বাংলা নিউজ > ঘরে বাইরে > Bihar: বাজ পড়ে বিহারে ১৭ জনের মৃত্যু, নীতীশ সরকারের ক্ষতিপূরণ ঘোষণা
বিহারে বাজ পড়ে ১৭ জন মৃত্যু।  AP/PTI (AP)

Bihar: বাজ পড়ে বিহারে ১৭ জনের মৃত্যু, নীতীশ সরকারের ক্ষতিপূরণ ঘোষণা

  • মৃতদের পরিবারকে ৪ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হয়েছে। ঘটনায় শোক প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। উল্লেখ্য শনিবার রাত থেকে প্রবল ঝড় বৃষ্টি হতে থাকে। তার জেরেই এই মৃত্যুর ঘটনা ঘটে যায়।

বিহারে ভয়াবহ বজ্রপাতে মৃত্যু হয়েছে ১৭ জনের। প্রবল বর্ষণ ও দুর্যোগের জেরে বিহারের এমন পরিস্থিতি ঘিরে ছড়িয়েছে বুকফাটা আর্তনাদের কান্না। মৃত্যুর ঘটনার জেরে নীতীশ কুমারের তরফ থেকে ক্ষতিপূরণ দেওয়া হয়েছে।

মৃতদের পরিবারকে ৪ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হয়েছে। ঘটনায় শোক প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। উল্লেখ্য শনিবার রাত থেকে প্রবল ঝড় বৃষ্টি হতে থাকে। তার জেরেই এই মৃত্যুর ঘটনা ঘটে যায়। একাধিক জায়গায় দুর্ঘটনা ঘটে গিয়েছে। বহু জায়গায় জল দাঁড়িয়ে গিয়ে যানচলাচল ব্যাহত হয়েছে। বিশেষত বিহারের উত্তর ও দক্ষিণের জেলাগুলিতে প্রবল বর্ষণ শুরু হয়। ঝড় বৃষ্টির জেরে বিহারের ৮ জেলায় ১৭ জন বাজ পড়ে মৃত্যু হয়েছে। প্রগতি ময়দানের উদ্বোধনী অনুষ্ঠানে মোদীর চোখে পড়ল ফেলনা আবর্জনা! এরপর ?

এমন বাজ পড়ার ঘটনায় মোট ৮ জনের মৃত্যু হয়েছে শুধু ভাগলপুরে। বৈশালীতে ৩, খাগাড়িয়ায় ২জনের মৃত্যু হয়েছে। ২ জনের মৃত্যু হয়েছে বাঁকায়। মাধেপুরায়, মুঙ্গেরেও প্রবল ঝড়বৃষ্টি হয়েছে। এই কয়েক দিনের বৃষ্টিতেই খান্ত নয় বিহার। আগামী কয়েকদিনও প্রবল বর্ষণ হতে চলেছে বিহারে। এমনই পূর্বাভাস রয়েছে।

 

 

 

 

 

 

 

 

 

বন্ধ করুন