বাংলা নিউজ > ঘরে বাইরে > Lok Sabha Election Results Highlights: 'নতুন সিদ্ধান্তের অধ্যায় লিখবে দেশ', তৃতীয় মেয়াদকাল নিয়ে বললেন মোদী
. REUTERS/Adnan Abidi (REUTERS)

Lok Sabha Election Results Highlights: 'নতুন সিদ্ধান্তের অধ্যায় লিখবে দেশ', তৃতীয় মেয়াদকাল নিয়ে বললেন মোদী

৫৪৩ আসনের লোকসভায় কে ২৭২-এর ম্যাজিক ফিগার পার করার যুদ্ধে ৪ জুন শাসক বিরোধী, সহ দেশের সব পক্ষ ভোটের গণনায় রেখেছিল ফোকাস। দিনের শেষে দেখা যায় বিজেপির ৪০০ পার করার ডাকে বড় ধাক্কা আসে। শেষমেশ এনডিএ ২৯৪ ও ইন্ডি জোট ২৩১ আসনে এগিয়ে।

গত ৫ বছরে প্রাপ্তি- অপ্রাপ্তির খতিয়ান সঙ্গে নিয়ে গত ১৯ এপ্রিল থেকে ১ জুন পর্যন্ত ৭ দফায় দেশবাসী ভোটগ্রহণ পর্বে অংশ নিয়েছে। গবিবের ঝুপড়ি থেকে ধনীর অট্টালিকা এই ভোটের অংশ ছিল। প্রাপ্ত বয়স্কদের মধ্যে বিভিন্ন বয়সী মানুষ নিজের ইস্যুকে সঙ্গে নিয়ে দিয়েছেন ভোট। সমাজের নানান ধর্ম, জাতির মানুষের ভোট পড়েছে ২০২৪ এর এপ্রিল থেকে শুরু হওয়া ভোটপর্বে। তবে, এদিন অন্ধ্রপ্রদেশ, ওড়িশার বিধানসভা ভোটেরও ফলাফল প্রকাশ হয়। যেখানে ভালো ফল আসে বিজেপির জোট এনডিএর। তবে, ৫৪৩ আসনের লোকসভায় বিজেপি একার দমে ২৭২-এর ম্যাজিক ফিগার পার করতে পারল না। হিন্দুস্তান টাইমস বাংলায় দেখে নিন ভোটের সমস্ত খবরের আপডেট।

04 Jun 2024, 11:17:46 PM IST

রাত পোহালেই ইন্ডি জোটের বৈঠক 

শিবসেনার উদ্ধব শিবিরের সদস্য বাল ঠাকরে পুত্র উদ্ধব ঠাকরে জানিয়েছেন, বুধবার ইন্ডি জোটের বড় বৈঠক রয়েছে। সেখানে প্রধানমন্ত্রী পদপ্রার্থী নিয়ে হবে সিদ্ধান্ত। বৈঠকে তৃণমূলের তরফে যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।   

04 Jun 2024, 11:12:17 PM IST

বাংলার কিছু জয় একনজরে 

উত্তর মালদহের লোকসভা কেন্দ্রের অন্তিম পর্যায়ের গণনা শেষে বিজেপি প্রার্থী খগেন মুর্মুর মুখে ফুটল হাসি। কেন্দ্র থেকে জিতলেন তিনি। বীরভূম লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী শতাব্দী রায় ১ লক্ষ ৯৭ হাজার ৫০০ ভোটে জয়ী হেলেন বীরভূম লোকসভা কেন্দ্র থেকে। ১৭০৭৯ ভোটের ব্যবধানে বিজেপি প্রার্থী জ্যোতির্ময় সিং মাহাতো তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী তৃণমূলের শান্তিরাম মাহাতো কে পরাজিত করলেন। জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রে বিজেপি প্রার্থী ডা: জয়ন্ত কুমার রায় পেয়েছেন ৭ লক্ষ ৬৬ হাজার ৫৬৮ ভোট। কেন্দ্রে জয়ী সুকান্ত।

04 Jun 2024, 10:34:37 PM IST

কোন নির্দেশ দিলেন তৃণমূল সুপ্রিমো?

মমতা বলেন,'আগামীকাল ইন্ডিয়া জোটের বৈঠক আছে। সেখানে আমি যেতে পারব না। কারণ রাজ্যটাকে তো সিআরপিএফের হাতে ছেড়ে দিতে পারি না। তাহলে তো ওরা বাংলার মানুষের উপর অত্যাচার করবে।’'

04 Jun 2024, 10:34:00 PM IST

অভিষেকের  রেকর্ড মার্জিন জয়

ডায়মন্ডহারবার কেন্দ্র থেকে ৬ লাখের বেশি ভোটে জয়ী হয়েছেন তৃণমূলের অভিষেক বন্দ্যোপাধ্যায়।

04 Jun 2024, 09:13:21 PM IST

'বিকশিত ভারতের জন্য বড় সিদ্ধান্ত নিতে হবে'

'বিকশিত ভারতের জন্য বড় সিদ্ধান্ত নিতে হবে। একসঙ্গে দেশকে চলতে হবে। ৬ দশক পরে দেশের জনতা নতুন নিদর্শন রেখেছেন। ৬ দশক পর জনতা কোনও জোটকে ক্ষমতায় এনেছে। আপনাদের আশীর্বাদ নতুন উৎসাহ দেবে আমাদের।' বললেন মোদী।

04 Jun 2024, 09:10:01 PM IST

দুর্নীতি নিয়ে মোদী

‘দুর্নীতিতে লজ্জার সব সীমা পার যখন হয়, তখন দুর্নীতি শক্তিশালী হয়। তৃতীয় এনডিএ সরকার সমস্ত রকমের দুর্নীতি ছেঁটে ফেলবে।’ মোদী বলেন সেবাভাবকে সঙ্গে নিয়ে চলাই হবে বিজেপির সদস্যদের চলার রাস্তা। 

04 Jun 2024, 09:08:09 PM IST

মোদীর বার্তা

‘গ্রিন ইন্ডাস্ট্রিয়ালাইজেশনে বিনিয়োগ বাড়বে।’ বললেন মোদী। দেশকে দুনিয়ার তৃতীয় বড় অর্থনীতি তৈরিতে এনডিএ সরকার পুরো শক্তি দিয়ে কাজ করবে। মোদী বলেন, করোনার সময় দেখা গিয়েছে ভারতের ভ্যাকসিন ক্যাপাসিটি দুনিয়াকে বাঁচিয়েছে। মোদী চন্দ্রযানেরও প্রশংসা করেন। 

04 Jun 2024, 09:05:22 PM IST

আমাদের কৃষকদের আত্মনির্ভার করার জন্য কাজ হবে

‘দেশ থেকে দারিদ্রতা হঠানোর চেষ্টা করবে মোদী সরকার। সাফ কথা জানালেন মোদী। মহিলাদের কর্মক্ষেত্রে বেশি সুযোগ দেওয়ার ক্ষেত্রে কাজ করবে মোদী। ইলেকট্রনিক্স, সেমিকন্ডাক্টার ক্ষেত্রে আরও দ্রুত কাজ হবে। দেশের প্রতিরক্ষা সেক্টর পুরোপুরি আত্মনির্ভর না হওয়া পর্যন্ত লড়াই চলবে। ‘ বললেন মোদী। তিনি বলেন, ’আমাদের কৃষকদের আত্মনির্ভার করার জন্য কাজ হবে।’

04 Jun 2024, 09:02:05 PM IST

'আর এটা মোদীর গ্যারান্টি'

দশ বছর পর লাগাতার তৃতীয়বার জনতার ভালোবাসা, আমাদের সংকল্পকে নতুন রাস্তা দেখায়। আমাদের বিরোধী এক জোট হয়েও সেই সংখ্যক আসন পায়নি, যা একা বিজেপি পেয়েছে। বিজেপির কর্মীদের বলব, দেশবাসীকে বলব, আপনাদের পরিশ্রম, মোদীকে কাজের প্রেরণা দেয়। আপনারা যদি ১০ ঘণ্টা করবেন, তাহলে মোদী ১৮ ঘণ্টা করবে। আপনারা ২ পা হাঁটবেন, মোদী ৪ পা হাঁটবেন। দেশ একসাথে এগোবে। তৃতীয় কার্যকালে দেশ বড় সিদ্ধান্তের নতুন অধ্যায় লিখবে, আর এটা মোদীর গ্যারান্টি। বললেন মোদী।

04 Jun 2024, 08:58:23 PM IST

কেন্দ্রের কাজের প্রশংসায় মোদী

দেশ গত ১০ বছরে বড় বড় পদক্ষেপ করেছে। দুনিয়ার সবচেয়ে বড় জনকল্যাণকারী যোজনা হয়েছে। ১২ কোটি মানুষকে জল পেয়েছেন স্বাধীনতার ৭০ বছর পর।  রেশন সহ কেন্দ্রের এমন বহু কাজের প্রশংসা করেন মোদী। তুলে ধরেন জিএসটি, কাশ্মীরের ৩৭০ ধাররা অবলুপ্তির কথা।

04 Jun 2024, 08:56:44 PM IST

এই ভোট আমার কাছে আবেগের

'এই ভোট আমার কাছে আবেগের জায়গা। আমার মায়ের মৃত্যুর পর এটা আমার প্রথম ভোট ছিল। তবে দেশের কোটি কোটি মা, বোন মেয়েরা মায়ের অভাব বোধ করতে দেননি। দেশে যেখানে যেখানে গিয়েছি, মা, বোন, মেয়েরা অভূতপূর্ব আসীর্বাদ দিয়েছেন। এটা সংখ্যায় ধরা যাবে না। এই ভালোবাসা শব্দে বলা যাবে না। এটা মনের মস্তিষ্কে কোণে কোণে রয়েছে। দেশের কোটি কোটি মা বোনেরা প্রেরণা দিয়েছেন। '

