বাংলা নিউজ > ঘরে বাইরে > 'মদ মানুষকে ঐক্যবদ্ধ করে', নেশামুক্তি অভিযানে গিয়ে বাণী দিলেন শিক্ষামন্ত্রী
ছত্তিশগড়ের শিক্ষামন্ত্রীর বক্তব্যকে ঘিরে তুমুল হইচই। প্রতীকী ছবি

'মদ মানুষকে ঐক্যবদ্ধ করে', নেশামুক্তি অভিযানে গিয়ে বাণী দিলেন শিক্ষামন্ত্রী

  • মন্ত্রীর এই বক্তব্যের সমালোচনায় বিজেপির বিধায়ক অজয় চন্দ্রকর। তিনি বলেন, ভূপেশ বাঘেলজির মন্ত্রিসভা পুরো কার্টুনে ভর্তি। কেউ বিষয়টা বোঝেনই না। এটা সরকার নয়, দিল্লি থেকে পুতুলনাচের আসর চলছে।

ছত্তিশগড়ের স্কুল শিক্ষামন্ত্রী প্রেমসাই সিং টেকাম। নেশা বিরোধী প্রচারে গিয়ে হরিবংশ রাই বচ্চনের মধুশালা বই থেকে কয়েকলাইন বলে ফেলেন মন্ত্রী। আর তাতেই একেবারে বিতর্কের ঝড়। তিনি বলেন, মদ মানুষকে ঐক্যবদ্ধ করে। কিন্তু এটা নিয়ন্ত্রিতভাবে খেতে হয়।

এদিকে ছত্তিশগড়ের মন্ত্রীর এই বক্তব্যের পরে সমালোচনার ঝড় উঠেছে। বিজেপির দাবি, কংগ্রেস পরিচালিত ছত্তিশগড়ের মন্ত্রিসভায় কার্টুনের কোনও অভাব নেই। নেশা মুক্তি অভিযানে গিয়ে মন্ত্রীর এই বক্তব্য কতটা শোভনীয় সেই প্রশ্নও উঠছে। ওয়াদারফনগরের ওই কর্মসূচিতে স্কুলের পড়ুয়ারাও ছিল। ইতিমধ্যেই এক মিনিটের সেই ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। 

ওই বক্তব্যে মন্ত্রীকে বলতে শোনা যাচ্ছে, হরিবংশ রাই বচ্চনজি লিখেছিলেন, মন্দির মসজিদ ঝগড়া তৈরি করে, কিন্তু মধুশালা এক করে দেয় মানুষকে। কিন্তু এই মদ্যপানের ক্ষেত্রে নিয়ন্ত্রণ রাখা দরকার। আপনার নিজের প্রতি নিয়ন্ত্রণ থাকা দরকার। এরপরেই তিনি বলেন, একটা অনুষ্ঠানে আমি গিয়েছিলাম যেখানে মদ্যপানের খারাপ দিকের কথা উল্লেখ করে মদ্যপানে বিরোধিতা করা হচ্ছিল। আবার অন্য অংশ এর ভালো দিকের কথা বলে সমর্থন করছিলেন। আসলে মদ মানুষকে একতাবদ্ধ করে। আমরা আমোদ প্রমোদে, ভোটে এটার ব্যবহার করি।

তবে মদ্যপানের খারাপ দিকের কথাও তুলে ধরেছেন মন্ত্রী। তবে মন্ত্রীর এই বক্তব্যের সমালোচনায় বিজেপির বিধায়ক অজয় চন্দ্রকর। তিনি বলেন, ভূপেশ বাঘেলজির মন্ত্রিসভা পুরো কার্টুনে ভর্তি। কেউ বিষয়টা বোঝেনই না। এটা সরকার নয়, দিল্লি থেকে পুতুলনাচের আসর চলছে। 

এদিকে এর আগে অবশ্য বিজেপির এক বিধায়ক মদের বদলে ভাঙের পক্ষে সওয়াল করেছিলেন।

বন্ধ করুন