বাংলা নিউজ > ঘরে বাইরে > মাস্ক পরতে হয় জানো না? লাঠি হাতে বড়দের বকা দিল খুদে, ভাইরাল ভিডিয়ো
ছবি : ইনস্টাগ্রাম  (Instagram)
ছবি : ইনস্টাগ্রাম  (Instagram)

মাস্ক পরতে হয় জানো না? লাঠি হাতে বড়দের বকা দিল খুদে, ভাইরাল ভিডিয়ো

ঝগড়ার ভয়ে মাস্ক ছাড়া কাউকে দেখলেও আমরা সাধারণত কিছু বলি না। কিন্তু সেসবের বালাই নেই এক খুদের।

করোনার দ্বিতীয় ওয়েভ নিম্নমুখী। আর কবে সচেতনতা আসবে? রাস্তা ঘাটে মাস্ক ছাড়া ঘোরাফেরা করা কাউকে কাউকে দেখে এই প্রশ্নই জাগে। ঝগড়ার ভয়ে মাস্ক ছাড়া কাউকে দেখলেও আমরা সাধারণত কিছু বলি না। কিন্তু সেসবের বালাই নেই এক খুদের। 'মাস্ক কই?' সরাসরি প্রশ্ন করল সে।

হিমাচলপ্রদেশের ধর্মশালার একটি ভিডিয়ো সম্প্রতি ভাইরাল হয়। সেখানে রাস্তায় একটি শিশুকে প্লাস্টিকের লাঠি হাতে দেখা যাচ্ছে। ধর্মশালার রাস্তায় তীর্থযাত্রী ও পর্যটকদের মুখে মাস্ক না থাকলে তাঁদের দিকে প্রশ্ন ছুড়ে দিচ্ছে সে। জিজ্ঞাসা করছে, 'মাস্ক কাঁহা হ্যায়?'

ইনস্টাগ্রামে ভাইরাল হয়েছে এই ভিডিয়ো। অনেকেই বলছেন, একটি দরিদ্র, সাধারণ শিশুও মাস্কের গুরুত্ব জানে। অথচ পুঁথিগত শিক্ষায় শিক্ষিত সমাজ উদাসীন। করোনার দ্বিতীয় ঢেউ কমলেও দ্রুতই যে তৃতীয় ঢেউ আসতে পারে, সেটা যেন তাঁরা ভুলেই গিয়েছেন। দেখুন সেই ভাইরাল ভিডিয়ো।

অনেকেই কমেন্টে এই খুদের সচেতনতা বৃদ্ধির প্রচেষ্টাকে সাধুবাদ জানিয়েছেন। সেই সঙ্গে তাকে অবজ্ঞা করে এগিয়ে চলা বড়দের প্রতিও রাগ করেছেন নেটিজেনরা। আপনার এই ভিডিয়োটি কেমন লাগল? আপনারও কি আশেপাশে উদাসীনতার ছবিই ধরা পড়ছে? জানান কমেন্টে।

বন্ধ করুন