বাংলা নিউজ > ঘরে বাইরে > LIVE News: ইডির সদর দফতরে হাজির হলেন কলকাতার ধাবা মালিক, সঙ্গে রয়েছে নথি
ইডির সদর দফতরে হাজির হলেন কলকাতার ধাবা মালিক

LIVE News: ইডির সদর দফতরে হাজির হলেন কলকাতার ধাবা মালিক, সঙ্গে রয়েছে নথি

দেশ, বিদেশ ও বাংলার যাবতীয় গুরুত্বপূর্ণ খবরের লাইভ আপডেট জানতে চোখ রাখুন হিন্দুস্তান টাইমস বাংলায়।

বিবিসির অফিসে আয়কর দফতরের লাগাতার সার্ভে, রাজ্য বাজেট, ডিএ আন্দোলন, ত্রিপুরা নির্বাচন, মার্কিন রাষ্ট্রপতি নির্বাচনী দৌড়ে নিকি হ্যালির প্রবেশ… জাতীয়, আন্তর্জাতিক ও রাজ্য স্তরে আজ একাধিক গুরুত্বপূর্ণ খবরের দিকে নজর থাকবে। দেশ, বিদেশ ও বাংলার যাবতীয় গুরুত্বপূর্ণ খবরের লাইভ আপডেট জানতে চোখ রাখুন হিন্দুস্তান টাইমস বাংলায়।

15 Feb 2023, 02:29:09 PM IST

বাংলার বাজেটে ক্রেডিট কার্ড প্রকল্প চালু করার ঘোষণা চন্দ্রিমার

যুব প্রজন্মের জন্য ভবিষ্যৎ ক্রেডিট কার্ড প্রকল্প চালু করার ঘোষণা করলেন চন্দ্রিমা ভট্টাচার্য। ১৮ বছর থেকে ৪৫ বছর থেকে যুবক-যুবতীরা ব্যাঙ্কের মাধ্যমে ৫ লাখ টাকা ঋণ দিতে পারবেন। তার ফলে কর্মসংস্থান বৃদ্ধি পাবে। এই খাতে ৩৫০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে।

15 Feb 2023, 01:29:02 PM IST

প্রাক্তন ডিজি বীরেন্দ্র নিযুক্ত হলেন মুখ্য তথ্য কমিশনার

রাজ্যের প্রাক্তন ডিজি বীরেন্দ্র নিযুক্ত হলেন মুখ্য তথ্য কমিশনার হিসেবে। আজ মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক শেষে এই খবর জানালেন পরিষদীয় মন্ত্রী শোভনদেব চট্টাপাধ্যায়। বিরোধী দলনেতার অনুপস্থিতিতেই এই সিদ্ধান্ত নেওয়া হল।

15 Feb 2023, 12:54:44 PM IST

ইডির সদর দফতরে হাজির হলেন কলকাতার ধাবা মালিক

দিল্লিতে ইডির সদর দফতরে হাজির হলেন কলকাতার ধাবা মালিক মনজিৎ সিংহ গ্রেওয়াল। সঙ্গে আয়কর এবং জমি সংক্রান্ত সমস্ত নথি।

15 Feb 2023, 12:54:02 PM IST

'৬১৮ শিক্ষকের চাকরি এখনও যায়নি'

নবম-দশম শ্রেণির শিক্ষক নিয়োগ মামলায় অভিযুক্ত ৬১৮ শিক্ষকদের চাকরি এখনও যায়নি বলে উচ্চ আদালতে স্পষ্ট করে দিল স্কুল সার্ভিস কমিশন। 

15 Feb 2023, 12:51:48 PM IST

ডিএ আন্দোলনকে ‘রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত’ আখ্যা দিলেন কুণাল

ডিএ আন্দোলন নিয়ে কুণাল ঘোষের বক্তব্য, যাঁরা ডিএ নিয়ে আন্দোলন করে এই ভাষা বলছেন, তাঁরা সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিতভাবে কাজ করছে। তাঁরা জানেন কেন্দ্রীয় সরকারি বিপুল পরিমাণ টাকা বকেয়া রেখেছিলেন বলে এই ধরনের সমস্যা হচ্ছে। অনেক কষ্টে রাজ্য সরকারকে কাজ করতে হচ্ছে। রাজ্য সরকার প্রান্তিক মানুষ, গরিব মানুষদের সামাজিক সুরক্ষাকে সুনিশ্চিত করছে।

15 Feb 2023, 12:50:07 PM IST

ডিএ নিয়ে রাজ্য সরকারকে আক্রমণ দিলীপ ঘোষের

ডিএ নিয়ে রাজ্য সরকারকে আক্রমণ দিলীপ ঘোষের। তিনি বলেন, সরকারি কর্মীদের অধিকারকে হরণ করে সরকার কীভাবে চলতে পারে? এমনিতেই রাজ্য সরকার ডামাডোলের মধ্যে চলছে। কর্মচারী এমনিতেই কম। তাঁরা আগেই অনেকবার ইঙ্গিত দিয়েছেন। এখনও তাঁদের অসন্তুষ্ট করে চলেছেন। 

