বাংলা নিউজ > ঘরে বাইরে > আগামী ২৪-৩৬ ঘণ্টায় কাবুলে আরও একটি হামলা হতে পারে, আশঙ্কা প্রকাশ বাইডেনের
কাবুল বিমানবন্দরে মার্কিন সেনা। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

আগামী ২৪-৩৬ ঘণ্টায় কাবুলে আরও একটি হামলা হতে পারে, আশঙ্কা প্রকাশ বাইডেনের

এখনও কাবুল বিমানবন্দর নিরাপদ নয় বলে জানা গিয়েছে।

কাবুলে জোড়া হামলার ‘বদলা’ নিয়েছে আমেরিকা। তবে তাতেও কমছে না বিপদের মাত্রা। অত্যন্ত এমনটাই মনে করছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তাঁর দাবি, ২৪-৩৬ ঘণ্টায় কাবুলে আরও একটি হামলা হতে পারে। সেজন্য মার্কিন বাহিনীকে নির্দেশ দিয়েছেন। তারইমধ্যে আইসিসের ডেরায় যে ড্রোন হামলা চালিয়েছে আমেরিকা, তার নিন্দা করেছে তালিবান।

29 Aug 2021, 01:02:50 AM IST

আগামী ২৪-৩৬ ঘণ্টায় কাবুলে আরও একটি হামলা হতে পারে, আশঙ্কায় বাইডেন

আফগানিস্তান থেকে সেনা প্রত্যাহারের শেষ কয়েকদিন 'অত্যন্ত বিপজ্জনক।' সতর্ক করলেন মার্কিন রাষ্ট্রপতি জো বাইডেন। শনিবার তিনি দাবি করেন, সেনা আধিকারিকরা তাঁকে জানিয়েছেন যে 'আগামী ২৪-৩৬ ঘণ্টায়' আরও একটি হামলার সম্ভাবনা আছে। বাইডেন বলেন, 'ওদেরকে আমি বাহিনীর নিরাপত্তায় বাড়তি জোর দিতে বলেছি। আমাদের বাহিনীকে রক্ষা করতে যাবতীয় ক্ষমতা, সম্পদের জোগান এবং পরিকল্পনা তৈরি রাখার নির্দেশ দিয়েছি।'

28 Aug 2021, 11:32:34 PM IST

মার্কিন বিদেশ সচিবের সঙ্গে ফোনালাপ জয়শংকর, আলোচনা আফগানিস্তান নিয়ে

মার্কিন বিদেশ মন্ত্রক : মার্কিন বিদেশ সচিব অ্যান্টনি ব্লিনকেনের সঙ্গে ফোনে কথা বলেছেন ভারতের বিদেশমন্ত্রী এস জয়শংকর। তাঁরা বিভিন্ন বিষয়ে আলোচনা করেছেন। কথা হয়েছে আফগানিস্তানের বিষয়ে।

28 Aug 2021, 11:10:59 PM IST

ISIS-র গোপন ডেরায় মার্কিন ড্রোন হামলার নিন্দায় তালিবান

আইসিসের গোপন ডেরায় মার্কিন ড্রোন হামলার নিন্দা করল তালিবান। তালিবানের মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদকে সংবাদসংস্থা রয়টার্স বলেছে, 'আফগানিস্তান ভূখণ্ডের মধ্যে আক্রমণ' চালানো হয়েছে। সেইসঙ্গে দাবি করা হয়েছে, মার্কিন সেনা চলে গেলেই পুরোপুরি কাবুল বিমানবন্দরের দখল নেওয়া হবে। যে কাজটা শীঘ্রই হবে।

28 Aug 2021, 10:15:20 PM IST

এক নয়, ড্রোন হামলায় দুই আইসিসি জঙ্গিকে খতম করা হয়েছে : আমেরিকা

একজন নয়, পাকিস্তান সীমান্ত লাগায়ো আফগানিস্তানের নঙ্গাহার প্রদেশে ড্রোন হামলা দুই আইসিস জঙ্গির মৃত্যু হয়েছে একজন আহত হয়েছে। এমনটাই দাবি করল মার্কিন প্রতিরক্ষা মন্ত্রক।

28 Aug 2021, 09:01:51 PM IST

পূরণ হতে চলেছে স্বপ্ন, প্যারালিম্পিক্সে নামছেন ২ আফগান অ্যাথলিট

প্যারালিম্পিক্সে লড়াই করতে চলেছেন আফগানিস্তানের দুই অ্যাথলিট। আন্তর্জাতিক প্যারালিম্পিক্স কমিটির তরফে জানানো হয়েছে, তাইকোন্ডোর জাকিয়া খুদাদাদি ও ডিসকাস থ্রোয়ার হোসেন রাসৌলি প্যারালিম্পিক্সে খেলবেন। তাঁদের গত সপ্তাহে আফগানিস্তান থেকে উদ্ধার করেছে ফ্রান্স।