বাংলা নিউজ > ঘরে বাইরে > LIVE News: গণেশ চতুর্থীর পরদিনই শেয়ার বাজারে ‘মিনি ধস’, ৭৭০ পয়েন্ট পড়ল সেনসেক্স
 (ছবিটি প্রতীকী, সৌজন্যে রয়টার্স)

LIVE News: গণেশ চতুর্থীর পরদিনই শেয়ার বাজারে ‘মিনি ধস’, ৭৭০ পয়েন্ট পড়ল সেনসেক্স

  • Breaking News: দেশের ও রাজ্যের রাজনীতি এবং অ্যান্যান্য খবরের লাইভ আপডেট এবং ব্রেকিং জানুন একনজরে। চোখ রাখুন হিন্দুস্তান টাইমস বাংলায়।

গত ২১ অগস্ট ভারতীয় ভূখণ্ডকে নিজেদের বলে দাবি করে চিনা সেনা। এর জেরে ভারতীয় পশু পালকদের ডেমচোকে ‘স্যাডল পাস’-এর কাছে বাধা দেয় পিএলএ। তবে ঘটনায় ভারতীয় ও চিনা সেনার মধ্যে কোনও সংঘর্ষ বাঁধেনি। এই আবহে দুই দেশের সেনা সম্প্রতি বৈঠকে বসে। এদিকে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পর মলয় ঘটককে ডাকা হল কয়লা পাচার মামলায়। ১৪ সেপ্টেম্বর মলয় ঘটককে নয়াদিল্লিতে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।  দেশের ও রাজ্যের রাজনীতি এবং অ্যান্যান্য খবরের লাইভ আপডেট এবং ব্রেকিং জানুন একনজরে। চোখ রাখুন হিন্দুস্তান টাইমস বাংলায়। 

01 Sep 2022, 04:06:15 PM IST

শেয়ার বাজারে ‘মিনি ধস’

আজ শেয়ারবাজারের লেনদেন শেষে সেনসেক্স ৭৭০ পয়েন্ট নেমে যায়। এর জেরে সেনসেক্স গিয়ে ঠেকে ৫৮,৭৬৭ পয়েন্টে। এদিকে নিফটি ১৭,৫০০ পয়েন্টের একটু উপরে দৌড় শেষ করে।

01 Sep 2022, 11:34:35 AM IST

অভিষেকে বিরক্ত অনুব্রত?

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ইডি তলব নিয়ে প্রশ্ন করায় বিরক্ত হলেন অনুব্রত মণ্ডল। বৃহস্পতিবার সকাল ১১টা নাগাদ তাঁকে বিধাননগরের এমপি-এমএলএ আদালতে নিয়ে আসা হয়। সেই সময় অভিষেককে নিয়ে প্রশ্ন করা হলে সাংবাদিকদের উদ্দেশে অনুব্রত বলেন, ‘নাচব? নাচব নাকি ডেকেছে বলে?’

01 Sep 2022, 11:31:50 AM IST

দুর্গাপুজোর আগে বসতে চলেছে বিধানসভার অধিবেশন

দুর্গাপুজোর আগে বসতে চলেছে বিধানসভার অধিবেশন। তবে এই অধিবেশন খুব কম সময়ের বলে জানা যাচ্ছে। সূত্রের খবর, ১৪ সেপ্টেম্বর থেকে ২৩ সেপ্টেম্বর পর্যন্ত বিধানসভার অধিবেশন চলার সম্ভাবনা দেখা দিয়েছে। এই সময়সীমার মধ্যে কয়েকটি বিল আনা হতে পারে বিধানসভায়। এই নিয়ে রাজ্য মন্ত্রিসভার একটি বৈঠক করা হয়েছে।

01 Sep 2022, 10:22:59 AM IST

সমস্যায় পড়বেন কৃষকরা

কৃষকদের জন্য ই-কেওয়াইসির সময়সীমা ছিল ৩১ আগস্ট পর্যন্ত। যদি ৩১ অগস্টের মধ্যে ই-কেওয়াইসি করা না হয়, তাহলে সেই কৃষকরা প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি যোজনা বাবদ দ্বাদশ কিস্তির দুই হাজার টাকা পাবেন না। সেই টাকা আটকে যেতে পারে।

01 Sep 2022, 10:22:42 AM IST

আজ থেকে সমস্যায় পড়বেন এই PNB গ্রাহকরা

KYC আপডেট করা না থাকলে ১ সেপ্টেম্বর, আজ থেকে সমস্যায় পড়বেন পিএনবি-র গ্রাহকরা। এর আগে পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের তরফে জানিয়ে দেওয়া হয়েছিল গ্রাহকদের KYC আপডেট করার শেষ সময় ৩১ অগস্ট।

01 Sep 2022, 09:36:33 AM IST

দাম কমল ভারতীয় মুদ্রার

পিটিআই জানিয়েছে যে প্রাথমিক লেনদেনে মার্কিন ডলারের বিপরীতে ভারতীয় মুদ্রার দাম ৩ পয়সা কমে ৭৯.৫৫ হয়েছে বৃহস্পতিবারে।

01 Sep 2022, 09:35:00 AM IST

জ্বালানি তেলের রফতানি কর কত বাড়ল?

