বাংলা নিউজ > ঘরে বাইরে > পাঁচ পর্যায়ে লকডাউন উঠবে মহারাষ্ট্রে
মুম্বইয়ের ছবি (HT PHOTO)
মুম্বইয়ের ছবি (HT PHOTO)

পাঁচ পর্যায়ে লকডাউন উঠবে মহারাষ্ট্রে

  • মহারাষ্ট্রের ৩৬টি জেলার মধ্যে ১৮টি জেলায় কাল থেকে সব বাধা নিষেধ তুলে নেওয়া হচ্ছে।যেসব জেলায় সংক্রমণের পরিমাণ কম, সেই সব জেলায় এই বাধা নিষেধ তোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সংক্রমণের মাত্রা কমতেই পাঁচ পর্যায়ে লকডাউন তোলার বিষয়টি ঘোষণা করল মহারাষ্ট্র সরকার। বৃহস্পতিবার সরকারের তরফে ঘোষণা করা হয়েছে, রাজ্যের অর্ধেক জেলায় লকডাউন পুরোপুরি উঠে যাচ্ছে। তবে এখনই লোকাল ট্রেন চলাচলে অনুমতি দেওয়া যাবে না।

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে জানান, মহারাষ্ট্রের ৩৬টি জেলার মধ্যে ১৮টি জেলায় কাল থেকে সব বাধা নিষেধ তুলে নেওয়া হচ্ছে। যেসব জেলায় সংক্রমণের পরিমাণ কম, সেই সব জেলায় এই বাধা নিষেধ তোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।এ ই ১৮টি জেলা হল ঔরঙ্গাবাদ, ভান্ডারা, বুলধানি, চন্দ্রপুর, ধুলে, গড়চিরৌলি, জলগাঁও, গোণ্ডিয়া, জালনা, লাটুর, নাগপুর, নানডেদ, নাসিক, ইয়াভাতমাল, ওয়াসিম, ওয়ার্ধা, পূর্বানি ও থানে। তবে রাজধানী মুম্বাইতে এখনই পুরোপুরি লকডাউন উঠছে না। আংশিক লকডাউন তোলা হচ্ছে। এদিন মুম্বাইয়ে বিপর্যয় মোকাবিলা অথরিটির সঙ্গে বেশ কিছুক্ষণ বৈঠক হয়। সেই বৈঠকে লকডাউন তোলার ব্যাপারে আলেচনা হয় মহারাষ্ট্রের মন্ত্রী বিজয় ওয়াদেত্তিওয়ারের। তিনি জানান, গোটা রাজ্যে পাঁচটি পর্যায়ে লকডাউন পর্ব তোলা হবে।তবে এখনই কোনও লোকাল ট্রেন চালানো হবে না।

উল্লেখ্য, গত বুধবার ১৫ হাজার ১৬৯ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ২৮৫ জনের। বুধবারের এই নতুন করে আক্রান্তের পরিমাণ অবশ্য মঙ্গলবারের তুলনায় বেশি।গত মঙ্গলবার করোনা আক্রান্তের পরিমাণ ছিল ১৪ হাজার ১২৩ জন। স্বাস্থ্য দফতরের রিপোর্ট অনুযায়ী, হাসপাতাল থেকে একদিনে ২৯ হাজার ২৭০ জনকে ছাড়া হয়েছে। এখনও পর্যন্ত ৫৪ লাখ ৬০ হাজার ৫৮৯ জনকে হাসপাতাল থেকে ছাড়া হয়েছে।শুধু মহারাষ্ট্র নয়, এর আগে মধ্যপ্রদেশেও লকডাউন পর্ব তোলার প্রক্রিয়া শুরু হয়েছে।

বন্ধ করুন