বাংলা নিউজ > ঘরে বাইরে > LIVE News: মোদীকে অপমান করেছিলেন রাহুল, সেজন্যই কংগ্রেসের এই হাল: শাহ
অমিত শাহ। (ছবি সৌজন্যে হিন্দুস্তান টাইমস)

LIVE News: মোদীকে অপমান করেছিলেন রাহুল, সেজন্যই কংগ্রেসের এই হাল: শাহ

দেশ, বিদেশ, রাজ্য, কলকাতায় ডিএ আন্দোলন নিয়ে যাবতীয় খবরের গুরুত্বপূর্ণ আপডেট পেতে নজর রাখুন হিন্দুস্তান টাইমস বাংলায়।

শহিদ মিনারে আজ ডিএ আন্দোলনকারীদের ধরনার ২৫তম দিন। এই আবহে বকেয়া ডিএ-র দাবিতে কর্মবিরতির সিদ্ধান্তে অনড় সরকারি কর্মচারীরা। আজ ও কাল সরকারি অফিসে ৪৮ ঘণ্টা কর্মবিরতির সিদ্ধান্তে অনড় থাকার কথা জানিয়েছে সংগ্রামী যৌথ মঞ্চ। এদিকে হায়দরাবাদের সাংসদ আসাদউদ্দিন ওয়াইসির দিল্লির বাসভবনে হামলার অভিযোগ উঠেছে। মেঘালয়ের নির্বাচনী ময়দানেও খেলা জমে উঠেছে। অপরদিকে আরও একটি মিসাইল উৎক্ষেপণ করে পরিস্থিতি উত্তপ্ত করে তুলেছে উত্তর কোরিয়া। দেশ, বিদেশ, রাজ্য, কলকাতায় ডিএ আন্দোলন নিয়ে যাবতীয় খবরের গুরুত্বপূর্ণ আপডেট পেতে নজর রাখুন হিন্দুস্তান টাইমস বাংলায়।

20 Feb 2023, 06:55:58 PM IST

মোদীকে অপমান করেছিলেন রাহুল, সেজন্যই কংগ্রেসের এই হাল: শাহ 

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উদ্দেশ্যে কংগ্রেসের মুখপাত্র (পবন খেরা) যে মন্তব্য করেছেন, তা শুধু আজকের মন্তব্য নয়। বরং রাহুল গান্ধীর প্রকৃতির সঙ্গে সামঞ্জস্য রেখে সেই মন্তব্য করেছেন। ২০১৯ সালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্য অপমানজনক মন্তব্য করেছিলেন রাহুল। ফলস্বরূপ প্রধান বিরোধী দলের তকমা খুইয়েছে কংগ্রেস।

20 Feb 2023, 03:00:03 PM IST

‘পনির ছাড়াই বাটার পনির’, সিবিআইকে বিঁধল আদালত

নিয়োগ দুর্নীতি নিয়ে সিবিআই তদন্তকে বিঁধে সিবিআই বিশেষ আদালতের বিচারক মন্তব্য করেন,  ‘সিবিআই পনির বাটার মশালা বানাবে ভাবছে অথচ পনিরই নেই তাদের কাছে।’ তাপস, কুন্তল, নীলাদ্রি, আব্দুল, শাহি ইমাম, আলি ইমাম এবং কৌশিক ঘোষের আইনজীবীরা যখন নিজেদের মক্কেলের জামিনের দাবি পেশ করছিলেন, তখন এই মন্তব্য করেন বিচারক। 

20 Feb 2023, 02:57:25 PM IST

সিবিআই হেফাজতে তাপস, কুন্তল

নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত তাপস মণ্ডল, কুন্তল ঘোষ এবং নীলাদ্রি ঘোষকে আগামী ২৩ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার পর্যন্ত সিবিআই হেফাজতে পাঠাল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার বিশেষ আদালত।

20 Feb 2023, 12:45:50 PM IST

ইডি হানা নিয়ে বিজেপিকে তোপ কংগ্রেসের

ফেব্রুয়ারির শেষে রাইপুরে কংগ্রেসের তিনদিনের পূর্ণাঙ্গ অধিবেশন রয়েছে। তার আগে সে রাজ্যে বিভিন্ন কংগ্রেস নেতার বাড়িতে ইডি হানায় কেন্দ্রকে পালটা আক্রমণ শানাল কংগ্রেস। জয়রাম রমেশ জানান, কংগ্রেস এই ইডি হানার জেরে দমবে না এবং পূর্ব ঘোষিত সূচি অনুযায়ী ছত্তিশগড়েই অধিবেশন হবে কংগ্রেসের। সেখানে প্রায় ১০ হাজার নেতা কর্মী অংশ নেবেন।