04 Jun 2024, 08:54:21 PM IST

মোদীর বার্তা

অন্ধ্রে চন্দ্রবাবুর এনডিএ ভালো করেছে, বিহারেও নীতীশবাবুর নেতৃত্বে এনডিএ ভালো করেছে। মোদী বলেন, ‘একটা সময় দেশ নিরাশায় ছিল। ’ পরে তা থেকে বিজেপি দেশের উন্নয়ন করে।

04 Jun 2024, 08:49:01 PM IST

বিধানসভা ভোট নিয়ে মোদী

মোদী বলেন, যেখানে যেখানে বিধানসভা ভোট হয়েছে, সেখানে বিজেপি ও এনডিএ ভালো ফল করেছে। অরুণাচল প্রদেশ, সিকিমে ফল ভালো হয়েছে। কিছু রাজ্যে জমানত বাঁচানোও মুশকিল হয়েছে কংগ্রেসের, বলে কটাক্ষ মোদীর। ওড়িশায় সরকার গড়ছে বিজেপি, বলে জানান মোদী। প্রথমবার মহাপ্রভু জগন্নাথের মাটিতে বিজেপির মুখ্যমন্ত্রী হবে। কেরলেও বিজেপি জিতেছে কিছু আসন। 

04 Jun 2024, 08:47:09 PM IST

'ভোটের বহু দিক রয়েছে'

১৯৬২ এর পর প্রথমবার কোনও সরকার নিজের কোনও মেয়াদ পূরণ করে তৃতীয়বার ক্ষমতায় আসছে, বলেন মোদী। এই ভোটের বহু দিক রয়েছে বলেও মুখ খোলেন মোদী।

04 Jun 2024, 08:45:59 PM IST

মোদীর বার্তা জনতাকে

জম্মু কাশ্মীরে রেকর্ড ভোটিং। যে ভোট পড়েছে তা বহু দেশের জনসংখ্যার চেয়েও বেশি, বললেন মোদী। তিনি বলেন, দেশের জনতাকে অভিনন্দন। দেশের সমস্ত প্রার্থীকেও তিনি অভিনন্দন জানান। 

04 Jun 2024, 08:42:17 PM IST

নির্বাচন কমিশনকে ধন্যবাদ মোদীর

ভারতের সংবিধানে অটুট আস্থার জয়, বিকশিত ভারতের জয় এই জয়। বললেন মোদী। মোদী অভিনন্দন জানান দেশের নির্বাচন কমিশনকে।

04 Jun 2024, 08:40:49 PM IST

মোদীর ভাষণ শুরু

ভারত মাতার জয় ও জয় জগন্নাধ ধ্বনি দিয়ে বক্তব্য শুরু করলেন মোদী। ‘আজ বড় মঙ্গল। আর এই পবিত্র দিনে এনডিএর লাগাতার তৃতীয়বার সরকার তৈরি স্থির হয়েছে। আমরা সবাই জনতা জনার্দনের খুবই কৃতজ্ঞ।’

04 Jun 2024, 08:34:21 PM IST

জেপি নড্ডার ভাষণ

বিজেপির হেডকোয়ার্টারে বিজেপির প্রধান জেপি নড্ডা ভাষণে সাফ জানান 'মোদী ৩.০'। তৃতীয়বার প্রধানমন্ত্রী হতে চলেছেন তিনি। এর পাশাপাশি নড্ডা তুলে ধরেন যে ওড়িশায় এবার সরকার গড়ছে বিজেপি। তা ছাড়া বাংলার ভোট শতাংশের ইতিবাচক দিক নিয়েও মুখ খোলেন জেপি নড্ডা।

04 Jun 2024, 08:06:44 PM IST

টুইট অমিত শাহের 

তৃতীয়বারের জন্য ক্ষমতায় এনডিএকে আনার জন্য বিজেপির জেপি নাড্ডা থেকে সর্বস্তরের কর্মীদের সকলকে ধন্যবাদ ও অভিনন্দন জানান অমিত শাহ। 

04 Jun 2024, 07:59:49 PM IST

মোদীর টুইট

ভোটের ফল প্রকাশের পর নরেন্দ্র মোদীর প্রথম টুইট এল প্রকাশ্যে। সেখানে তিনি লেখেন- মানুষ এনডিএর প্রতি তাঁদের আস্থা রেখেছেন। তৃতীয়বারের জন্য তারা আস্থা রেখেছেন। এটা ভারতের ইতিহাসে ঐতিহাসিক পদক্ষেপ। আমি জনতা জনার্দনের কাছে নতমস্তকে এই ভালোবাসার জন্য প্রণাম করছি। আমরা নিশ্চিত করছি গত এক দশক ধরে যে কাজ করে এসেছি তা চালিয়ে নিয়ে যাব।

04 Jun 2024, 07:32:50 PM IST

৬২ হাজার ২২৬ ভোটে জয়ী তমলুকের বিজেপি প্রার্থী অভিজিৎ গাঙ্গুলী

রাজনীতিতে পদার্পণ করেই প্রছম সাফল্যের স্বাদ। তমলুক কেন্দ্র থেকে জিতলেন বিজেপির প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

04 Jun 2024, 07:10:01 PM IST

৭ টায় বিজেপি হেডকোয়ার্টারে মোদী

লোকসভা ভোটের ফলাফল প্রকাশের পর এবার বিজেপির অন্দরে সরকার গঠন নিয়ে তোড়জোড় শুরু হয়েছে। একক সংখ্যাগরিষ্ঠতা পায়নি বিজেপি। সেদিক থেকে বিজেপির হেডকোয়ার্টারে এদিন নেতাদের জমায়েত বেশ তাৎপর্যপূর্ণ। এদিকে, ৭ টায় বিজেপির হেডকোর্টারে পৌঁছন মোদী। 

04 Jun 2024, 07:07:16 PM IST

‘আমি খুশি মোদী সংখ্যাগরিষ্ঠতা পাননি’, মুখ খুললেন মমতা

মমতা  বন্দ্যোপাধ্যায় এদিন বলেন,'আমি খুশি যে প্রধানমন্ত্রী সংখ্যাগরিষ্ঠতার পরিসংখ্যান পাননি। প্রধানমন্ত্রী বিশ্বাসযোগ্যতা হারিয়েছেন, তার অবিলম্বে পদত্যাগ করা উচিত কারণ তিনি বলেছিলেন যে এবার তারা ৪০০ আসন অতিক্রম করবে।'

04 Jun 2024, 06:46:37 PM IST

সরকার গঠনের ইঙ্গিত 

এদিনের প্রেস কনফারেন্সে খাড়গে জানান, তাঁরা আপাতত নতুন সরকার গঠন নিয়ে বেশ কিছু দলের সঙ্গে আলোচনা করতে চলেছেন। তবে তা নিয়ে বিস্তারিত জানাননি।

04 Jun 2024, 06:45:10 PM IST

৫৭ হাজার ভোটে জয়ী রচনা ব্যানার্জি

হুগলি লোকসভা কেন্দ্র থেকে ৫৭ হাজার ভোটে জয় ছিনিয়ে নিলেন রচনা বন্দ্যোপাধ্যায়। এই কেন্দ্রে বিজেপির প্রার্থী লকেট চট্টোপাধ্যায় ছিলেন সাংসদ।

04 Jun 2024, 06:27:35 PM IST

রাহুল কুর্নিশ জানান উত্তর প্রদেশের জনতাকে

প্রেস কনফারেন্সে রাহুল গান্ধী বলেন,' উত্তর প্রদেশের জনতা কার্যত কামাল করে দিয়েছেন। তাঁদের রাজনৈতিক জ্ঞান… কামাল করে দিয়েছে।'

04 Jun 2024, 06:05:37 PM IST

‘জনমত মোদীর বিরুদ্ধে’, ভোট ফলাফল নিয়ে বললেন খাড়গে

‘জনমত মোদীর বিরুদ্ধে’, এই মন্তব্য করে কংগ্রেসের তরফে মল্লিকার্জুন খাড়গে বলেন, তাঁর দল বিনম্রতার সঙ্গে এই ফলাফল স্বীকার করছে।

04 Jun 2024, 06:03:40 PM IST

'লড়ই মোদী বনাম জনতার'

ভোটের গণনার ফলাফলের শেষে কংগ্রেসের তরফে একটি প্রেস কন্ফারেন্স করা হয়। সেখানে মল্লিকার্জুন খাড়গে বলেন, এই জয় জনতার জয়। তিনি বলেন ভোটের আগে থেকেই আমরা বলছিলাম যে এই ‘লড়ই মোদী বনাম জনতার’। 

04 Jun 2024, 05:57:43 PM IST

বারাণসী থেকে ভোটে জয়ী নরেন্দ্র মোদী

এই নিয়ে তৃতীয়বার বিজেপির  হেভিওয়েট প্রার্থী নরেন্দ্র মোদী জয়ী হলেন বারাণসী কেন্দ্র থেকে। তাঁর পক্ষে পড়েছে ৬১২৯৭০ টি ভোট। নিকটতম প্রতিদ্বন্দ্বী  কংগ্রেসের অজয় রাই পেয়েছেন ১৫২,৫১৩টি ভোট।

