বাংলা নিউজ > ঘরে বাইরে > Lockdown 5.0? সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের ফোন করে মতামত নিলেন অমিত শাহ

Lockdown 5.0? সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের ফোন করে মতামত নিলেন অমিত শাহ

অমিত শাহ (PTI)

৫-৬ মিনিট ধরে ফোনে কথা বলেন অমিত শাহ। 

নীরজ চৌহান

৩১ তারিখ শেষ হচ্ছে চতুর্থ দফার  লকডাউন। পঞ্চম দফার লকডাউন হবে কিনা, হলেও কী কী বিধিনিষেধ সেখানে মানা হবে, এই সংক্রান্ত আলোচনা করার জন্য রাজ্যদের মুখ্যমন্ত্রীদের সঙ্গে শলা-পরামর্শ করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। 

সূত্রের খবর, অনেক রাজ্যেের মুখ্যমন্ত্রীই বলেছেন যে লকডাউন বাড়ানো হোক কিন্তু আরও ছাড় দেওয়া হোক অর্থনৈতিক কার্যকলাপের জন্য। সবার পরামর্শ লিখে নেন স্বরাষ্ট্রমন্ত্রী। আজ বা কালের মধ্যে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে কেন্দ্র লকডাউন বৃদ্ধি করা নিয়ে। 

দুই রাজ্যের আধিকারকরা জানিয়েছেন যে শাহ লকডাউনে কী কী অর্থনৈতিক কাজ চলছে, পরিযায়ীদের কী অবস্থা, কতজন রাজ্যে আটকে আছেন যারা ফিরতে চাইছেন, এই সংক্রান্ত প্রশ্ন করেন। প্রায় ৫-৬ মিনিট ধরে ফোনে কথা বলেন তিনি। 

এর আগের লকডাউনে মেয়াদ বৃদ্ধির আগে মোদী কথা বলেছিলেন মুখ্যমন্ত্রীদের সঙ্গে। সূত্রের খবর, এবার হয়তো আর মোদী কথা বলবেন না। এই প্রথমবার অমিত শাহই সব মুখ্যমন্ত্রীদের ফোন করলেন। অধিকাংশ মুখ্যমন্ত্রী ধাপে ধাপে লকডাউন ওঠানোর পক্ষপাতী। 

লকডাউনের চতু্র্থ সংস্করণে যেমন রাজ্যদের ওপর দায়িত্ব ছিল রূপরেখা সৃষ্টি করার, সেই পদ্ধতি এবারও নিতে চলেছে কেন্দ্র। অল্প কিছু গাইডলাইনস দেবে কেন্দ্র, বাকিটা রাজ্যকে ঠিক করে নিতে হবে। চলতি লকডাউনে শিক্ষাপ্রতিষ্ঠান, ধর্মীয় অনুষ্ঠান, রাজনৈতিক কার্যকলাপ, আন্তর্জাতিক বিমান সহ খুব অল্প কিছু জিনিসই লকডাউনের মধ্যে আছে। তার ওপর আরও কতটা ছাড় দেয় কেন্দ্র, সেটাই দেখার।

ঘরে বাইরে খবর

Latest News

লেবু থেকে রস বেশি পাওয়া যায় এইভাবে রেখে দিলে! খুব সহজ উপায়টি দেখে নিন গর্ভে সন্তান নিয়ে বিয়ে, তারপরই ডিভোর্স হয় কঙ্কনার! নতুন প্রেমে অপর্ণা সেনের মেয়ে বাড়িতে অশ্বত্থ গাছ কি শুভ? দেওয়ালে গজিয়ে উঠলে কী করণীয়? রইল বাস্তুটিপস নিজেদের স্বভাবের কারণে অস্বস্তিতেপড়েন এই রাশির জাতকেরা! কারা তাঁরা ভারতের সবথেকে হালকা বুলেটপ্রুফ জ্যাকেট তৈরি DRDO-র! বাঁচাবে সর্বোচ্চ বিপদ থেকেও কেউ মারা গেল শোক নয়, উৎসব হয়! মৃতদেহকেই আগলে রাখে পরিবার, অদ্ভুত রীতি এই গ্রামের সৌরভের বায়োপিক কি আরও পিছলো, করণ জোহরের স্পাই হতে গিয়ে আয়ুষ্মান ভুলছেন মহারাজকে পন্তের রুদ্রমূর্তি দেখে অবাক সৌরভ! দেখুন ঋষভ হেলিকপ্টার শট মারতে কী করলেন মহারাজ ISL 2023-24: ২ গোলে পিছিয়ে থেকে, ইনজুরি টাইমে ৩গোল, ফাইনালের পথে এক পা মুম্বইয়ের ধনু-মকর-কুম্ভ-মীনের বৃহস্পতিবার কেমন কাটবে? জানুন রাশিফল

Latest IPL News

পন্তের রুদ্রমূর্তি দেখে অবাক সৌরভ! দেখুন ঋষভ হেলিকপ্টার শট মারতে কী করলেন মহারাজ গুরুত্বপূর্ণ ১৯তম ওভারে অনভিজ্ঞ রশিখের হাতে কেন বল তুলে দিলেন?কারণ জানালেন পন্ত IPL 2008-এ বেস প্রাইসে কুম্বলেকে কীভাবে কিনেছিল RCB? নিজেই সেই গল্প শোনালেন অনিল শেষ বলের রুদ্ধশ্বাস ম্যাচ, লড়াই করেও জিতল না GT, ৪ রানে জিতে অক্সিজেন পেল DC রোনাল্ডো নাকি রোটিডালদো! শুভমনের ফুটবল স্কিল দেখে বাজে ভাবে কটাক্ষ করলেন ইশান ভক্তের ফোন ক্যাচ ধরলেন, সেলফি তোলার আব্দার মিটিয়ে মাঠের বাইরে হিরো আকাশ আম্বানি আইপিএলে লিগ টেবিলের শীর্ষে রাজস্থান, সাফল্যের রসায়ন দলগত সংহতি গত দু'বারের সফল দল GT-র এবার কেমন পারফরমেন্স? অধিনায়ক শুভমন গিল পাশ না ফেল ? এই জন্য ম্যাচটা হাতের বাইরে চলে যায়- হারের জন্য কোন কারণ দেখালেন রুতুরাজ বিশ্ব ক্রিকেটের সেরা ঘরোয়া T20 টুর্নামেন্ট নিঃসন্দেহে আইপিএল:- রিকি পন্টিং

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.