20 Feb 2023, 12:41:06 PM IST

আদানি ইস্যুতে ফোর্বসের রেকর্ড গ্রহণ করতে অস্বীকার SC-র

আদানি-হিন্ডেনবার্গ মামলায় রেকর্ড হিসেবে ফোর্বস ম্যাগাজিনের রিপোর্ট গ্রহণ করতে নারাজ সুপ্রিম কোর্ট। সোমবার আদানি-হিন্ডেনবার্গ মামলায় আন্তর্জাতিক সংবাদ ম্যাগাজিনে প্রকাশিত একটি রিপোর্ট জমা দেওয়া হয়েছিল। দাবি করা হয়েছিল, এই বিতর্ক সংক্রান্ত যাবতীয় তথ্য রয়েছে সেই রিপোর্টে। তবে এ দিন শীর্ষ আদালতের তরফে জানিয়ে দেওয়া হয়, সেই রিপোর্টকে রেকর্ড হিসাবে গ্রহণ করা হবে না।

20 Feb 2023, 12:38:42 PM IST

নাগাল্যান্ডে ভোট প্রচারে হিংসা, জখম ৫

নির্বাচনের আগে নাগাল্যান্ডে হিংসা। জানা গিয়েছে, আজ এনপিপি এবং এলজেপি সমর্থকরা একে অপরের বিরুদ্ধে চড়াও হয়। ঘটনায় ৫ জন জখম হয়েছেন। এদিকে আজই সেরাজ্যে ভোট প্রচারে যাওয়ার কথা অমিত শাহের। 

20 Feb 2023, 11:17:25 AM IST

‘আন্দোলন জারি থাকবে’

ধর্মতলায় শহিদ মিনারে তাঁদের ধর্না-অবস্থান এদিন ২৫ দিনে পড়ল। অনশন চলছে ১১ দিন ধরে। কেউ কেউ অসুস্থ হয়ে পড়েছেন। তবু বকেয়া ডিএ-র দাবিতে আন্দোলন জারি থাকবে বলে জানিয়েছেন রাজ্য সরকারি কর্মীরা।

20 Feb 2023, 11:10:38 AM IST

ডিএ নিয়ে কী বললেন মানস ভুঁইয়া?

আজ থেকে দুই দিনের কর্মবিরতিতে যাচ্ছেন ডিএ আন্দোলনকারী সরকারি কর্মচারীরা। এরই মাঝে এবার সুর নরম করলেন রাজ্যের মন্ত্রী তথা তৃণমূলের কর্মচারী সংগঠনের চেয়ারম‌্যান মানস ভুঁইয়া। বিস্তারিত পড়ুন

20 Feb 2023, 10:52:43 AM IST

ছত্তিশগড়ে কংগ্রেস নেতা-মন্ত্রীদরে বাড়িতে ইডি

সোমবার সকাল থেকেই ছত্তিশগড়ের একাধিক জায়গায় অভিযান চালাচ্ছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। রাজ্যের ১৪টি জায়গায় তল্লাশি অভিযান চালানো হচ্ছে। জানা গিয়েছে, কয়লায় শুল্ক সংক্রান্ত দুর্নীতিতে এই তল্লাশি অভিযান চালানো হচ্ছে। একাধিক কংগ্রেস নেতা-মন্ত্রী ও তাদের সচিবদের অফিসে তল্লাশি চালানো হচ্ছে।

20 Feb 2023, 10:51:29 AM IST

ফের বদ্রীনাথ হাইওয়েতে ফাটল

বদ্রীনাথ হাইওয়েতে নতুন করে একাধিক ফাটল দেখা দিয়েছে। যার ফলে চারধাম যাত্রার ভবিষ্যৎ নিয়ে আশঙ্কা তৈরি হয়েছে। রিপোর্ট অনুযায়ী, বদ্রীনাথ হাইওয়েতে নতুন করে অন্তত ১০টি ফাটল দেখা গিয়েছে। জোশীমঠ এবং মারওয়ারি এলাকার মাঝে বদ্রীনাথ হাইওয়েতে এই ফাটলগুলি দেখা গিয়েছে।

