বাংলা নিউজ > ঘরে বাইরে > ইয়াসিনের শাস্তিতে শান্তি পাইনি: দাবি জঙ্গি হানায় নিহত বায়ুসেনা কর্তার স্ত্রীর
প্রয়াত বায়ু সেনা কর্তার স্ত্রী। (ANI Photo) (Shanky Rathore)

ইয়াসিনের শাস্তিতে শান্তি পাইনি: দাবি জঙ্গি হানায় নিহত বায়ুসেনা কর্তার স্ত্রীর

  • শালিনী বলেন, ৩২ বছর ৪ মাস লড়াই চালাচ্ছি। আমি বিচারের ব্যাপারে আশাবাদী। আমার স্বামী, শাশুড়ি, শ্বশুড়, মা সবাইকে সে খুন করেছিল। আমার সন্তানদের শৈশব সে শেষ করে দিয়েছে। এক সেকেন্ডে আমার সব সুখ সে কেড়ে নিয়েছিল।

যাবজ্জীবন কারাদন্ডে দন্ডিত হয়েছেন ইয়াসিন মালিক। তবে তার এই শাস্তিতে শান্তি পাননি জঙ্গি হানায় নিহত বায়ু সেনা আধিকারিক স্কোয়াড্রন লিডার প্রয়াত রবি খান্নার স্ত্রী শালিনী খান্না। তাঁর দাবি ১৯৯০ সালে জানুয়ারি মাসে তাঁর স্বামীকে শ্রীনগরে গুলি করে খুন করা হয়েছিল। আর তাতে হাত ছিল এই ইয়াসিনের।

তিনি বলেন, অনেকে হয়তো আজ স্বস্তি পেয়েছেন কিন্তু আমি পাইনি। আমি শান্তি পাইনি। আমি জীবনের শেষ দিন পর্যন্ত আমার স্বামীর মৃত্যুর বিচার চেয়ে লড়াই চালিয়ে যাব। তিনি বলেন, আমার স্বামীর মামলায় সে সাজা পায়নি। ১২ ও ১৩ জুলাই পরবর্তী শুনানি রয়েছে। তবে দেশদ্রোহীদের জন্য কড়া সাজা হওয়া দরকার।

পাশাপাশি বিগত সরকারের প্রতিও তিনি ক্ষুব্ধ। ২০০৬ সালে তৎকালীন প্রধানমন্ত্রী মনমোহন সিং ইয়াসিনের সঙ্গে করমর্দন করেছিলেন বলে তাঁর দাবি। মোদীকে ধন্যবাদ জানিয়েছেন তিনি। ৭০ বছর বয়সেও বিচারের পথ চেয়ে তিনি।

তিনি বলেন, ৩২ বছর ৪ মাস লড়াই চালাচ্ছি। আমি বিচারের ব্যাপারে আশাবাদী। আমার স্বামী, শাশুড়ি, শ্বশুড়, মা সবাইকে সে খুন করেছিল। আমার সন্তানদের শৈশব সে শেষ করে দিয়েছে। এক সেকেন্ডে আমার সব সুখ সে কেড়ে নিয়েছিল। ২০১৯ সালে তিনি একথা হিন্দুস্তান টাইমসকে জানিয়েছিলেন।

বন্ধ করুন