বাংলা নিউজ > ঘরে বাইরে > Lockdown 4.0: নতুন নিয়ম নিয়ে আসছে লকডাউন ৪, জানালেন প্রধানমন্ত্রী

দেশে বাড়ছে লকডাউনের মেয়াদ। জানিয়ে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন, চতুর্থ পর্যায়ের লকডাউনের নিয়মবিধি নিয়ে ১৮ মে'র আগে আপনাদের জানানো হবে।

প্রধানমন্ত্রী বলেছেন যে সমস্ত রাজ্যদের থেকে ফিডব্যাক নিয়ে তারপরেই নিয়ম প্রণয়ন করা হবে লকডাউনের। তবে লকডাউন ৪-এ যে অনেক নিয়ম বদলাবে, সেটি এদিন সাফ করে দেন মোদী। তিনি বলেন জীবন ও জীবিকা উভয় বাঁচাতে হবে। মাস্ক পরেই অর্থনৈতিক কার্যকলাপ করবেন ভারতীয়রা। 

প্রসঙ্গত ২৫ মার্চ থেকে ধাপে ধাপে লকডাউন চলছে ভারতে। আক্রান্তের সংখ্যা হুহু করে বাড়লেও অনেকটাই মিলেছে ছাড়। সেই ছাড় যে আরও বেশি করে আগামী দিনে পাওয়া যাবে, এদিন সেই কথা স্পষ্ট করে জানালেন মোদী। এখনও পর্যন্ত দেশে করোনা আক্রান্ত প্রায় ৭১ হাজার ব্যক্তি। মৃত ২২৯৩। 

এদিন প্রধানমন্ত্রী বারবার করে স্বনির্ভরতার ওপর জোর দেন। লোকজনকে স্থানীয় জিনিস কেনার ওপর জোর দেন তিনি। অর্থনীতিকে ফের চাঙ্গা করার জন্য কুড়ি লক্ষ কোটি টাকার আর্থিক প্যাকেজেরও ঘোষণা করেন তিনি। এই সংক্রান্ত বিস্তারিত তথ্য আগামী দিনগুলিতে জানাবেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। 

এই সঙ্কটের মুহূর্তকে সুযোগ হিসাবে কাজে লাগিয়ে বিশ্বের দরবারে ভারত নিজের জায়গা আরও মজবুত করতে পারে বলে আশা প্রকাশ করেন তিনি। সেই কারণেই কীভাবে করোনার বিরুদ্ধে লড়াইয়ের সঙ্গে আর্থিক বৃদ্ধিতে সচেষ্ট হবে সরকার, সেটা দেখতেই উদগ্রীব সবাই। লকডাউন চারের নিয়মাবলীর জন্য এখন থেকেই শুরু হয়ে গেল প্রতীক্ষা। 

 

বন্ধ করুন