20 Feb 2023, 10:50:15 AM IST

মেঘালয় নির্বাচনের প্রাক্কালে নাম করে তৃণমূলকে আক্রমণ কংগ্রেসের

জাতীয় কংগ্রেসের মঞ্চ থেকে তৃণমূল কংগ্রেসকে নাম না করে নিশানা করলেন জয়রাম রমেশ। উল্লেখ্য, এর আগে অভিষেক বন্দ্যোপাধ্যায় কংগ্রেসের মতাদর্শ নিয়ে প্রশ্ন তুলেছিলেন। এর জবাবে জয়রাম বলেন, ‘কিছু বিরোধী দল রয়েছে, যারা সংসদে রাজ্যসভার বিরোধী দলনেতা মল্লিকার্জুন খড়্গের ঘরে গিয়ে বৈঠকে বসে। কিন্তু তার পরে যা কাজকর্ম করে, সেগুলো শাসক দলের পক্ষে যায়।’ প্রসঙ্গত, মেঘলায়ে কংগ্রেসকে নিশ্চিহ্ন করেই নিজেদের পদচিহ্ন রেখেছে তৃণমূল।

20 Feb 2023, 10:21:29 AM IST

মোদীর জনসভার জন্য স্টেডিয়ামে ‘না’ মেঘালয় সরকারের

প্রধানমন্ত্রী মোদীর জনসভার জন্য পশ্চিম গারো পাহাড়ি অঞ্চলের স্টেডিয়াম ব্যবহারে ‘না’ করে দিল মেঘালয় সরকার। 

20 Feb 2023, 10:20:01 AM IST

ওয়াইসির দিল্লির বাসভবনে হামলা

এআইএমআইএম নেতা আসাদউদ্দিন ওয়াইসির দিল্লির বাড়িতে পাথর ছোড়ার অভিযোগ উঠল। এই হামলার জেরে হায়দরাবাদের সাংসদের বাড়ির জানলার কাচ ভেঙেছে বলে জানা গিয়েছে। আসাদউদ্দিন ওয়াইসি অভিযোগ করলেন, ২০১৪ সাল থেকে এই নিয়ে চতুর্থবার তাঁর বাড়িতে হামলা হয়েছে।

20 Feb 2023, 10:16:29 AM IST

ডিএ আন্দোলন নিয়ে আক্রমণাত্মক তৃণমূল

ডিএ-র দাবিতে কর্মবিরতি নিয়ে কুণাল ঘোষ বলেন, ‘সাধারণ মানুষের পরিষেবা বন্ধ রেখে আন্দোলন রাজ্য সরকার মেনে নেবে না। বাম আমলের তুলনায় পরিষেবার হাল ও মান এখন অনেক উন্নত। বাম আমলের অপসংস্কৃতি ফেরানোর চেষ্টায় শামিল হচ্ছেন এক শ্রেণির কর্মচারী, সেটা মেনে নেওয়া যায় না।’

20 Feb 2023, 10:15:47 AM IST

‘দমনপীড়ন করছে সরকার’, অভিযোগ প্রদীপ ভট্টাচার্যের

কংগ্রেস সাংসদ প্রদীপ ভট্টাচার্য বলেন, ‘রাজ্য সরকার দমনপীড়নের পথ নিয়েছে। ডিএ-র ন্যায্য দাবিতে সরকারি কর্মচারীরা আন্দোলন করছেন। গণতান্ত্রিক আন্দোলনের উপরে দমনপীড়নের নীতি সমর্থনযোগ্য নয় কোনও ভাবেই।’

20 Feb 2023, 10:15:04 AM IST

ডিএ ইস্যুতে বাম নেতা সুজন চক্রবর্তী কী বলছেন? 

