বাংলা নিউজ > ঘরে বাইরে > LIC Shares: অভিষেকেই ধাক্কা খেল, নিম্নমুখী হয়ে শেষ হল প্রথম দিনের অভিযান
ফাইল ছবি: হিন্দুস্তান টাইমস বাংলা (Soumick/HT Bangla)

LIC Shares: অভিষেকেই ধাক্কা খেল, নিম্নমুখী হয়ে শেষ হল প্রথম দিনের অভিযান

এলআইসি-র স্টক প্রথম দিনে প্রায় ৭৬.৩০ টাকা পড়েছে। অর্থাত্ ৮.০৪% কমেছে। ইন্ট্রাডে হাই ছিল ৯২০ টাকা। অন্যদিকে, ইন্ট্রাডে লো ছিল ৮৬০.১০ টাকা।

LIC-র শেয়ার BSE-তে প্রথম দিনে ৮৭২ টাকায় ক্লোজ হল। ইস্যু প্রাইস থেকে যা প্রায় ৮% কম।

এলআইসির আইপিওয়ের স্তরের থেকে দর কমেছে। এর পিছনে বর্তমান বাজার পরিস্থিতিকে দায়ী করা হচ্ছে। তবে বিশেষজ্ঞদের মতে শেয়ারটির মৌলিক বিষয়, অপারেটিং মেট্রিক্স স্থিতিশীল রয়েছে। তাছাড়া বাজারের অবস্থাটা সাময়িক। ফলে পুনরুদ্ধারের প্রত্যাশা প্রবল। এমনি স্বল্পকালীন মুনাফার জন্যও এখন এই শেয়ারে অনেকে আগ্রহ দেখাবেন।

এলআইসির স্টক প্রথম দিনে প্রায় ৭৬.৩০ টাকা পড়েছে। অর্থাত্ ৮.০৪% কমেছে। ইন্ট্রাডে হাই ছিল ৯২০ টাকা। অন্যদিকে ইন্ট্রাডে লো ছিল ৮৬০.১০ টাকা।

গ্রাফ : গুগল ফিন্যান্স
গ্রাফ : গুগল ফিন্যান্স (Google Finance)

LIC-র শেয়ার ৯% কম দামে লিস্টেড : বিনিয়োগকারীদের কী করা উচিত?

GEPL ক্যাপিটালের এমডি বিবেক গুপ্তার কথায়, মাঝারি থেকে দীর্ঘমেয়াদী লক্ষ্য নিয়ে শেয়ার ধরে রাখা যেতে পারে। LIC এদিন ডিসকাউন্টেড রেটে ট্রেড করেছে। ফলে আরও বেশি শেয়ার কেনা যাবে। তিনি আরও বলেন, আমাদের এটা অবশ্যই বুধতে হবে যে, বিমার ব্যবসাটা নিজেই একটা দীর্ঘমেয়াদী ব্যাপার। তাই এতে বিনিয়োগের ক্ষেত্রেও সেই দৃষ্টিভঙ্গির পরামর্শ দেব।

বহু প্রতীক্ষিত আইপিওর পরে মঙ্গলবার লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া (LIC) স্টক মার্কেটে প্রবেশ করেছে। আইপিও-তে এটি বিনিয়োগকারীদের ভালই প্রতিক্রিয়া পেয়েছে। সরকারের ঘরে প্রায় ২১,০০০ কোটি টাকা ঢুকেছে।

বন্ধ করুন