15 Feb 2023, 12:48:13 PM IST

মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকের আমন্ত্রণ ফেরালেন শুভেন্দু

আজ, বুধবার রাজ্যের মুখ্য তথ্য কমিশনার নিয়োগ হওয়ার কথা। সেই বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছিল বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে। কিন্তু তিনি এই বৈঠকে থাকছেন না বলে টুইট করেছেন। সুতরাং আমন্ত্রণ পেয়ে নিমন্ত্রণ রক্ষা না করার জেরে তিনি প্রটোকল ভাঙলেন বলে মনে করা হচ্ছে। এদিন টুইট করে শুভেন্দু অধিকারী উপস্থিত না থাকার কথা জানিয়ে অভিযোগ করেন, আগে থেকেই নির্ধারণ করা হয়েছে, কে ওই চেয়ারে বসবেন। এখন নিয়মরক্ষার বৈঠক ডাকা হয়েছে। তাই তিনি যাচ্ছেন না।

15 Feb 2023, 12:47:24 PM IST

ইডির চার্জশিটে অর্পিতার বিস্ফোরক দাবি

তাঁর ২টি ফ্ল্যাট থেকে উদ্ধার টাকা ও গয়নার মালিক পার্থ চট্টোপাধ্যায়। জেরায় এই কথা জানিয়েছেন শিক্ষক নিয়োগ দুর্নীতিকাণ্ডে গ্রেফতার অর্পিতা মুখোপাধ্যায়। পার্থর বিরুদ্ধে পেশ করা চার্জ শিটে এমনটাই জানিয়েছে ইডি। এমনকী অর্পিতার সঙ্গে পার্থর যৌথ সম্পত্তি, জীবনবিমার কথাও উল্লেখ রয়েছে চার্জশিটে।

15 Feb 2023, 12:46:21 PM IST

মানিক ভট্টাচার্যের ছেলের নামে লুকআউট নোটিশ

প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্য এখন জেলে। আর তাঁর ছেলে সৌভিক ভট্টাচার্যের নামে লুকআউট নোটিশ জারি করল ইডি। নিয়োগ দুর্নীতি মামলায় এই প্রথম লুকআউট সার্কুলার নোটিশ জারি করা হল বলে খবর। মানিক ভট্টাচার্যের ছেলে যাতে দেশ ছেড়ে পালিয়ে যেতে না পারেন, তার জন্য এই লুকআউট নোটিশ জারি করা হয়েছে। ইতিমধ্যেই এয়ারপোর্ট অথরিটিকে পাঠানো হয়েছে মানিকপুত্র সৌভিক ভট্টাচার্যের নথি।

15 Feb 2023, 11:06:38 AM IST

আজ পশ্চিমবঙ্গের বাজেট পেশ হবে 

কেন্দ্রের সাধারণ বাজেট পেশ হয়ে গিয়েছে। আজ, বুধবার চন্দ্রিমা ভট্টাচার্য পেশ করতে চলেছেন রাজ্য বাজেট। রাজ্য সরকারের পক্ষ থেকে পঞ্চায়েত নির্বাচনের আগে এটাই শেষ বাজেট। নিয়োগ দুর্নীতি থেকে বকেয়া ডিএ—বেশ চাপ তৈরি হয়েছে। আবার সামাজিক প্রকল্প অব্যাহত রাখতে হবে। এই অবস্থায় সাধারণের কথা মাথায় রেখে সরকার কী পদক্ষেপ করে সেটাই দেখার।

15 Feb 2023, 11:06:38 AM IST

বকেয়া ডিএ নিয়ে হুঁশিয়ারি সরকারি কর্মীরা

বকেয়া ডিএ না পেলে পঞ্চায়েত নির্বাচনে কাজ না করার হুঁশিয়ারি দিয়েছে সরকারি কর্মচারীদের সংগঠন সংগ্রামী যৌথ মঞ্চ। এই নিয়ে মঙ্গলবারই নবান্ন ও নির্বাচন কমিশনকে চিঠি দেওয়ার কথা ছিল তাদের। মঙ্গলবার অবশ্য সরকারি ছুটি থাকায় সেই চিঠি দেওয়া হয়নি। তবে ডিএ আদায়ের জন্য এবার সরকারের ওপর রাজনৈতিক ভাবেও চাপ সৃষ্টি করছে সরকারি কর্মীরা। বিস্তারিত পড়ুন

15 Feb 2023, 11:06:38 AM IST

তিন রাজ্যের ৬০টি জায়গায় তল্লাশি NIA-র

কর্ণাটক, তামিলনাড়ু এবং কেরল জুড়ে প্রায় ৬০টি স্থানে সকাল সকাল তল্লাশি শুরু করেছে ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি। নিষিদ্ধ সন্ত্রাসী সংগঠন আইএসআইএসের সাথে জড়িত সন্দেহভাজনদের বিরুদ্ধে ব্যাপক 'ক্র্যাকডাউন' করতেই এই অনুসন্ধান চালানো হচ্ছে। জানা গিয়েছে, তামিলনাড়ুর কোয়েম্বাটুর এবং কর্ণাটকের ম্যাঙ্গালুরুতে গত বছরের যে বিস্ফোরণগুলি ঘটেছিল, তারও তল্লাশি চালানো হচ্ছে এই অভিযানে।