সিপিএম নেতা তথা প্রাক্তন বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী বলেন, ‘রাজ্য সরকার কিছু না-বুঝেই বিজ্ঞপ্তি জারি করে দিয়েছে। ধর্মঘট আর কর্মবিরতি এক নয়। ধর্মঘটের সময় ‘নন-ডায়াস’ করে দেওয়ার কথা বলে সরকার, এখানে তো কর্মচারীরা তাঁদের দফতরে হাজিরা দেবেন।’

20 Feb 2023, 10:14:10 AM IST

ডিএ নিয়ে সরকারি হুঁশিয়ারির পালটা সুকান্তর

বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেন, ‘সার্ভিস ব্রেক এ ভাবে হয় না। কোর্টে গেলে রাজ্য সরকারকে থাপ্পড় দিয়ে বাড়ি পাঠিয়ে দেবে। এর আগেও বন্‌ধ নিয়ে ওই ধরনের নির্দেশ জারি করে রাজ্য সরকারের মুখ পুড়েছিল।’

20 Feb 2023, 10:12:43 AM IST

কর্মবিরতির পরিস্থিতি মোকাবিলার জন্য প্রস্তুত পর্ষদ, নবান্ন

সোমবার ও কাল, মঙ্গলবার প্রস্তাবিত কর্মবিরতির মোকাবিলায় কড়া অবস্থান নিয়েছে মধ্যশিক্ষা পর্ষদ, রাজ্য সরকার। আন্দোলন ও অনশনরত কর্মীরা আজ ও কাল যে কর্মবিরতি পালনের ডাক দিয়েছেন, তা নিয়ে কড়া অবস্থান নবান্নর। 

20 Feb 2023, 10:11:10 AM IST

ডিএ নিয়ে কী বললেন বিমান বন্দ্যোপাধ্যায়?

সরকারি কর্মচারীদের মহার্ঘ ভাতার দাবি নিয়ে বড় মন্তব্য করলেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। জানা গিয়েছে, ‘দিদির সুরক্ষা কবচ’ কর্মসূচিতে গিয়েছিলেন বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। বিধানসভার অধ্যক্ষের কাছে ডিএ-র দাবি তোলেন শিক্ষকরা। অস্বস্তিতে পড়েন স্পিকার। এরপরই বড় মন্তব্য করেন বিমানবাবু। বিস্তারিত পড়ুন

20 Feb 2023, 10:10:34 AM IST

পুজোর আগেই দক্ষিণেশ্বর থেকে মেট্রো করে যাওয়া যাবে বেলেঘাটা

শীঘ্রই চালু হতে চলেছে নিউ গড়িয়া থেকে রুবি পর্যন্ত মেট্রো চলাচল। সেই লাইন দ্রুতই বেলেঘাটা পর্যন্ত সম্প্রসারণ করার পরিকল্পনা করছে রেল বিকাশ নিগম লিমিটেড। এই সম্প্রসারণ হলে, দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ স্টেশন (নিউ গড়িয়া) হয়ে বেলেঘাটা পর্যন্ত ৪১ কিমি দীর্ঘ টানা লাইন তৈরি হবে। এবং একই টোকেনে নিউ গড়িয়া হয়ে মেট্রো চেপে দক্ষিণেশ্বর থেকে বাইপাসে পৌঁছে যাওয়া যাবে। পড়ুন বিস্তারিত

20 Feb 2023, 10:09:53 AM IST

কলকাতার ১৫ লাখ বাড়িতে আর দেখা যাবে না স্টার জলসা, জি বাংলা?

চ্যানেলের দাম বাড়ানোর সিদ্ধান্ত গ্রহণ করেননি অপারেটররা। তাই সম্প্রচারকরা কলকাতায় বহু জনপ্রিয় চ্যানেলের সম্প্রচার বন্ধ করে দেয়। এই নিয়ে এবার সরাসরি মুখ্যমন্ত্রীর দ্বারস্থ কেবেল অপারেটররা। রবিবার মমতা বন্দ্যোপাধ্যায়কে এই নিয়ে চিঠি লিখে তাঁরা একটি সমাধানসূত্রের দাবি করেন। এই ব্ল্যাকআউটের জেরে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলার প্রায় ৪১ লাখ টিভিতে বহু জনপ্রিয় চ্যানেল দেখা যাচ্ছে না। পড়ুন বিস্তারিত

20 Feb 2023, 10:08:21 AM IST

নিজেদের সিদ্ধান্তে অনড় সংগ্রামী যৌথ মঞ্চ

শহিদ মিনারে আজ ডিএ আন্দোলনকারীদের ধরনার ২৫তম দিন। এই আবহে বকেয়া ডিএ-র দাবিতে কর্মবিরতির সিদ্ধান্তে অনড় সরকারি কর্মচারীরা। আজ ও কাল সরকারি অফিসে ৪৮ ঘণ্টা কর্মবিরতির সিদ্ধান্তে অনড় থাকার কথা জানিয়েছে সংগ্রামী যৌথ মঞ্চ।

