বাংলা নিউজ > ঘরে বাইরে > টিকা নেওয়ার সার্টিফিকেট আছে? তবেই পাবেন মদ, সিদ্ধান্ত বিক্রেতাদের
টিকা নেওয়ার সার্টিফিকেট আছে? তবেই পাবেন মদ, সিদ্ধান্ত বিক্রেতাদের। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
টিকা নেওয়ার সার্টিফিকেট আছে? তবেই পাবেন মদ, সিদ্ধান্ত বিক্রেতাদের। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

টিকা নেওয়ার সার্টিফিকেট আছে? তবেই পাবেন মদ, সিদ্ধান্ত বিক্রেতাদের

জেলার আবগারি দফতরের অফিসার কমল কুমার শুক্লা জানিয়েছেন, এই ধরনের কোনও নির্দেশিকাই জারি করা হয়নি।

‌কোভিড ভ্যাকসিনেশন সার্টিফিকেট না থাকলে মদ বিক্রি করা হবে না। দোকানের বাইরে এমনই নোটিশ লাগিয়ে দিল উত্তরপ্রদেশের এক শহরের মদ বিক্রেতারা। তাঁদের পরিষ্কার কথা, ভ্যাকসিনেশন সার্টিফিকেট না থাকলে তাঁরা মদ বিক্রি করবেন না। তবে প্রশাসনের তরফে অবশ্য সেরকম কোনও নির্দেশিকাই জারি করা হয়নি। যদিও মদ বিক্রেতাদের এই ধরনের পদক্ষেপ আগে কখনও দেখা যায়নি বলেই ওয়াকিবহাল মহলের মত।

উত্তরপ্রদেশের এটাওয়া জেলার সইফাই শহরের মদ বিক্রেতারা জানিয়ে দিয়েছেন, যদি কারও কাছে ভ্যাকসিনেশন সার্টিফিকেট না থাকে, তাহলে তাঁদের মদ বিক্রি করা হবে না।তাঁদের বক্তব্য, মহকুমা শাসক তাঁদের এই নির্দেশ দিয়েছেন। সেই কারণে ভ্যাকসিনেশন সার্টিফিকেট পরীক্ষা করেই মদ বিক্রি করা হচ্ছে।

যদিও জেলার আবগারি দফতরের অফিসার কমল কুমার শুক্লা জানিয়েছেন, এই ধরনের কোনও নির্দেশিকাই জারি করা হয়নি। মহকুমাশাসক হয়ত বলে থাকতে পারেন, যাঁরা মদ কিনতে আসবেন, তাঁদের যাতে ভ্যাকসিন নেওয়ার জন্য অনুপ্রাণিত করা হয়। তবে প্রশাসনের তরফে মদ বিক্রি বন্ধ রাখার কোনও নির্দেশিকাই জারি করা হয়নি।ইতিমধ্যে উত্তর প্রদেশে ১ লাখ ৮০ হাজার ৮৬০ জনকে ভ্যাকসিন দেওয়ার কাজ শেষ হয়েছে।উত্তর প্রদেশে করোনা সংক্রমণের মাত্রা বেশ কিছুটা কমে এসেছে।ক্রমেই লকডাউন তোলার পথেই এগোচ্ছে উত্তর প্রদেশ।

বন্ধ করুন