুব জনপ্রিয় স্কিম।

এই স্কিমের উদ্দেশ্য হল মেয়েদের শিক্ষা এবং বিয়ের জন্য মা-বাবাকে সঞ্চয়ের একটি উপায় প্রদান করা। সেই কারণেই LIC এই পলিসির নামকরণ করেছে 'কন্যাদান পলিসি'। আপনি যদি এই বিশেষ এলআইসি পলিসি গ্রহণ করেন, তাহলে ম্যাচিওরিটির পর বেশ খানিকটা আর্থিক সুবিধা পাবেন।

কোন বয়সে এই পলিসি করতে পারবেন?

এর জন্য মেয়ের ন্যূনতম বয়স হতে হবে ১ বছর। অন্যদিকে মা-বাবার সর্বনিম্ন বয়স হতে হবে ৩০ বছর। এটি একটি ২৫ বছরের পরিকল্পনা হবে। তবে আপনাকে এর মধ্যে ২২ বছরের জন্য প্রিমিয়াম দিতে হবে৷ এই পলিসিতে মেয়ের বয়সের উপর নির্ভর করে বিভিন্ন মেয়াদ আছে। তবে এটি পলিসির সীমা হ্রাস করবে এবং প্রিমিয়াম বৃদ্ধি করবে। একইসঙ্গে পলিসি ধারক যদি কোনও কারণে পলিসি নেওয়ার পরে গত হন, সেক্ষেত্রে পরিবারকে অবশিষ্ট প্রিমিয়াম দিতে হবে না।

দুর্ঘটনাজনিত মৃত্যু হলে পরিবার ১০ লক্ষ টাকা পাবে। স্বাভাবিক মৃত্যু হলে ৫ লক্ষ টাকা। এর পাশাপাশি ম্যাচিওরিটির সময় পর্যন্ত পরিবার প্রতি বছর ৫০ হাজার টাকা করে পাবে।

জেনে নিন কত টাকা জমা দিতে হবে

LIC-এর কন্যাদান পলিসিতে, আপনাকে প্রতিদিন ১২১ টাকা করে প্রিমিয়াম দিতে হবে। অর্থাত্ প্রতি মাসে ৩,৬০০ টাকা জমা দিতে হবে। প্রিমিয়াম সম্পূর্ণ হলে একসঙ্গে মোট ২৭ লক্ষ টাকা পাবেন।

বন্ধ করুন