04 Jun 2024, 05:41:08 PM IST

তমলুকে জয়ী অভিজিৎ, কাঁথিতে জয়ী সৌমেন্দু 

তমলুকে জয়ী অভিজিৎ গঙ্গোপাধ্যা, কাঁথিতে জয়ী বিজেপির সৌমেন্দু অধিকারী, হুগলিতে জয়ী রচনা বন্দ্যোপাধ্যায়, রায়গঞ্জে জয়ী বিজেপির কার্তিক পাল। বালুরঘাটে ২৫ হাজারের মতো ভোটে এগিয়ে সুকান্ত মজুমদার। 

04 Jun 2024, 04:13:47 PM IST

নিশীথ হারলেন কোচবিহারে

কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিক কোচবিহার কেন্দ্র থেকে হেরে গিয়েছেন বলে দাবি করলেন তৃণমূল প্রার্থী।

04 Jun 2024, 04:13:09 PM IST

হারলেন কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্র

কেন্দ্রীয় মন্ত্রী অজয় ​​মিশ্র 'টেনি' উত্তরপ্রদেশের খেরি আসনে ২৫,৪৯৪ ভোটের ব্যবধানে হেরেছেন তিনি। 

04 Jun 2024, 03:49:36 PM IST

কোন দল কটা আসনে এগিয়ে এখনও

দুপুর পর্যন্ত বিজেপি এখনও এগিয়ে বা জয়ী ২৪২টি আসনে, এদিকে জনতা দল ইউনাইটেড এগিয়ে ১৫টি আসনে, টিডিপি এগিয়ে ১৬টি আসনে। এলজেপি এগিয়ে ৫টি আসনে, শিবসেনা (একনাথ শিন্ডে) এগিয়ে ৫ আসনে, জনতা দল সেকুলার এগিয়ে ২ আসনে, জনসেনা এগিয়ে ২ আসনে। এদিকে কংগ্রেস এগিয়ে ১০০টি আসনে, সমাজবাদী পার্টি এগিয়ে ৩৩ আসনে। তৃণমূল এগিয়ে ২৯টি আসনে, ডিএমকে এগিয়ে ২১টি আসনে। 

04 Jun 2024, 03:46:39 PM IST

জয়ী কীর্তি আজাদ, মহুয়া 

বর্ধমান-দুর্গাপুর কেন্দ্রে জিতে গেলেন তৃণমূলের কীর্তি আজাদ। মেদিনীপুর থেকে রাঢ় বঙ্গে গিয়ে হারতে হল দিলীপ ঘোষকে। কৃষ্ণনগরে জয়ী হলেন মহুয়া মৈত্র। হারলেন বিজেপির প্রার্থী রানি মা অমৃতা রায়। 

04 Jun 2024, 03:39:00 PM IST

বাংলায় কংগ্রেসের খাতা খুলছে ইশার হাত ধরে

দক্ষিণ মালদায় বাম সমর্থিত কংগ্রেস প্রাথী ইশা খান চৌধুরী ৭৩৫৭৭ ভোটে এগিয়ে। দ্বিতীয় স্থানে বিজেপি প্রার্থী শ্রীরূপা মিত্র চৌধুরী।

04 Jun 2024, 03:36:58 PM IST

কাউন্টিং সেন্টার থেকে বেরিয়ে এলেন মুকুটমণি

হঠাৎই ভোট গণনা কেন্দ্র থেকে বাইরে বেরিয়ে আসলেন রানাঘাট লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী মুকুটমনি অধিকারী। তিনি সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, ‘মানুষ তাকে দুহাত তুলে আশীর্বাদ করেছে, কিন্তু বেশ কয়েক জায়গায় হয়তো আমাদের কোথাও খামতি ছিল সেই কারণে ফলাফল ভালো হয়নি। কিন্তু এখনও গণনা বাকি আছে। আমি আশাবাদী জয়লাভ করব।’

04 Jun 2024, 02:51:18 PM IST

অযোধ্যায় পিছিয়ে বিজেপি

যে ফৈজাবাদ লোকসভা কেন্দ্রে রামমন্দির তৈরি হয়েছে, সেই কেন্দ্রে এখনও পিছিয়ে বিজেপি। উত্তরপ্রদেশে সমাজবাদী পার্টি অনেকটাই এগিয়ে এনডিএ-র থেকে। 

04 Jun 2024, 02:18:51 PM IST

মোদীর পদত্যাগের দাবি করল কংগ্রেস

সোশ্যাল মিডিয়া বার্তায় কংগ্রেস নেতা জয়রাম রমেশ বললেন, তিনি ভান করতেন যে তিনি অসাধারণ। এখন প্রমাণিত হয়েছে বিদায়ী প্রধানমন্ত্রী ‘প্রাক্তন’ হতে চলেছেন। তিনি এবার নৈতিক দায়িত্ব নিন এবং পদত্যাগ করুন। এটাই এই নির্বাচনের বার্তা।

04 Jun 2024, 01:45:20 PM IST

হার স্বীকার ওমর আবদুল্লার, মেহবুবা মুফতিও পিছিয়ে

বারামুল্লায় হেরে গেলেন ওমর আবদুল্লা। তিনি নির্দল ইঞ্জিনিয়ার রশিদের কাছে হার স্বীকার করেছেন। এদিকে মেহবুবা মুফতিও পিছিয়ে আছেন। 

04 Jun 2024, 01:20:38 PM IST

উত্তর মালদায় এগিয়ে বিজেপি, দক্ষিণে এগিয়ে কংগ্রেস

উত্তর মালদার বিজেপি প্রার্থী খগেন মু্র্মু এগিয়ে। দক্ষিণ মালদার কংগ্রেসের প্রার্থী ২৬৮৬৭২ এগিয়ে।

04 Jun 2024, 01:18:32 PM IST

কৃষ্ণনগরে ৬৩ হাজার ভোটে এগিয়ে 

কৃষ্ণনগর লোকসভা কেন্দ্র আপডেট ফলাফল তৃণমূল পেয়েছে ২৭০৬৭০, বিজেপি পেয়েছে ২০৭৪৭৬ ভোট, সিপিএম পেয়েছে ৮৬৯৯৯ ভোট। তৃণমূল এগিয়ে ৬৩১৯৪ ভোটে। 

04 Jun 2024, 01:06:46 PM IST

মথুরাপুরে উড়ছে সবুজ আবির

মথুরাপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী বাপি হালদার ইতিমধ্যে প্রায় ৭০ হাজার ভোটে এগিয়ে রয়েছে। জয়ী আনন্দে গঙ্গাসাগরের মন্দিরতলা সবুজ আবিরে মাতলেন তৃণমূল কর্মী সমর্থকরা।

04 Jun 2024, 01:06:15 PM IST

তৃণমূলই এগিয়ে বহরমপুরে

ষষ্ঠ রাউন্ড শেষে শতাব্দী রায় এগিয়ে ৬২,১৯৭ ভোটে। বহরমপুর লোকসভা আসনে পঞ্চম রাউন্ড শেষে তৃণমূল পেয়েছে ১ লাখ ৭৮ হাজার ৪৮৬ ভোট, বিজেপি পেয়েছে ১ লাখ ৩৮ হাজার ১৪৮ ভোট, কংগ্রেস এগিয়ে ১ লাখ ৫৮ হাজার ১৪৯ ভোট। আপাতত তৃণমূলের প্রার্থী ইউসুফ পাঠান ২০ হাজার ৩৩৭ ভোটে এগিয়ে বহরমপুর আসনে।

04 Jun 2024, 01:02:50 PM IST

মহারাষ্ট্রে মহাবিকাশের জয়জয়কার

অজিত পাওয়ারের স্ত্রী তথা বৌদির বিরুদ্ধে লড়ে মহারাষ্ট্রের বারামতী থেকে এগিয়ে আছেন সুপ্রিয়া সুলে। মহারাষ্ট্রে এনডিএ ২০-র কম আসনে এগিয়ে। এদিকে সেই রাজ্যে অধিকাংশ আসনে এগিয়ে কংগ্রেস-এনসিপি-শিবসেনা (উদ্ধব)-এর মহাবিকাশ অঘাড়ি জোটের। 

04 Jun 2024, 12:39:41 PM IST

উত্তরপ্রদেশে কোন হেভিওয়েটের হাল কেমন?

প্রাথমিক ভাবে পিছিয়ে পড়েও মোদী ৭৬ হাজার ভোটে এগিয়ে গিয়েছে বারাণসীতে। এদিকে আমেঠিতে স্মৃতি ইরানি আরও অনেক পিছিয়ে পড়েছে। রাজনাথ সিং ১ লাখ ভোটে এগিয়ে। রাহুল গান্ধী দেড় লাখ ভোটে এগিয়ে। মানেকা গান্ধী পিছিয়ে ১০ হাজার ভোটে। 

04 Jun 2024, 11:38:49 AM IST

বাংলায় হেরফের বহু আসনে

বিষ্ণুপুরে ১০২৯৩ ভোটে এগিয়ে বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ। বারাসতে তৃণমূল কংগ্রেস প্রার্থী কাকলি ঘোষ দস্তিদার ৩৪,৭২৪ ভোটে এগিয়ে। মেদিনীপুরে লোকসভা কেন্দ্রে বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পাল চতুর্থ রাউন্ড গণনার শেষে ৩০০৩ ভোটে এগিয়ে আছেন। তমলুক লোকসভাতে তৃণমূল কংগ্রেসের প্রার্থী দেবাংশু ভট্টাচার্য ১৩৭২ ভোটে এগিয়ে গেল। যাদবপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেসের প্রার্থী সায়নী ঘোষ ৫৩৬৮৪ ভোটে এগিয়ে। ৫০২২ ভোটে এগিয়ে বনগাঁ লোকসভার বিজেপি প্রার্থী শান্তনু ঠাকুর। কাঁথি লোকসভা কেন্দ্রে ১৯৭৩ ভোটে এগিয়ে বিজেপি প্রার্থী সৌমেন্দু অধিকারী।