15 Feb 2023, 11:06:38 AM IST

বিবিসির অফিসে সার্ভের নিন্দায় গিল্ড

এদিকে বিবিসির অফিসে আয়কর দফতরের সার্ভে নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করে একটি বিবৃতি জারি করেছে সংবাদমাধ্যমের সম্পাদকদের সংগঠন এডিটরস গিল্ড অব ইন্ডিয়া। প্রেস ক্লাব অফ ইন্ডিয়ার তরফেও সার্ভের নিন্দা জানিয়ে বিবৃতি প্রকাশ করা হয়েছে। গিল্ডের তরফে বলা হয়েছে, 'সরকারের সমালোচনা করা সংবাদমাধ্যমগুলিকে ভয় দেখানো এবং হেনস্থা করার জন্য সরকারি সংস্থাগুলিকে ব্যবহারের এই প্রবণতায় আমরা উদ্বিগ্ন।'

15 Feb 2023, 11:06:38 AM IST

কী বলছে বিবিসি?

ব্রিটিশ সংস্থার তরফে বলা হয়, 'দিল্লি এবং মুম্বইয়ে বিবিসির অফিসে এখনও রয়েছেন আয়কর দফতরের আধিকারিকরা। অনেক কর্মী তাদের বাড়িতে চলে গিয়েছেন। অনেক কর্মচারী অফিসেই রয়েছেন আয়কর দফতরের আধিকারিকদের সাহায্য করার জন্য। এই পরিস্থিতিতে আমরা আমাদের কর্মচারীদের যথাসম্ভব সাহায্য করার চেষ্টা করছি। এদিকে আমাদের সাংবাদিকতা জারি রয়েছে। ভারতে আমাদের দর্শকদের সামনে আমরা খবর পরিবেশন জারি রাখব।'

15 Feb 2023, 11:06:39 AM IST

মঙ্গলবার সকাল সাড়ে ১১টা নাগাদ শুরু হয়েছিল সার্ভে

মঙ্গলবার সকাল সাড়ে ১১টা নাগাদ দিল্লি এবং মুম্বইয়ে বিবিসি-র দফতরে পৌঁছে গিয়েছিলেন আয়কর দফতরের আধিকারিকরা। অফিসে ঢুকেই বিবিসির সমস্ত সাংবাদিক এবং সংবাদকর্মীদের মোবাইল ফোন এবং ল্যাপটপ জমা করতে বলেন আধিকারিকরা।

15 Feb 2023, 11:06:39 AM IST

রাতভর চলে বিবিসির ‘সার্ভে’

গতকাল বেলার দিকে শুরু হয়েছিল 'সার্ভে'। রাতভর চলল তা। বিবিসির মুম্বই ও দিল্লির অফিস থেকে এখনও বের হননি আয়কর দফতরের আধিকারিকরা। এরই মধ্যে জানা গিয়েছে, 'সার্ভে' চলাকালীন বেশ কিছু ফোন বাজেয়াপ্ত করা হয়েছে। শুধু তাই নয়, সংস্থার অফিসে থাকা সব কম্পিউটার এবং ল্যাপটপ নাকি স্ক্যান করছেন আধিকারিকরা।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

গভীর রাতে ভয়াবহ সড়ক দুর্ঘটনা, অনুষ্ঠান বাড়ি থেকে ফেরার পথে মৃত্যু ১৪ জনের MI-এর সতীর্থ ব্যর্থ করলেন পোলার্ডের লড়াই, ঝড় তুলেও করাচিকে জেতাতে ব্যর্থ কায়রন হয় ডায়ালিসিস, হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন প্রভাত রায় দু সপ্তাহ পর, এখন কেমন আছেন? আজকের প্রেম রাশিফলে জেনে নিন আপনার রোম্যান্টিক জীবনে আজ উত্থান নাকি পতন? এতদিনে নামল 'গলার কাঁটা', শাহজাহানের গ্রেফতারির 'ক্রেডিট' নিতে ঝাঁপ তৃণমূলের মোহনবাগানের সুবিধা করে দিল মুম্বই-গোয়া, পারবে ইস্টবেঙ্গল? রইল ISL-র পয়েন্ট টেবিল ধ্বংস হয় ১৯টি গির্জা… 'ওদের হাত রক্তে রাঙানো', পাকিস্তানকে 'ধুয়ে দিল' ভারত পেয়ারা পাতা দাঁতের যত্ন ছাড়াও মেদ ঝরানোর মোক্ষম অস্ত্র! উপকার পেতে কীভাবে খাবেন WPL 2024: হেরেও লিগ টেবিলের ২য় স্থানে মুম্বই ইন্ডিয়ান্স, পয়েন্টের খাতা খুলল ইউপি গ্রেফতার শেখ শাহজাহান, ৫৫ দিন কোথায় 'লুকিয়ে' ছিলেন 'সন্দেশখালির বাঘ'?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.