কেন্দ্রের নরেন্দ্র মোদী সরকার আবারও জ্বালানির উপর ধার্য উইন্ডফল ট্যাক্সে পরিবর্তন করেছে। বৃহস্পতিবার সরকার এক বিজ্ঞপ্তি জারি করে জানায়, অশোধিত জ্বালানি, ডিজেল এবং জেট ফুয়েলের (এটিএফ) উপর উইন্ডফল ট্যাক্সের নতুন হার জারি করা হয়েছে। এই নতুন বিজ্ঞপ্তিতে মাথায় হাত পড়েছে রিফাইনারি কোম্পানিগুলোর। এই সিদ্ধান্ত রিলায়েন্স এবং ওএনজিসির মতো সংস্থাগুলিকে প্রভাবিত করবে। জ্বালানি তেলের রফতানি কর কত বাড়ল?

01 Sep 2022, 09:33:33 AM IST

কলকাতায় এলপিজি সিলিন্ডারের দাম কত?

আজ এলপিজি সিলিন্ডারের নতুন দাম প্রকাশ করা হয়েছে রাষ্ট্রায়ত্ত সংস্থার তরফে। জানানো হল, আজ থেকে সস্তা হয়েছে এলপিজি সিলিন্ডার। ইন্ডিয়ান অয়েলের প্রকাশিত নতুন রেট অনুযায়ী আজ অর্থাৎ ১ সেপ্টেম্বর এলপিজি সিলিন্ডারের দাম ১০০ টাকা কমানো হয়েছে। দিল্লি থেকে কলকাতা, পটনা, জয়পুর থেকে গুয়াহাটি, লাদাখ থেকে কন্যাকুমারী, সর্বত্র এই নয়া হার প্রযোজ্য হবে। কলকাতায় এলপিজি সিলিন্ডারের দাম কত?

01 Sep 2022, 09:31:06 AM IST

সেনসেক্স ৮০৪ পয়েন্ট কমেছে ওপেনিং বেলে

একধাক্কায় সেনসেক্স ৮০৪ পয়েন্ট কমেছে। এর জেরে ওপেনিং বেলে আজ সেনসেক্স ছিল ৫৮,৭৩২ পয়েন্ট। নিফটি ১৭,৫৩৮-এ পড়ে।

01 Sep 2022, 09:29:25 AM IST

ডানা ছাঁটা হল অমিতাভ চক্রবর্তীর

অমিতাভ চক্রবর্তীর ডানা ছাঁটলেন বিএল সন্তোষ। রাজ্য বিজেপির দু’টি গুরুত্বপূর্ণ সাংগঠনিক জোন, রা‌‌‌‌‌ঢ় বঙ্গ ও হাওড়া, হুগলি ও মেদিনীপুরের দায়িত্ব দেওয়া হয়েছে যুগ্ম সাধারণ সম্পাদক (সংগঠন) সতীশ ধোন্দকে। সরিয়ে দেওয়া হয়েছে অমিতাভকে। এই জোনের মধ্যে রাজ্য বিজেপির ১৮টি সাংগঠনিক জেলা রয়েছে।

01 Sep 2022, 09:25:25 AM IST

বৈঠকে ভারত-চিন সেনা

চিনা পিপলস লিবারেশন আর্মি সম্প্রতি পূর্ব লাদাখের ডেমচোক অঞ্চলে প্রকৃত নিয়ন্ত্রণ রেখার কাছে যেতে বাধা দেয় ভারতীয় পশু পালকদের। এই ঘটনার পর ভারতীয় সেনা চিনা সেনার সঙ্গে বৈঠকে বসেছে চিন।

01 Sep 2022, 09:25:25 AM IST

মলয় ঘটককে ইডির তলব

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পর মলয় ঘটককে ডাকা হল কয়লা পাচার মামলায়। ১৪ সেপ্টেম্বর মলয় ঘটককে নয়াদিল্লিতে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

01 Sep 2022, 09:25:26 AM IST

চিনা ‘অত্যাচার’ প্রকাশ্যে

প্রত্যন্ত জিনজিয়াংয়ের মুসলিম সংখ্যালঘুদের উপর গুরুতরভাবে ‘মানবাধিকার লঙ্ঘন’ করেছে চিন। রাষ্ট্রসংঘের বিদায়ী মানবাধিকার কমিশনার মিশেল ব্যাচেলেট একটি প্রতিবেদনে এই কথা বলেছেন।

বন্ধ করুন