বাংলা নিউজ > ঘরে বাইরে > Lockdown Extended- করোনা হটস্পটেও মিলবে মদ, পান ও গুটখা, শুধু বাদ কন্টেনমেন্ট জোন
ফাইল ছবি  (AP)
ফাইল ছবি  (AP)

Lockdown Extended- করোনা হটস্পটেও মিলবে মদ, পান ও গুটখা, শুধু বাদ কন্টেনমেন্ট জোন

রেড জোনে মিলবে মদ,স্পষ্ট করল কেন্দ্রীয় সরকার

কোথায় কোথায় মদ বিক্রি হবে তৃতীয় করোনা লকডাউনের সময়, এই নিয়ে বিভ্রান্তি সৃষ্টি হয়েছিল। অবশেষে যাবতীয় সংশয়ের অবসান করেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। শুধু গ্রিন ও অরেঞ্জ জোন নয়, রেড জোনেও মিলবে মদ। বিক্রি হবে পান, গুটখা ও অন্যান্য তামাকজাত দ্রব্য। শুধু এর মধ্যে কনটেনমেন্ট এরিয়া যেগুলি সেখানে পাওয়া যাবে না। মদ বিক্রি হলেও সেগুলি মিলবে এমনি দোকানে, শপিং মলে স্থিত ওয়াইন শপ বন্ধ থাকবে। 

একসঙ্গে পাঁচজনের বেশি ওয়াইন শপে যেতে পারবেন না। ছয় ফুট দূরত্ব বজায় রাখতে হবে, যত্রতত্র থুতু ফেলা যাবে না। রেড ও অরেঞ্জ জোনে যে কনটেনমেন্ট এরিয়া আছে, সেখানে শুধু অত্যাবশ্যক পরিষেবা চালু থাকবে। 

২৪ মার্চ থেকে মদ, পান, গুটখা প্রভৃতির বিক্রির ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এরপর বাংলা সহ বিভিন্ন রাজ্য বারবার কেন্দ্রের কাছে তদ্বির করেছে মদ বিক্রি চালু করতে কারণ বিপুল পরিমাণ রাজস্ব ক্ষতি হচ্ছিল। 

নাম প্রকাশে অনিচ্ছুক স্বরাষ্ট্রমন্ত্রকের কর্তা জানিয়েছেন যে তিনটি জোনেই মদ বিক্রি করার সিদ্ধান্ত দেওয়া হয়েছে অর্থনৈতিক কার্যকলাপকে চালু করার জন্য। কারণ রাজ্যের রাজস্ব সরাসরি এর সঙ্গে যুক্ত। তবে কোনও রাজ্য চাইলে বন্ধ রাখতে পারে মদ, পান, বিড়ির দোকান। 

 

বন্ধ করুন