04 Jun 2024, 11:34:36 AM IST

পিছিয়ে স্মৃতি, রায়বরেলিতে এগিয়ে রাহুল

স্মৃতি ইরানি প্রায় ২৪ হাজার ভোটে পিছিয়ে পড়েছে কিশোরী লালের কাছে। অপরদিকে রায়বরেলিতে রাহুল গান্ধী এগিয়ে।

04 Jun 2024, 10:50:29 AM IST

ঝাড়গ্রামে এগিয়ে বিজেপি

ঝাড়গ্রামে এগিয়ে লোকসভা আসনে এগিয়ে তৃণমূল। বারাসত আসনে অনেক এগিয়ে গেলেন তৃণমূলের কাকলি ঘোষ দস্তিদার। বীরভূমে ২৫ হাজার ভোটে এগিয়ে শতাব্দী রায়। বোলপুরে অসিত মাল ৮৫ হাজারের বেশি ভোটের লিডে আছেন। 

04 Jun 2024, 10:48:26 AM IST

ডায়মন্ডে লাখ ভোটে এগিয়ে অভিষেক, বর্ধমান-দুর্গাপুরে এগিয়ে কীর্তি আজাদ

ডায়মন্ড হারবারে ১ লাখের বেশি ভোটে এগিয়ে গিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখানে বিজেপি প্রার্থী ববি ধর্নায় বসেছেন। এদিকে তৃণমূল প্রার্থী কীর্তি আজাদ ২৩,২২৩ ভোটে এগিয়ে আছেন।

04 Jun 2024, 10:36:29 AM IST

বালুরঘাটে পিছিয়ে সুকান্ত, জঙ্গিপুরে এগিয়ে তৃণমূল

বালুরঘাটে পিছিয়ে রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার। সেখানে তৃণমূলের বর্ষীয়ান প্রার্থী বিপ্লব মিত্র এগিয়ে। এদিকে জঙ্গিপুরে কংগ্রেসকে পিছনে ফেলল তৃণমূল। মুর্শিদাবাদে মহম্মদ সেলিম পিছিয়ে পড়েছেন তৃণমূলের আবু তাহেরের কাছে। 

04 Jun 2024, 10:25:47 AM IST

বিহারে এগিয়ে কে?

প্রাথমিক ট্রেন্ডে বিহারে এনডিএ এগিয়ে গিয়েছে ২৯টি আসনে। এদিকে ইন্ডিয়া ব্লকের দলগুলি এগিয়ে ৯টি আসনে। 

04 Jun 2024, 10:24:49 AM IST

বাংলায় অনেকটাই এগিয়ে গেল তৃণমূল কংগ্রেস

বাংলায় প্রাথমিক ভাবে তৃণমূল কংগ্রেস এগিয়ে ২৯টি আসনে, কংগ্রেস এগিয়ে ২টি আসনে এদিকে বিজেপি এগিয়ে মাত্র ১১টি আসনে। 

04 Jun 2024, 10:22:32 AM IST

আসানসোল, হুগলি, বনগাঁয় এগিয়ে কে?

দার্জিলিংয়ের ১৭ হাজারেরও বেশি ভোটে এগিয়ে বিজেপি প্রার্থী রাজু বিস্তা। ৬৬৫৬ ভোটে এগিয়ে আসানসোলের বিজেপি প্রার্থী এসএস আলুওয়ালিয়া। হুগলিতে প্রায় ৬০০০ ভোটে এগিয়ে বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায়। প্রথম রাউন্ড শেষে বনগাঁ লোকসভায় এগিয়ে বিজেপি প্রার্থী শান্তনু ঠাকুর।

04 Jun 2024, 10:21:06 AM IST

বরানগর উপনির্বাচনে এগিয়ে কে?

বরানগর বিধানসভা উপনির্বাচনে এগিয়ে বিজেপির প্রার্থী সজল ঘোষ। তিনি প্রাথমিক ভাবে ৯৬টি ভোটে এগিয়ে। এই আসনে তৃণমূলের প্রার্থী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। সিপিএম প্রার্থী হয়েছেন তন্ময় ভট্টাচার্য। 

04 Jun 2024, 10:19:05 AM IST

পিছিয়ে স্মৃতি

আমেঠিতে স্মৃতি ইরানি পিছিয়ে গিয়েছেন। এদিকে প্রাথমিক ট্রেন্ডে দিল্লির ৭টি আসনেই এগিয়ে বিজেপি। উত্তরপ্রদেশের গুরুগ্রামে এগিয়ে কংগ্রেস প্রার্থী রাজ বাব্বর। 

04 Jun 2024, 10:15:16 AM IST

‘ক্ষমতায় ফিরবে বিজেপি’, বললেন হেমা

বিজেপি সাংসদ এবং ইউপির মথুরার বিজেপি প্রার্থী হেমা মালিনী বলেন, ‘...এই মুহূর্তে এটি একটি খুব উত্তেজনাপূর্ণ মুহূর্ত এবং আমি নিশ্চিত যে আমাদের দল ফের ক্ষমতায় আসবে এবং আমরা অবশ্যই সরকার গঠন করব। আমিও খুব ভালো লিড পাচ্ছি। মথুরা থেকে এখন সবকিছু ঠিকঠাক চলছে…’

04 Jun 2024, 10:06:38 AM IST

শ্রীরামপুর, দক্ষিণ কলকাতায় এগিয়ে তৃণমূল

শ্রীরামপুরে ১৩৪৯৬ ভোটে এগিয়ে তৃণমূল প্রার্থী কল্যাণ বন্দ্যোপাধ্যায়। ১২,৪৯১ ভোটে এগিয়ে দক্ষিণ কলকাতার প্রার্থী মালা রায়।

04 Jun 2024, 10:03:59 AM IST

বহরমপুরে তৃতীয় স্থানে পাঠান 

বহরমপুর লোকসভা আসনের প্রথম রাউন্ডের ভোটগণনা পরে অধীর চৌধুরী পেয়েছেন ৬১৮৯ ভোট। বিজেপির নির্মল সাহা পেয়েছেন ৬১৫৪ ভোটে। ইউসুফ পাঠান পেয়েছেন ১৭৩০ ভোট। নোটা পেয়েছেন ১০৪ ভোট।

04 Jun 2024, 09:59:17 AM IST

মোদীর পিছিয়ে পড়া ট্রেলার, বলছে কংগ্রেস

ফের একবার এগিয়ে গেলেন নরেন্দ্র মোদী। তবে এরই মধ্যে ‘ট্রেন্ড’ খুঁজে পাচ্ছে কংগ্রেস। জয়রাম রমেশ বলেন, এটা আগামীর ট্রেলার। এদিকে গান্ধীনগরে শাহ এগিয়ে গিয়েছেন ২ লাখ ভোটে। 

04 Jun 2024, 09:55:55 AM IST

হাড্ডাহাড্ডি লড়াই বাংলার বেশ কিছু আসনে

বীরভূমে ৭০০ ভোটে এগিয়ে তৃণমূল প্রার্থী শতাব্দী রায়। মালদা উত্তর দ্বিতীয় রাউন্ড গণনা শেষে উত্তর মালদহ কেন্দ্রে ১০১১৯ ভোটে এগিয়ে বিজেপি। মালদা দক্ষিণ কেন্দ্রে ৫২৪০ ভোটে এগিয়ে গেল বিজেপি। দ্বিতীয় রাউন্ড গণনার শেষে ৫০ হাজার ভোটে এগিয়ে মথুরাপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী বাপি হালদার। ওদিকে প্রথম রাউন্ডের গণনার শেষে যাদবপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেসের প্রার্থী সায়নী ঘোষ ১৭৭৭ ভোটে এগিয়ে।

04 Jun 2024, 09:53:57 AM IST

প্রথম থেকেই মার্জিন বাড়াচ্ছেন অভিষেক

অভিষেক বন্দোপাধ্যায় এখনও পেয়েছেন ৯৬৩৮। বিজেপির অভিজিৎ দাস ৯৩১, প্রতীক-উর-রহমান ৮৪ ভোট পেয়েছেন। ৮৭০৭ ভোটে এগিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়।

04 Jun 2024, 09:49:21 AM IST

মোদী পিছিয়ে ৬০০০ ভোটে

নরেন্দ্র মোদী ৬০০০ ভোটে পিছিয়ে পড়েছে বারাণসীতে। সমাজবাদী পার্টি সমর্থিত কংগ্রেসের প্রার্থী অজয় রাই এগিয়ে এই আসনে। 

04 Jun 2024, 09:41:57 AM IST

বিষ্ণুপুরে এগিয়ে সুজাতা, কৃষ্ণনগরে এগিয়ে বিজেপির রানিমা

বিষ্ণুপুরে তৃণমূলের সুজাতা মণ্ডল এগিয়ে ৫০০ ভোটের ব্যবধানে। কৃষ্ণনগরে ৩৩৬১ ভোটে এগিয়ে বিজেপি প্রার্থী অমৃতা রায়।

04 Jun 2024, 09:38:44 AM IST

বাংলার কোন আসনে কততে এগিয়ে কোন প্রার্থী?

