বাড়ি > ঘরে বাইরে > মুখ্যমন্ত্রীদের সঙ্গে সোমবার বৈঠক মোদীর, ডাক মুখ্যসচিব-স্বরাষ্ট্র সচিবদের
মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভিডিয়ো কনফারেন্সে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ফাইল ছবি, সৌজন্য এএনআই)
মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভিডিয়ো কনফারেন্সে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ফাইল ছবি, সৌজন্য এএনআই)

মুখ্যমন্ত্রীদের সঙ্গে সোমবার বৈঠক মোদীর, ডাক মুখ্যসচিব-স্বরাষ্ট্র সচিবদের

  • মোদী ছাড়াও হাজির থাকবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন

দেশের সব রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের মুখ্যমন্ত্রীদের সঙ্গে সোমবার বৈঠক করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দেশে করোনাভাইরাস পরিস্থিতি কীরকম, কীভাবে ধাপে ধাপে অর্থনৈতিক কাজকর্ম শুরু করা যায়, তা নিয়ে বৈঠকে আলোচনা হবে বলে ধারণা রাজনৈতিক মহলের।

প্রতি দফার লকডাউনের মেয়াদ শেষের আগেই মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করেছেন মোদী। এবারও সেই নিয়মে ব্যতিক্রম হচ্ছে না। তৃতীয় দফার লকডাউনের মেয়াদ শেষের ছ'দিন আগে মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে বৈঠকে করবেন তিনি। দেশের বিভিন্ন প্রান্তে করোনা পরিস্থিতি কীরকম, করোনা মোকাবিলায় ভারতের অগ্রগতির মতো বিষয়গুলি পর্যালোচনা করে দেখবেন মোদী। একইসঙ্গে তৃতীয় দফার লকডাউনে বিভিন্ন বিধিনিষেধ শিথিল করার ফলে বিভিন্ন রাজ্যে ও কেন্দ্রশাসিত অঞ্চলের কীরকম প্রভাব পড়েছে, সেই রিপোর্টও খতিয়ে দেখবেন। 

সোমবারের বৈঠকে মোদী ছাড়াও হাজির থাকবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন-সহ উচ্চপদস্থ আধিকারিকরা। রাজ্যগুলির তরফে স্বরাষ্ট্রমন্ত্রী, স্বাস্থ্যমন্ত্রী, মুখ্যসচিব, স্বরাষ্ট্র সচিব, স্বাস্থ্য সচিব এবং ডিজিপিকে বৈঠকে যোগ দেওয়ার আর্জি জানানো হয়েছে।

রাজনৈতিক মহলের মতে, বিভিন্ন রাজ্যের পরিস্থিতি নিয়ে বিস্তারিত জানার জন্যই এতজন আমলাকে ডাকা হয়েছে। শিথিলতার মধ্যেই কোন রাজ্যে লকডাউন কতটা নিপুণভাবে কার্যকর হয়েছে, স্বাস্থ্য পরিকাঠামোর কীরকম অবস্থা ইত্যাদি যাবতীয় বিষয় মোদী জরিপ করে দেখবেন বলে মত রাজনৈতিক মহলের। তাঁদের বক্তব্য, সেই পর্যালোচনার ভিত্তিতে আগামী ১৮ মে থেকে কী কী বিষয়ে ছাড় দেওয়া হবে, তা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। 

বন্ধ করুন