বাংলা নিউজ > ঘরে বাইরে > Lockdown 4.0- ২৫ মে থেকে চালু হচ্ছে ঘরোয়া বিমান পরিষেবা, মানতে হবে নয়া গাইডলাইনস
ফের চালু হবে ঘরোয়া বিমান। 
ফের চালু হবে ঘরোয়া বিমান। 

Lockdown 4.0- ২৫ মে থেকে চালু হচ্ছে ঘরোয়া বিমান পরিষেবা, মানতে হবে নয়া গাইডলাইনস

টুইটারে এই ঘোষণা করলেন কেন্দ্রীয় মন্ত্রী 

প্রায় দুই মাস পরে ২৫ মে থেকে দেশের মধ্যে শুরু হচ্ছে বিমান পরিষেবা। বুধবার এই কথাই জানিয়েছেন অসামরিক বিমান পরিবহণমন্ত্রী হরদীপ সিং পুরী। ধাপে ধাপে পরিষেবা বৃদ্ধি করা হবে বলেই জানিয়েছেন তিনি। 

লকডাউন ফোরের গাইডলাইনস যখন দেওয়া হয়েছিল, তখনই প্রত্যাশা ছিল যে হয়তো দেশের মধ্যে বিমান পরিষেবা শুরু করা হবে। কিন্তু সরকার বলে আপাতত বিমান পরিবহণ বন্ধ থাকবে। প্রসঙ্গত লকডাউনের সময় থেকে ঘরোয়া ও আন্তর্জাতিক বিমান পরিষেবা বন্ধ করে রেখেছে সরকার। পয়লা মে প্রথম শুরু করা হয় শ্রমিক ট্রেন চলাচল। তারপর বিশেষ ট্রেন চালাতে দেয় কেন্দ্র। একই সঙ্গে বিদেশে আটকে থাকা ভারতীয়দের জন্য বন্দে ভারত মিশনের আওতায় প্লেন চালানো হয়। 

কিন্তু এবার ঘরোয়া সার্কেলে প্লেন চলাচল শুরু হল। নতুন গাইডলাইনস শীঘ্রই দেওয়া হবে বলে জানিয়েছেন পুরী। মঙ্গলবার পুরী বলেছিলেন যে বিমান পরিষেবা চালু করা শুধু কেন্দ্রের কাজ নয়। যেখানে প্লেন যাবে ও যেখান থেকে যাবে, উভয় রাজ্য সরকারের সহযোগিতা করার দায় আছে। তখন মনে হচ্ছিল আপাতত হয়তো শুরু হবে না প্লেন চলাচল। 

কিন্তু ঠিক তার পরের দিনই আনুষ্ঠানিক ভাবে দেশের মধ্যে প্লেন চালু করার কথা জানিয়ে দিলেন হরদীপ পুরী। সব এয়ারপোর্ট ও সব এয়ারলাইন্সকে এই সিদ্ধান্তের কথা জানিয়ে দেওয়া হয়েছে। 

জানা গিয়েছে, বাধ্যতামূলক ওয়েব চেক ইন, হ্যান্ড লাগেজ নিতে মানা, ৮০ বছরের ওপরের লোকদের যাত্রায় নিষেধাজ্ঞা ইত্যাদি নানান নিয়ম চালু করতে চলেছে এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়া। 

 

বন্ধ করুন