মালদা উত্তর কংগ্রেস প্রার্থী মোস্তাক আলম২৫১৮ ভোটে এগিয়ে। কোচবিহার লোকসভা আসনে প্রথম রাউন্ডে এগিয়ে তৃণমূল প্রার্থী জগদীশচন্দ্র বর্মা বসুনিয়া। পুরুলিয়া লোকসভা কেন্দ্রে তৃণমূল কংগ্রেস প্রার্থী শান্তিরাম মাহাতো ৩২০০ ভোটের ব্যবধানে এগিয়ে রয়েছে। বর্ধমান দুর্গাপুরে ১৭৯৩ ভোটে পিছিয়ে দিলীপ ঘোষ। ব্যারাকপুরে ৫৪৯৩ ভোটে এগিয়ে তৃণমূল প্রার্থী পার্থ ভৌমিক। ৩১৪৯ ভোটে এগিয়ে মালদা দক্ষিণ লোকসভা কেন্দ্রের কংগ্রেস প্রার্থী ইশা খান চৌধুরী। প্রথম রাউন্ডে ৭০০০ ভোটে এগিয়ে আসানসোল লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী এস এস আলুওয়ালিয়া।

04 Jun 2024, 09:35:10 AM IST

কেরলে ১টি আসনে এগিয়ে বিজেপি, কর্ণাটকে এনডিএ এগিয়ে ২২টি আসনে

মধ্যপ্রদেশে ২৭টি আসনে এগিয়ে বিজেপি। ১টি আসনে এগিয়ে কংগ্রেস। এদিকে কর্ণাটকে বিজেপি-জেডিএস জোট ২২টি আসনে এগিয়ে। কেরলে ১টি আসনে এগিয়ে বিজেপি। কংগ্রেস এগিয়ে ১৪টি আসনে। বামেরা এগিয়ে ৪টি আসনে। 

04 Jun 2024, 09:33:10 AM IST

উত্তরপূর্বে বিজেপি এগিয়ে অধিকাংশ আসনে

ত্রিপুরায় ২টি আসনেই এগিয়ে বিজেপি। এদিকে উত্তরপূর্বের মণিপুরেও আপাতত দুটি আসনে এগিয়ে ২টি আসনে এগিয়ে বিজেপি। অরুণাচলে দুটি আসনের ১টিতে এগিয়ে বিজেপি, একটিতে এগিয়ে কংগ্রেস। অসমে বিজেপি এগিয়ে ৮টি আসনে, কংগ্রেস এগিয়ে ৪টি আসনে। 

04 Jun 2024, 09:30:27 AM IST

বিজেপিকে পিছনে ফেলল সমাজবাদী পার্টি

উত্তরপ্রদেশে সমাজবাদী পার্টি ৩৩টি আসনে এগিয়ে গিয়েছে। ওদিকে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ এগিয়ে মাত্র ৩০টি আসনে। 

04 Jun 2024, 09:27:29 AM IST

বিজেপি এগিয়ে ২৩২টি আসনে, কংগ্রেস এগিয়ে ১০৭টি আসনে

কংগ্রেস ১০৭ আসনে এগিয়েছে। এদিকে বিজেপি এগিয়ে ২৩২টি আসনে। এদিকে বাংলায় তৃণমূল এগিয়ে ১৯টি আসনে। বিজেপি এগিয়ে ২১টি আসনে। 

04 Jun 2024, 09:17:15 AM IST

ভোট গণনা শুরু হতেই এনডিএ ৩০০-র নীচে নেমে গেল

এনডিএ আপাতত ২৯১ আসনে এগিয়ে। এদিকে ইন্ডিয়া ক্রমেই ২০০ আসনের দিকে এগোচ্ছে। বিরোধী জোট সম্মিলিত ভাবে ১৯৭টি আসনে এগিয়ে আছে। অন্যান্যরা এগিয়ে ২২টি আসনে। 

04 Jun 2024, 09:03:18 AM IST

চণ্ডীগড়ে এগিয়ে কংগ্রেসের মণীশ তিওয়ারি

চণ্ডীগড়ে এগিয়ে গিয়েছেন আপ সমর্থিত কংগ্রেস প্রার্থী মণীশ তিওয়ারি। 

04 Jun 2024, 09:02:29 AM IST

ওড়িশায় বিজেপি এগিয়ে ১০টি আসনে

ওড়িশায় বিজেপি এগিয়ে ১০টি আসনে, বিজু জনতা দল এগিয়ে ৮টি আসনে। এই রাজ্যে মোট ২১টি লোকসভা আসন রয়েছে। 

04 Jun 2024, 09:00:20 AM IST

৯০ হাজারের বেশি ভোটে এগিয়ে অমিত শাহ

সকাল ৯টা বাজার আগেই গান্ধীনগর আসন থেকে ৯০ হাজারেরও বেশি ভোটের ব্যবধানে এগিয়ে পড়েছেন অমিত শাহ। 

04 Jun 2024, 08:57:05 AM IST

কৃষ্ণনগর, আসানসোলে এগিয়ে গিয়েছে বিজেপি

কৃষ্ণনগরে এগিয়ে গেলেন বিজেপি প্রার্থী অমৃতা রায়। বহরমপুরে এগিয়ে আছেন অধীর রঞ্জন চৌধুরী। ডায়মন্ড হারবার পোস্টাল ব্যালটে এগিয়ে তৃণমূলের অভিষেক বন্দ্যোপাধ্যায়। মথুরাপুরে এখনও এগিয়ে বিজেপি। আসানসোলে আবার বিজেপি এগিয়ে গিয়েছেন। 

04 Jun 2024, 08:51:21 AM IST

৩০১টি আসনে এগিয়ে গিয়েছে এনডিএ

দেশে ৩০১টি আসনে এগিয়ে গিয়েছে এনডিএ। এদিকে ঝাড়গ্রাম, বাঁকুড়ায় পিছিয়ে পড়েছে বিজেপি। সেখানে এগিয়ে তৃণমূল। এদিকে বসিরহাটেও এগিয়ে তৃণমূল। 

04 Jun 2024, 08:48:36 AM IST

মথুরাপুর এগিয়ে বিজেপির প্রার্থী

মথুরাপুর এগিয়ে বিজেপির অশোক পুরকায়স্থ। পুরুলিয়া লোকসভার পোস্টাল ব্যালটের গণনায় বিজেপি প্রার্থী জ্যোতির্ময় সিং মাহাতো এগিয়ে। 

04 Jun 2024, 08:44:04 AM IST

জঙ্গিপুরে এগিয়ে কংগ্রেস

জঙ্গিপুরে এগিয়ে কংগ্রেসের মোর্তাজা হোসেন। মেদিনীপুরে এগিয়ে বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পাল। দমদম পোস্টাল ব্যালটে পিছিয়ে সৌগত রায়। এগিয়ে শীলভদ্র দত্ত। এদিকে আলিপুরদুয়ারে এগিয়ে বিজেপির নিশীথ প্রামাণিক। জলপাইগুড়িতে এগিয়ে বিজেপি। 

04 Jun 2024, 08:41:48 AM IST

বেশ কিছু অবাক করা ট্রেন্ড সামনে আসছে বাংলা থেকে

মুর্শিদাবাদে এগিয়ে বাম প্রার্থী মহম্মদ সেলিম। এদিকে মুর্শিদাবাদে এগিয়ে কংগ্রেসের অধীর চৌধুরী। এদিকে দক্ষিণবঙ্গের মথুরাপুরে প্রাথমিক ভাবে এগিয়ে গিয়েছে বিজেপি। কলকাতা উত্তরে এগিয়ে বিজেপির তাপস রায়। 

04 Jun 2024, 08:38:28 AM IST

দমদমে এগিয়ে বিজেপি

দমদম লোকসভা কেন্দ্রে পিছিয়ে তৃণমূলের সৌগত রায়। এগিয়ে বিজেপির শীলভদ্র দত্ত। হাওড়ায় এগিয়ে তৃণমূলের প্রসূন বন্দ্যোপাধ্যায়। রানাঘাটে এগিয়ে তৃণমূলের মুকুটমণি অধিকারী।  

04 Jun 2024, 08:36:52 AM IST

শুভেন্দু গড়ে একচেটিয়া ভাবে এগিয়ে বিজেপি

বনগাঁয় এগিয়ে আছেন বিজেপির শান্তনু ঠাকুর। কাঁথি থেকে এগিয়ে বিজেপি প্রার্থী সৌমেন্দু অধিকারী। তমলুকে এগিয়ে বিজেপির অভিজিৎ গাঙ্গুলি। ঘাটালে পিছিয়ে পড়লেন দেব। সেখানে এগিয়ে বিজেপির হিরণ।

04 Jun 2024, 08:35:04 AM IST

আন্দামানে এগিয়ে বিজেপি

আন্দামান ও নিকোবর দ্বিপপুঞ্জের একমাত্র লোকসভা আসনে এগিয়ে আছে বিজেপি। এই কেন্দ্রে প্রচার করতে বাংলা থেকে গিয়েছিলেন দিলীপ ঘোষ। 

04 Jun 2024, 08:33:55 AM IST

ব্যারাকপুরে ভোটগণনা কেন্দ্রে উত্তেজনা

সময়ের অনেক পরে ব্যারাকপুরে শুরু ভোট গণনা। এই আবহে সুরেন্দ্রনাথ কলেজে উত্তেজনা ছড়িয়ে পড়েছে। এদিকে এজেন্টদের কড়া চেকিং চলছে। এই আবহে বচসা শুরু হয়েছে। 

04 Jun 2024, 08:32:10 AM IST

অন্ধ্রে এগিয়ে এনডিএ

অন্ধ্রপ্রদেশে টিডিপি-বিজেপি জোট এগিয়ে ১৩টি আসনে। ক্ষমতাসীন ওয়াইএসআরসিপি এগিয়ে মাত্র ৩টি আসনে এগিয়ে। 

04 Jun 2024, 08:30:16 AM IST

তেলঙ্গনায় বিজেপি-কংগ্রেসের কড়া টক্কর

তেলাঙ্গানায় বিজেপি এগিয়ে ৪টি আসনে, কংগ্রেস এগিয়ে ৪টি আসনে, বিআরএস এগিয়ে মাত্র ১টি আসনে। এই রাজ্যে মোট ১৭টি লোকসভা আসন আছে। 

04 Jun 2024, 08:29:23 AM IST

ত্রিপুরার ১টি আসনে এগিয়ে বিজেপি

ত্রিপুরার ২টি আসনের একটির ট্রেন্ড আসতে শুরু করেছে। সেই আসনে এগিয়ে বিজেপি। 

04 Jun 2024, 08:27:54 AM IST

দেশে ২০০ পার এনডিএ-র, ইন্ডিয়া পার করল ১০০-র গণ্ডি

গোটা দেশে এনডিএ এগিয়ে গেল ২০৮টি আসনে। এদিকে ১১২টি আসনে এগিয়ে কংগ্রেস নেতৃত্বাধীন ইন্ডিয়া ব্লক। এদিকে বাংলায় বিজেপি এগিয়ে ১২টি আসনে। তৃণমূল এগিয়ে ১৩টি আসনে। 

04 Jun 2024, 08:26:13 AM IST

আসানসোল, কৃষ্ণনগর, ঘাটাল, বীরভূমে এগিয়ে তৃণমূল?

