বাংলা নিউজ > ঘরে বাইরে > পুরো মিথ্যে কথা বলছে,পাকিস্তানি সাংবাদিকের দাবি উড়িয়ে BJP-কে জবাব হামিদ আনসারির
হামিদ আনসারি, প্রাক্তন উপরাষ্ট্রপতি

পুরো মিথ্যে কথা বলছে,পাকিস্তানি সাংবাদিকের দাবি উড়িয়ে BJP-কে জবাব হামিদ আনসারির

  • 'Terrorism in delhi' কনফারেন্সে সাংবাদিক নুসরত মির্জাকে আমন্ত্রণ জানানো প্রসঙ্গে আনসারি জানিয়েছেন, সরকারের সঙ্গে আলোচনা করেই উপরাষ্ট্রপতি বিদেশি অভ্যাগতদের আমন্ত্রণ জানান। এটা সকলেরই জানার কথা।

প্রাক্তন উপরাষ্ট্রপতি হামিদ আনসারি। তিনি সাফ জানিয়ে দিলেন, ইরানে ভারতের রাষ্ট্রদূত থাকাকালীন তিনি পাকিস্তানের সাংবাদিকের সঙ্গে দেখা করেননি। এদিকে তাঁর বিরুদ্ধে গুপ্তচরবৃত্তির অভিযোগ উঠেছে। এনিয়ে তীব্র প্রতিবাদ জানিয়েছেন তিনি।

হামিদ আনসারি জানিয়েছেন, ভারত সরকার ও বিদেশমন্ত্রক আমার সমস্ত অ্য়াপয়েন্টমেন্ট ও কনফারেন্সের ব্য়াপারে জানে। এই ধরনের মিথ্যে দাবি তারা খতিয়ে দেখতেও পারেন।

এক পাকিস্তানি সাংবাদিক দাবি করেছেন, হামিদ আনসারি এক সাংবাদিককে ভারতে আমন্ত্রণ জানিয়েছিলেন। গোপন তথ্যও দিয়েছিলেন।  মিডিয়ার এই রিপোর্টকে কেন্দ্র করে কংগ্রেসকে চেপে ধরেছে বিজেপি।

'Terrorism in delhi' কনফারেন্সে  সাংবাদিক নুসরত মির্জাকে আমন্ত্রণ জানানো প্রসঙ্গে আনসারি জানিয়েছেন, সরকারের সঙ্গে আলোচনা করেই উপরাষ্ট্রপতি বিদেশি অভ্যাগতদের আমন্ত্রণ জানান। এটা সকলেরই জানার কথা। তিনি সাফ জানিয়ে দিয়েছেন আমি কখনওই তাঁকে আমন্ত্রণ জানাইনি। আমি তাঁর সঙ্গে দেখাও করিনি।

এর সঙ্গেই আনসারির সংযোজন, সরকারের মতামতের ভিত্তিতেই আমাকে ইরানে ভারতের রাষ্ট্রদূত করা হয়েছিল। তিনি নিউ-ইয়র্কে রাষ্ট্র সংঘে ভারতের স্থায়ী প্রতিনিধিও ছিলেন।

এদিকে বিজেপির দাবি, সন্ত্রাস রোধে কংগ্রেসকে তার পলিসি সম্পর্কে জানাতে হবে। এরপরই এনিয়ে মুখ খুলেছেন হামিদ আনসারি। তাঁর দাবি ঝুড়ি ঝুড়ি মিথ্যে কথা বলছে বিজেপি।

 

বন্ধ করুন