বাংলা নিউজ > ঘরে বাইরে > Live Bomb Recovered: পঞ্জাবে মুখ্যমন্ত্রী বাড়ির কাছে উদ্ধার তাজা বোমা! ভগবন্ত মানের বাসভবন ঘিরে তৎপরতায় প্রশাসন

Live Bomb Recovered: পঞ্জাবে মুখ্যমন্ত্রী বাড়ির কাছে উদ্ধার তাজা বোমা! ভগবন্ত মানের বাসভবন ঘিরে তৎপরতায় প্রশাসন

তাজা বোমা উদ্ধার ভগবন্ত মানের বাড়ির সামনে থেকে (Bureau Photo) (HT_PRINT)

এক সন্দেহজনক বস্তুকে দেখে প্রথমে ওঠে প্রশ্ন। কারপরই তা নিয়ে সন্দেহ হতেই তল্লাশি চলে। মুহূর্তে ছুটে আসে বম্ব ডিসপোজাল স্কোয়াড। যে এলাকায় ওই বম্ব উদ্ধার হয়েছে, সেটি পঞ্জাবের মুখ্যমন্ত্রীর বাসভবন সংলগ্ন হেলিপ্যাড।

পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মানের চণ্ডীগড়ের বাড়ির সামনে থেকে উদ্ধার হয়েছে বিস্ফোরক। এক সন্দেহজনক বস্তুকে দেখে প্রথমে ওঠে প্রশ্ন। কারপরই তা নিয়ে সন্দেহ হতেই তল্লাশি চলে। মুহূর্তে ছুটে আসে বম্ব ডিসপোজাল স্কোয়াড। যে এলাকায় ওই বম্ব উদ্ধার হয়েছে, সেটি পঞ্জাবের মুখ্যমন্ত্রীর বাসভবন সংলগ্ন হেলিপ্যাড। 

ঘটনার তদন্তে নেমেছে ভারতীয় সেনার ওয়েস্টার্ন কমান্ড। মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে এভাবে তাজা বোমা উদ্ধার ঘিরে নিরাপত্তা নিয়ে উঠছে প্রশ্ন। জানা গিয়েছে, চণ্ডীগড়ে মুখ্যমন্ত্রী ভগবন্ত মানের বাড়ির সামনে ওই বিস্ফোরক উদ্ধার হয়েছে। সেখানে একটি কুয়োর কাছে জল তুলতে গিয়ে এক ব্যক্তি ওই বোমা দেখেন। এরপরই তিনি জানান ঘটনা। জানা গিয়েছে তাজা বোমা একটি আম বাগানে ছিল। বিকেল ৪.৩০ নাগাদ এই ঘটনা ঘটে যায়। তখনই প্রশাসনকে ওই কথা জানিয়ে দেওয়া হয়। প্রশ্ন ওঠে তাহলে কি খুনের চক্রান্ত কেউ করছিল? মুখ্যমন্ত্রীর বাড়ির সামনের নিরাপত্তা নিয়েও উঠেছে প্রশ্ন। 

জানা গিয়েছে, ঘটনার সময় ভগবন্ত মান সেখানে উপস্থিত ছিলেন না। পরবর্তীকালে পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মানের সচিব জানান যে ‘এটা বোমা পুঁতে রেখে যাওয়ার ঘটনা নয়। এটা কোনও মিসফায়ার্ড শেল। এর আগেও এমন বোমার শেল পাওয়া গিয়েছে। কোনও চিন্তার কারণ নেই।’ জানা গিয়েছে, ঘটনাস্থল হেলিপ্যাড থেকে খানিকটা দূরে। সেখানে হ্যালিপ্যাডের কাছে থাকা আমবাগানে ওই বোমা উদ্ধার হয়। গোটা এলাকা ঘিরে ফেলা হয়েছে। এর নেপথ্য কারম সম্পর্কেও খতিয়ে দেখা হচ্ছে।

 

 

 

 

 

 

বন্ধ করুন