আসানসোলে তৃণমূল কংগ্রেসের শত্রুঘ্ন সিনহা এগিয়ে। কৃষ্ণনগরে এগিয়ে তৃণমূলের মহুয়া মৈত্র। বীরভূমে এগিয়ে শতাব্দী রায়। এদিকে ঘাটালে এগিয়ে তৃণমূলের দেব। 

04 Jun 2024, 08:24:44 AM IST

এনডিএ এগিয়ে ১৮২ আসনে

সারা দেশে এনডিএ এগিয়ে গিয়েছে ১৮২টি আসনে। এদিকে ইন্ডিয়া ব্লক এগিয়ে ৮৫টি আসনে। এছাড়া অন্যান্যরা এগিয়ে ১০টি আসনে। 

04 Jun 2024, 08:23:12 AM IST

কোথায় কোন হেভিওয়েট এগিয়ে?

ওয়েনাড় এবং রায়বরেলি, দুই আসনেই পোস্টাল ব্যালটে এগিয়ে গিয়েছেন রাহুল গান্ধী। এদিকে হিমাচলের মাণ্ডি থেকে পিছিয়ে বিজেপির কঙ্গনা রানাউত। এছাড়া শিবরাজ সিং চৌহান এগিয়ে পোস্টাল ব্যালটে। উত্তর মুম্বইতে বিজেপির পীযূ গোয়েল এগিয়ে গিয়েছে। 

04 Jun 2024, 08:20:27 AM IST

বাংলার কোথায় এগিয়ে বিজেপি?

বর্ধমান-দুর্গাপুর থেকে এগিয়ে আছেন বিজেপির দিলীপ ঘোষ। বালুরঘাট থেকে এগিয়ে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। আলিপুরদুয়ারে এগিয়ে বিজেপির মনোজ টিগ্গা।

04 Jun 2024, 08:18:46 AM IST

কোথায় এগিয়ে তৃণমূল?

আরামবাগে তৃণমূল কংগ্রেস প্রার্থী মিতালি বাগ এগিয়ে গিয়েছেন পোস্টাল ব্যালটে। এদিয়ে ডায়মন্ড হারবারে এগিয়ে তৃণমূলের অভিষেক বন্দ্যোপাধ্যায়। আসানসোল এবং বহরমপুরেও এগিয়ে তৃণমূল। যাদবপুরেও এগিয়ে তৃণমূলের সায়নী ঘোষ। 

04 Jun 2024, 08:16:13 AM IST

এখনও পর্যন্ত কটা আসনে এগিয়ে বিজেপি?

পোস্টাল ব্যালটে বিজেপি বাংলায় এগিয়ে গিয়েছে ৭টি আসনে আর তৃণমূল প্রাথমিক ভাবে এগিয়ে ৫টি আসনে। আর গোটা দেশে এনডিএ এগিয়ে গিয়েছে ১৪৯টি আসনে। ইন্ডিয়া ব্লক এগিয়ে ৬২ আসনে। 

04 Jun 2024, 08:10:38 AM IST

গণনাকেন্দ্রে প্রশাসনের বিরুদ্ধে অব্যবস্থার অভিযোগ দিলীপ ঘোষের

বর্ধমান-দুর্গাপুর লোকসভা কেন্দ্রের কাউন্টিং সেন্টার ইউআইটি-তে প্রশাসনের বিরুদ্ধে চরম অব্যবস্থার অভিযোগ তুলে সরব হলেন বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ। সকাল ৬টার পরেও প্রশাসনের পক্ষ থেকে কাউন্টিং এজেন্টদের জন্য টেবিল লাগানো হয়নি বলে অভিযোগ তুললেন তিনি। যার ফলে কাউন্টিং গেটের সামনে এখনও লম্বা লাইনে অপেক্ষা করতে হচ্ছে কাউন্টিং এজেন্টদের। দিলীপ ঘোষ অভিযোগ করেন, প্রশাসন এভাবে চললে ভোট গণনা শুরু হতে সমস্যা হতে পারে।

04 Jun 2024, 08:09:04 AM IST

পোস্টাল ব্যালটে এগিয়ে বিজেপি

এনডিএ সব মিলিয়ে ৬০টি আসনে এগিয়ে গিয়েছে এনডিএ। পোস্টাল ব্যালটে ইন্ডিয়া ব্লক এগিয়ে গেল ২৫টি আসনে। যদিও পোস্টাল ব্যালটের ট্রেন্ডে সেভাবে ভোটের ফলাফলের আন্দাজ বোঝা যায় না। পশ্চিমবঙ্গে তৃণমূল এগিয়ে ৩টি আসনে, বিজেপি ৪টিতে। 

04 Jun 2024, 08:06:21 AM IST

পোস্টাল ব্যালটে এগিয়ে বিজেপি

পোস্টাল ব্যালটের গণনা শুরু হওয়ার পাঁচ মিনিটের মধ্যেই দেশের ২৩টি আসনে এগিয়ে গিয়েছে ২৩টি আসনে। ইন্ডিয়া ব্লক এগিয়ে ১১টি আসনে। এদিকে আলিপুরদুয়ারে মনোজ টিগ্গা এগিয়ে আছেন। বিজেপি বাংলার আরও একটি আসনে এগিয়ে পোস্টাল ব্যালটে। 

04 Jun 2024, 08:04:45 AM IST

শুরু পোস্টাল ব্যালটের গণনা 

আটটা বাজতেই দেশে শুরু হল ভোটগণনা। প্রথম পোস্টাল ব্যালটের গণনার মাধ্যমে শুরু হবে গণনা প্রক্রিয়া। অনেক জায়গায় আবার এখনও কাউন্টিং এজেন্ট ঢুকছে। পোস্টাল ব্যালটের গণনা শুরু হতেই কিছুটা এগিয়ে গেল এনডিএ। ইন্ডিয়া ব্লক ৫টি আসনে এগিয়ে। এনডিএ ১০টি আসনে এগিয়ে। 

04 Jun 2024, 07:51:17 AM IST

‘দেশ প্রধানমন্ত্রী মোদীর উপর আস্থা রেখেছেন’, দাবি রবি কিষণের

বিজেপি সাংসদ তথা গোরক্ষপুরের প্রার্থী রবি কিষাণ বলেন, 'এটি ঐতিহাসিক… রাম রাজ্য চলবে। বিশ্বের সবচেয়ে বড় নেতা তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী হতে চলেছেন... দেশের মানুষ দেশকে জয়ী করেছে। দেশ প্রধানমন্ত্রী মোদীর উপর আস্থা রেখেছেন..."

04 Jun 2024, 07:43:30 AM IST

বাংলায় ভোটগণনা প্রভাবিত করতে পারে আইপ্যাক, অভিযোগ বিজেপির

ভোটগণনা কেন্দ্রের আশেপাশে আইপ্যাকের লোকেরা ঘোরাফেরা করছে বলে বিস্ফোরক অভিযোগ বিজেপির। এই নিয়ে অর্জুন সিং দাবি করেন, সিদ্ধার্থ ও কুণাল নামে আই প্যাক সংস্থার দুই কর্মী ব্যারাকপুর লোকসভা কেন্দ্রের গণনাকেন্দ্রের জন্য নিয়োগ করা হয়েছে। পুরুলিয়াতেও আইপ্যাক কর্মীরা ভোটগণনা প্রভাবিত করতে পারে বলে অভিযোগ বিজেপি প্রার্থী জ্যোতির্ময় মাহাতোর। এই বিষয়ে নির্বাচন আধিকারিকদের অভিযোগ করা হবে বলে জানান পুরুলিয়ার বিজেপি প্রার্থী। 

04 Jun 2024, 07:36:52 AM IST

ভোটগণনার আগে হুমানজির পুজো অর্জুনের

সকাল সকাল ব্যারাকপুর বজরংবলি মন্দিরে পুজো দিয়ে ভোট গণনা কেন্দ্রের উদ্দেশ্যে রওনা দিলেন ব্যারাকপুরের বিজেপি প্রার্থী অর্জুন সিং। সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে অর্জুন সিং বলেন, ‘ঠিকঠাক ভাবে যাতে ভোটগণনা হয়, তা দেখার কাজ প্রশাসনের। আর যদি প্রশাসন ফেল হয়, তাহলে তা বজরংবলি আছেন।’

04 Jun 2024, 07:34:38 AM IST

কাঁথি গণনা কেন্দ্রের বাইরে ‘জয় বাংলা’ বনাম ‘জয় শ্রীরাম’

