বাংলা নিউজ > ঘরে বাইরে > রাজধানীতে বন্ধ হয়ে গেল মদের দোকান, Barগুলোতে ঝুলছে তালা, কেন?
৩০ জুলাই এভাবেই মদ কেনার ধূম পড়ে গিয়েছিল দিল্লিতে। (Photo by Raj K Raj/Hindustan Times) (Hindustan Times)

রাজধানীতে বন্ধ হয়ে গেল মদের দোকান, Barগুলোতে ঝুলছে তালা, কেন?

  • সূত্রের খবর, পলিসি এক মাস সম্প্রসারন করতে চেয়েছে সরকার। মনে করা হচ্ছে পুরানো পলিসিতেই ফিরতে চাইছেন তারা। মন্ত্রিসভায় এই পলিসি এক মাসে মেয়াদ বৃদ্ধির বিষয়টি অনুমোদন পেয়েছে। বাকিটা রাজ্যপালের অনুমোদনের জন্য় পাঠানো হয়েছে।

অলোক কে এন মিশ্র

দিল্লিতে সমস্ত মদের স্টোর আর বার বন্ধ রয়েছে। কারণ ৩১ জুলাই এক্সাইজ পলিসির মেয়াদ শেষ হয়ে গিয়েছে। সেই পলিসির সম্প্রসারণ এখনও হয়নি। ১ অগস্ট থেকে ৩১ অগস্ট পর্যন্ত এটির সম্প্রসারণের ব্যাপারে লেফটেনান্ট গভর্নর ভিকে সাক্সেনার কাছে আবেদন পাঠানো হয়েছিল। কিন্তু সেটা এখনও অনুমোদন হয়নি। তার জেরে বর্তমানে রাজধানীতে কোনও মদ বিক্রি হলে তা বেআইনী বলে গণ্য করা হবে। 

ময়ুর বিহারের মদের দোকানের এক মালিক জানিয়েছেন, পলিসি এখনও সম্প্রসারিত হয়নি। তার জেরেই মদের দোকান বন্ধ রয়েছে।এই পলিসি অনুমোদিত হলেই ফের মদের দোকানগুলি খুলে যাবে। 

কনট প্লেসের এক বারের মালিক জানিয়েছেন, আমি আবগারি দফতর থেকে একটি মেল পেয়েছি। সেখানে বলা হচ্ছে আমার বারের লাইসেন্স বাতিল হয়ে গিয়েছে। অপর এক ব্যক্তি জানিয়েছেন, আমার একাধিক স্টোর রয়েছে। অন্তত ৬০০জন আমার কাছে কাজ করেন। অনেকেই অন্য জায়গায় কাজ ছেড়ে আমার কাছে কাজ নিয়েছিলেন। তাঁরা কি দোষ করলেন? আমরা যারা কোটি কোটি টাকা এই ব্যবসায় বিনিয়োগ করেছিলাম আমাদের কী দোষ ছিল? ঠিক কী পরিস্থিতি হয়েছে তা নিয়ে আমাদের সরকার পরিষ্কার করে জানাক।

সূত্রের খবর, পলিসি এক মাস সম্প্রসারন করতে চেয়েছে সরকার। মনে করা হচ্ছে পুরানো পলিসিতেই ফিরতে চাইছেন তারা। মন্ত্রিসভায় এই পলিসি এক মাসে মেয়াদ বৃদ্ধির বিষয়টি অনুমোদন পেয়েছে। বাকিটা রাজ্যপালের অনুমোদনের জন্য় পাঠানো হয়েছে। লেফটেনান্ট গভর্নর অনুমোদন করলেই খুলবে মদের দোকান। 

বন্ধ করুন