সুরক্ষাবরণী পরে গুজরাতের স্যালোঁতে কাজ করছেন এক কর্মী (ছবি সৌজন্য এএফপি)
সুরক্ষাবরণী পরে গুজরাতের স্যালোঁতে কাজ করছেন এক কর্মী (ছবি সৌজন্য এএফপি)

Lockdown 4.0: সবুজ সংকেত কেন্দ্রের, রেড জোনেও খোলা যাবে সেলুন-বিউটি পার্লার

  • সেলুন, বিউটি স্পা এবং স্যালোঁ খোলার অনুমতি দিয়েছে কেন্দ্র।

লকডাউনের বিধিনিষেধ থেকে ছাড় পেল সেলুন, বিউটি পার্লার, স্পা এবং স্যালোঁ। অর্থাৎ চতুর্থ দফার লকডাউনের প্রথম দিন থেকে রেড জোন-সহ দেশের বিভিন্ন প্রান্তে সেলুন, বিউটি পার্লার খোলা যাবে বলে জানিয়েছে কেন্দ্র। ‘কনটেনমেন্ট জোন’-এ অবশ্য সেলুন খোলার অনুমতি দেওয়া হয়নি।

রবিবার সন্ধ্যায় কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের নির্দেশিকায় জানানো হয়েছে, রেড, অরেঞ্জ ও গ্রিন - তিন জোনেই সব দোকান এবং বাজার খোলা যাবে। ‘কনটেনমেন্ট জোন’-এ অবশ্য দোকান খোলার বিধিনিষেধ লঘু করা হয়নি। সেখানে শুধু অত্যাবশ্যকীয় পণ্যের দোকান খুলবে। কোথাও অবশ্য শপিং মল খোলার অনুমতি দেওয়া হয়নি।

পাশাপাশি সেলুন, বিউটি স্পা এবং স্যালোঁ খোলার অনুমতি দিয়েছে কেন্দ্র। তৃতীয় দফার লকডাউনে শুধুমাত্র অরেঞ্জ ও রেড জোনে সেলুন খোলায় সায় দেওয়া হয়েছিল। চতুর্থ দফায় অবশ্য রেড জোনেও সেলুন খোলার ক্ষেত্রে সবুজ সংকেত দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রক। শুধুমাত্র ‘কনটেনমেন্ট জোন’-এ তা খোলা যাবে না বলে জানানো হয়েছে।

দোকান খুললেও সতর্কতার সঙ্গে কোনওরকম আপস করা যাবে না বলে জানিয়েছে কেন্দ্র। ক্রেতাদর মধ্যে কমপক্ষে ছ'ফুট দূরত্ব বজায় রাখতে হবে এবং দোকানে একইসঙ্গে পাঁচজনের বেশি ঢুকতে দেওয়া যাবে না।

বন্ধ করুন