কাঁথি প্রভাত কুমার কলেজের সামনে উত্তেজনা ভোট গণনা শুরুর আগেই। কাঁথি লোকসভা কেন্দ্রের ভোট গণনা হবে এখানেই। এই আবহে সকাল থেকেই বিজেপি, তৃণমূলের সমর্থক ও কর্মীদের ভিড় গণনা কেন্দ্রের আশেপাশে। সকাল থেকেই কড়া নিরাপত্তার মধ্য দিয়ে কাউন্টিং এজেন্টেদের গণনা কেন্দ্রে প্রবেশ করানো হচ্ছে। এরই মাঝে দুই পক্ষের এজেন্টরা ‘জয় বাংলা’ ও ‘জয় শ্রীরাম’ স্লোগান দেয়।

04 Jun 2024, 07:31:22 AM IST

একে একে খুলে যাচ্ছে স্ট্রংরুম

মধ্যপ্রদেশের ইন্দোর থেকে কর্ণাটকের বেঙ্গালুরু, একে একে খোলা হচ্ছে স্ট্রংরুম। বাংলার বিভিন্ন গণনা কেন্দ্রেও প্রার্থী এবং কাউন্টিং এজেন্টরা পৌঁছে গিয়েছেন সকাল সকাল। আর আধঘণ্টার মধ্যে শুরু হবে ভোট গণনা। প্রথমে পোস্টাল ব্যালট দিয়ে গণনা শুরু হবে সব কেন্দ্রেই। 

04 Jun 2024, 07:30:11 AM IST

পঞ্জাবে ৮ থেকে ৯টি আসন জেতার দাবি কংগ্রেসের

অমৃতসরের কংগ্রেস প্রার্থী গুরজিত সিং আউজলা বলেন, ‘১৮তম লোকসভার জন্য গণনা শুরু হতে চলেছে আর কিছুক্ষণে। দেশে একটি নতুন, গণতান্ত্রিকভাবে নির্বাচিত সরকার গঠিত হবে। আমরা আশা করি দিল্লিতে ইন্ডিয়া জোট সরকার গঠন করবে। পঞ্জাবে, আমরা (কংগ্রেস) জিতব। আমরা ৮ থেকে ৯টি আসনে জিতব। সামগ্রিকভাবে ইন্ডিয়া জোট ২৯৫টির বেশি আসনে জিতবে দেশে।’ উল্লেখ্য, পঞ্জাবে আম আদমি পার্টি এবং কংগ্রেস একে অপরের বিরুদ্ধেই লড়েছে।

04 Jun 2024, 07:25:10 AM IST

অমিত শাহ ১০ লাখ ভোটে জিতবেন শাহ, দাবি সানন্দের বিজেপি বিধায়কের

সানন্দের বিধায়ক কানু প্যাটেল দাবি করলেন, অমিত শাহ এই নির্বাচনে ১০ লাখ ভোটের ব্যবধানে জিততে পারেন। তিনি ভোটগণনা শুরুর আগে সংবাদমাধ্যমকে বলেন, ‘কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এখান (গান্ধীনগর) থেকে বিশাল ব্যবধানে জিততে চলেছেন। আমরা গান্ধীনগর লোকসভা থেকে একটি খুব বড় লক্ষ্য নির্ধারণ করেছি। আমরা ১০ লাখের বেশি লিড পাওয়ার কথা ভাবছি…’

04 Jun 2024, 07:23:09 AM IST

ইভিএম ইস্যুতে বড় দাবি জয়পুরের কংগ্রেস প্রার্থীর

ইভিএম নিয়ে উত্থাপিত সংশয়ের বিষয়ে কংগ্রেস নেতা তথা জয়পুর আসনের প্রার্থী প্রতাপ সিং খাচারিয়াওয়াস বললেন, ‘যদি ইভিএম নিয়ে এত প্রশ্ন উঠে থাকে, এই নির্বাচন প্রক্রিয়ার পরে, নির্বাচন কমিশনের এগিয়ে আসা উচিত এবং জনগণের সামনে এই ইভিএম রেখে বলা উচিত - এই হলে নিরাপত্তার ব্যবস্থা রয়েছে… এখানে সবার সামনে বসে এটা হ্যাক করার চেষ্টা করুন... তাহলেই সত্যিটা বেরিয়ে আসবে। এই বিষয়ে ইসিকে স্বচ্ছ হতে হবে... যদি কেউ ইভিএম হ্যাক করতে পারে তাহলে তাঁকে পুরস্কৃত করতে হবে…’

04 Jun 2024, 07:13:26 AM IST

‘৪০০ পার’-এর দাবি ভোট গণনার সকালেও

উত্তর পশ্চিম দিল্লির বিজেপি প্রার্থী যোগেন্দ্র চন্দোলিয়া ভোটগণনা শুরুর আগে সংবাদমাধ্যমকে বলেন, '...এক্সিট পোল শুধু একটা কথা বলছে '৪০০ পার'... তবে এটা বিরোধীদের বদ অভ্যাস যে তারা কিছু মেনে নেয় না। তবে তাদের আজকের এই ম্যান্ডেট মেনে নিতে হবে। নরেন্দ্র মোদী দেশের জন্য গত ১০ বছর যাই করেছেন… জনসাধারণ ভোটের এই দিনটির জন্য অপেক্ষা করছিল। সকাল ৮টায় শুরু হবে গণনা। আমি নিশ্চিত যে দুপুর ১২টার মধ্যে যে প্রবণতা সামনে আসবে… তাতেই নিশ্চিত হবে যে মোদী প্রধানমন্ত্রী হবেন। বিকেল ৪টের মধ্যে '৪০০ পার' হবে…'

04 Jun 2024, 07:10:00 AM IST

উৎসবের মেজাজে বিজেপি

লোকসভা নির্বাচনের ফলাফলের আগে দিল্লিতে বিজেপির সদর দফতরে তৈরি হচ্ছে লুচি-সবজি ও মিষ্টি।

04 Jun 2024, 07:06:47 AM IST

মাথা পেতে নেব ফলাফল, এটাই ভারতীয় গণতন্ত্রের শক্তি: মণীশ তিওয়ারি

কংগ্রেস সাংসদ তথা চণ্ডীগড়ের দলীয় প্রার্থী মণীশ তিওয়ারি ভোট গণনা শুরুর আগে সংবাদমাধ্যমকে বললেন, ‘আজ মঙ্গলবার, হনুমানজির দিন। মানুষ তাদের মতামত প্রকাশ করেছে। মতামত ইভিএমে নথিবদ্ধ হয়েছে। ইভিএম খুললেই মতামত বেরিয়ে আসবে। জনগণের সিদ্ধান্ত যাই হোক না কেন আমরা তা মাথা পেতে গ্রহণ করব। এটাই ভারতীয় গণতন্ত্রের শক্তি।’

04 Jun 2024, 07:02:17 AM IST

উত্তরপ্রদেশে বিরোধী দলের কর্মীদের গৃহবন্দি করার অভিযোগ অখিলেশের

উত্তরপ্রদেশে বেআইনিভাবে বিরোধী দলের কর্মীদের গৃহবন্দি করে রাখা হয়েছে বলে অভিযোগ অখিলেশ যাদবের। বহু জায়গায় জেলাশাসকরাও এই কাজ করছেন বলে অভিযোগ সমাজবাদী পার্টির।  

04 Jun 2024, 07:00:12 AM IST

শিলিগুড়িতে বিজেপি এজেন্টদের ফোন পুলিশের, অভিযোগ মালব্যর

শিলিগুড়িতে বিজেপির কাউন্টিং এজেন্টদের পুলিশ ফোন করছে বলে অভিযোগ করলেন বিজেপির আইটি সেল প্রধান অমিত মালব্য। সোশ্যাল মিডিয়ায় এই নিয়ে পোস্ট করে তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে তোপ দাগেন। শিলিগুড়ি প্রধান নগর থানার এসআই বিশ্বদীপ বর্মণের নাম নিয়ে সরাসরি অভিযোগ করেন বিজেপি নেতা। 

04 Jun 2024, 06:53:45 AM IST

ভোটগণনা শুরুর আগেই বাংলায় ঝরল রক্ত

ভাঙ্গড় দু'নম্বর ব্লকের উত্তর কাশীপুর থানার অন্তর্গত চালতা বেড়িয়া অঞ্চলের পানাপুকুর এলাকায় বিস্ফোরণ ভোটগণনা শুরুর আগেই। এই বিস্ফোরণের ঘটনায় গুরুতর ভাবে জখম হয়েছেন ৫ জন। জখম ব্যক্তিদের মধ্যে রয়েছেন আইএসএফ-এর একজন পঞ্চায়েত সদস্য। নাম আজহারউদ্দিন। পুলিশ সূত্রের খবর , পানাপুকুর এলাকায় বোমা তৈরির সময়ে এই বিস্ফোরণ ঘটে থাকতে পারে। জখম পাঁচজনকে উদ্ধার করে জিরানগাছা প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। অবস্থার অবনতি হওয়ায় পাঁচজনকেই কলকাতার পিজি হাসপাতালে রেফার করা হয়। ঘটনাস্থলে বেশ কিছু বোমা সহ বোমা তৈরির সরঞ্জাম মেলে। ঘটনাস্থলে কলকাতা পুলিশের ভাঙ্গড় ডিভিশনের ডিসি সৈকত ঘোষ ও উত্তর কাশীপুর থানা পুলিশ উপস্থিত হয়।

04 Jun 2024, 06:51:11 AM IST

১৯ জুন পর্যন্ত বাংলায় ৪০০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী রাখার সিদ্ধান্ত কমিশনের