20 Feb 2023, 10:08:21 AM IST

কড়া ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি সরকারের

সরকারের জারি করা সেই সঙ্গে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, যাঁরা আসবেন না, রাজ্য সরকার তাঁদের বিরুদ্ধে একটি শোকজ নোটিশ জারি করবে। নোটিশের সন্তোষজনক জবাব না পেলে ওই সরকারি কর্মচারীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে।

20 Feb 2023, 10:08:21 AM IST

'ব্রেক ইন সার্ভিস'

এর আগে শনিবার এক বিজ্ঞপ্তি জারি করে রাজ্য সরকারের পক্ষ থেকে জানানো হয়, কয়েকটি নির্দিষ্ট কারণ ছাড়া ওই দু'দিন যাঁরা অফিসে আসবেন না, তাঁদের ক্ষেত্রে ওই দু'দিন 'ব্রেক ইন সার্ভিস' বলে বিবেচনা করা হবে। 

20 Feb 2023, 10:08:21 AM IST

সরকারকে পালটা আইনি নোটিশ পাঠাল সংগ্রামী যৌথ মঞ্চ

বকেয়া ও কেন্দ্রীয় হারে মহার্ঘ ভাতার দাবিতে আন্দোলনরত সরকারি কর্মচারীরা ২০ ও ২১ ফেব্রুয়ারি কর্মবিরতির ডাক দিয়েছেন। এই কর্মবিরতি রুখতে ইতিমধ্যেই কড়া বিজ্ঞপ্তি জারি করেছে রাজ্য সরকার। সেই বিজ্ঞপ্তির পরিপ্রেক্ষিতে অতিরিক্ত মুখ্য সচিব মনোজ পন্থকে আইনি নোটিশ পাঠাল সংগ্রামী যৌথ মঞ্চ।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

বিদেশ থেকে পড়ে আসা ডাক্তারি পড়ুয়াদের ইন্টার্নশিপের সময় কমছে, বড় নির্দেশিকা বুধের কর্কটে গমনে ৫ রাশির প্রেমজীবন হবে দারুণ! দেখুন সাপ্তাহিক প্রেম রাশিফল ডাক্তার ছেলে জেলে, বউ রাজনীতিতে, NEET-র প্রশ্ন ফাঁসের মাস্টারমাইন্ড মুখিয়া কে? বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! হাওড়া–বালি পুরসভার নির্বাচন কবে হতে চলেছে? মুখ্যমন্ত্রীর বৈঠকে স্পষ্ট হবে দিন নাচের আসরে বিরাচক হিসাবে ফিরছেন গীতা! এবার তাঁর সঙ্গী হবেন কোন নায়িকা ভোটে পরাজিত হয়েই বিয়ের পিঁড়িতে বসলেন বিজেপি MLA স্বপন মজুমদার, পাত্রী কে? 'শাকিবের ছবি সুপারহিট হলে এপার বাংলার সুপারস্টারদের...' রানার নিশানায় এবার কারা রশিদরা পাচ্ছে না হালাল খাবার! সমস্যা সমাধানে ক্রিকেটাররা ধরলেন হাতা-খুন্তি শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং

T20 WC 2024

বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং 'বাবরকে ক্যাপ্টেন করেছিল কে? নেতা হওয়ার যোগ্যই নয়', চাঁচাছোলা আক্রমণ আখতারের জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো আমি খুশি নই......রাখঢাক নয়, সরাসরি রান না পাওয়া কোহলি-কে শক্তিশেল বিক্রম-এর ভিডিয়ো- বাটলারের অনবদ্য দক্ষতায় রান আউট ক্লাসেন! মিস করবেন না এই ভিডিয়োটি দলে কোনও ঐক্য নেই- সত্যি এমনটা বলেছেন গ্যারি কার্স্টেন: পাক ক্রিকেটারের বড় দাবি বড় ধাক্কা খেল উইন্ডিজ, ছিটকেই গেলেন তারকা ওপেনার,পরিবর্তে দলে এলেন কাইল মায়ের্স শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.