ভোট গণনার পরও আগামী ১৯ জুন পর্যন্ত বাংলায় ৪০০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী রাখার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। এই নিয়ে মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমার বলেন, 'আমাদের মনে হয় না যে, ভোট পরবর্তী হিংসা হবে। কিন্তু যদি তা হয়, সে ক্ষেত্রে ভোটের ফলের পরেও মোতায়েন থাকছে কেন্দ্রীয় বাহিনী। তবে কেন্দ্রীয় বাহিনী তখন থাকবে রাজ্য সরকারের নিয়ন্ত্রণে। কারণ, আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্ব তখন রাজ্যের উপরে।'

04 Jun 2024, 06:49:28 AM IST

‘জনমঞ্চ’ নামে একটি নতুন পোর্টাল চালু করেছেন রাজ্যপাল বোস

পশ্চিমবঙ্গের রাজ্যপাল সিভি আনন্দ বোস ভোটের পরে যে কোনও হিংসার মোকাবিলার জন্য জনমঞ্চ নামে একটি নতুন পোর্টাল চালু করেছেন। Janmanch.rajbhavankolkata@gmail.com - এই ইমেলের মাধ্যমে এখানে যে কেউ ভোট পরবর্তী হিংসা সংক্রান্ত অভিযোগ জানাতে পারবেন। এছাড়া ০৩৩-২২০০১৬৪১ নম্বরে ফোন করেও অভিযোগ করা যাবে।

04 Jun 2024, 06:48:21 AM IST

বিজেপির কাউন্টিং এজেন্টদের ফোন পুলিশের, অভিযোগ লকেটের

হুগলি লোকসভার অন্তর্গত বিজেপির যে সকল কাউন্টিং এজেন্টরা গণনাকেন্দ্রে থাকবেন, তাঁদের নারি সোমবার রাতে ফোন করে বিভিন্ন থানা থেকে হুমকি দেওয়া হয়েছে। এমনই অভিযোগ করলেন হুগলি লোকসভা কেন্দ্রের বিদায়ী সাংসদ তথা বিজেপি প্রার্থী লকেট চট্টোপাধ্যায়।

04 Jun 2024, 06:37:16 AM IST

দিল্লিতে তোড়জোড় ইন্ডিয়া জোটের

এদিকে অধিকাংশ বুথ ফেরত সমীক্ষাতে বিজেপিতে এগিয়ে রাখা হলেও আগেভাগে যুদ্ধের ময়দান ছাড়তে নারাজ ইন্ডিয়া ব্লক। এই আবহে বুধবার সকাল পর্যন্ত ইন্ডিয়া ব্লকের সব দলের শীর্ষ নেতাদের দিল্লিতে থাকতে বলেছে কংগ্রেস। মমতা বন্দ্যোপাধ্যায়কেও দিল্লিতে আসতে বলা হয়েছে। সংবাদসংস্থা এএনআই সূত্রে খবর, সেই বিষয়ে ভেবেচিন্তে দেখছেন মমতা। এর আগে ১ জুনে জোটের বৈঠকে অনুপস্থিত ছিলেন মমতা ও অভিষেক বন্দ্যোপাধ্যায়।

04 Jun 2024, 06:31:53 AM IST

এক্সিট পোলকে ‘মোদী মিডিয়া পোল’ বলে কটাক্ষ কংগ্রেসের

এদিকে কংগ্রেস এই সব এক্সিট পোলকে ‘মোদী মিডিয়া পোল’ বলে কটাক্ষ করেছে। এর পিছনে গভীর ষড়যন্ত্র থাকতে পারে বলেও আশঙ্কা প্রকাশ করেছেন কংগ্রেস মুখপাত্র পবন খেরা। তাঁর দাবি, কংগ্রেস ১২০ থেকে ১২৫ টি আসন পেতে পারে এই ভোটে।

04 Jun 2024, 06:27:07 AM IST

এনডিএ ৩৫৩ থেকে ৩৮৩ আসনে জিততে পারে বলে দাবি সি ভোটারের

এবিপি নিউজ-সি ভোটারের পূর্বাভাস, এনডিএ ৩৫৩ থেকে ৩৮৩, ইন্ডিয়া ব্লক ১৫২ থেকে ১৮২ এবং অন্যেরা ৪ থেকে ১২টি লোকসভা আসনে জিততে পারে। তাদের দাবি, বিজেপি এবার কেরল, তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশে খাতা খুলতে পারে। এদিকে তেলঙ্গনায় ১৭টির মধ্যে ৭ থেকে ৯টি আসনে তারা জিততে পারে। মহারাষ্ট্রে অবশ্য ইন্ডিয়ার সাথে এনডিএ-র কড়া টক্কর হতে পারে। কর্ণাটকে অধিকাংশ আসনে আবার বিজেপি-জেডিএস জোট জিততে পারে। ওড়িশাতে ২১টির মধ্যে ১৭ থেকে ১৯টিতেই জিততে পারে বিজেপি। এছাড়া উত্তর ভারতে বিজেপির একচেটিয়া আধিপত্য বজায় থাকার ইঙ্গিত মিলেছে এই সমীক্ষায়।

04 Jun 2024, 06:26:43 AM IST

৪০০-র ম্যাজিকাল গণ্ডি পার করতে পারবে বিজেপি?

নিউজ ২৪-টুডেজ চাণক্যের বুথ ফেরত সমীক্ষায় দাবি করা হয়েছে, এনডিএ এবারের নির্বাচনে ৪০০-র ম্যাজিকাল গণ্ডি পার করতে পারে। এর মধ্যে নিউজ ২৪-টুডেজ চাণক্যের মতে এবারে ইন্ডিয়ার দলগুলি সম্মিলিত ভাবে মাত্র ১০৭টি আসনে জিততে পারে। এনডিএ ৪০০ পেতে পারে। এর মধ্যে বিজেপি একা ৩৩৫টি আসনে জিততে পারে।

04 Jun 2024, 06:26:29 AM IST

অ্যাক্সিস মাই ইন্ডিয়ার বুথ ফেরত সমীক্ষায় কী বলা হয়েছিল?

এদিকে ইন্ডিয়া টুডে-অ্যাক্সিস মাই ইন্ডিয়ার বুথ ফেরত সমীক্ষায় দাবি করা হয়েছে, এনডিএ এবারের নির্বাচনে ৪০০-র ম্যাজিকাল গণ্ডি পার করতে পারে। তাদের সমীক্ষার ইঙ্গিত, এনডিএ ৩৬১ থেকে ৪০১, ইন্ডিয়া ব্লক ১৩১ থেকে ১৬৬ এবং অন্যেরা ৮ থেকে ২০টি আসনে জিততে পারে।

04 Jun 2024, 05:59:45 AM IST

কী বলছে তৃণমূলের অভ্যন্তরীণ রিপোর্ট?

এক্সিট পোলের হিসাব মানতে নারাজ মমতা বন্দ্যোপাধ্য়ায় ও অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। মমতা সাফ জানিয়ে দিয়েছেন, এই এক্সিট পোল ভুয়ো। অভিষেকেরও দাবি, এক্সিট পোলের সব সমীক্ষা ভুল প্রমাণিত হবে। এরই মাঝে তৃণমূল নাকি বাংলার সব জেলা থেকে রিপোর্ট সংগ্রহ করেছে। সেই রিপোর্টে উল্লেখ করা হয়েছে, রাজ্য়ে যদি ফলাফল খুব খারাপও হয় তবে শাসকদল অন্তত ২৬ আসনে জিততে পারে। সেই সঙ্গেই রিপোর্টে উল্লেখ করা হচ্ছে যে ৬টি আসনে হাড্ডাহাড্ডি লড়াই হতে পারে।

04 Jun 2024, 05:59:29 AM IST

জন কি বাতের সমীক্ষা কী বলেছে?

জন কি বাতের সমীক্ষা অনুযায়ী, ২১-২৬টি আসনে জিততে পারে বিজেপি। তৃণমূল জিততে পারে ১৬-১৮টি আসনে। সর্বোচ্চ দুটি আসনে জিততে পারে কংগ্রেস। সর্বোচ্চ একটি আসনে জিততে পারে বামেরা।

04 Jun 2024, 05:55:04 AM IST

পশ্চিমবঙ্গের ফলাফল নিয়ে রিপাবলিক কী বলছে?

রিপাবলিক ভারত এবং ম্যাট্রিজের বুথফেরত সমীক্ষা অনুযায়ী, পশ্চিমবঙ্গে বিজেপি ২১-২৫টি আসনে জিততে পারে। তৃণমূল কংগ্রেসের ঝুলিতে যেতে পারে ১৬-২০টি আসন। সর্বাধিক একটি আসনে জিততে পারে কংগ্রেস। বাম কোনও আসন পাবেন না। এদিকে রিপাবলিক বাংলার বুথফেরত সমীক্ষা অনুযায়ী, ২২টি আসনে জিততে পারে বিজেপি। ২০টি আসনে জিততে পারে তৃণমূল কংগ্রেস। বামেরা এবং কংগ্রেস পুরোপুরি সাফ হয়ে যেতে পারে।

04 Jun 2024, 05:46:55 AM IST

তৃণমূল নেমে যেতে পারে ১৩ আসনে?

এবিপি সি ভোটারের বুথ ফেরত সমীক্ষা অনুযায়ী, এবার রাজ্যে ১৩-১৭টি আসন পেতে পারে তৃণমূল কংগ্রেস। ৪১.৫ শতাংশ ভোট পেতে পারে। বিজেপি জিততে পারে ২৩-২৭টি আসনে। বিজেপি পেতে পারে ৪২.৫ শতাংশ। বাম-কংগ্রেস জোট জিততে পারে একটি থেকে তিনটি আসনে। ১৩.২ শতাংশ ভোট পেতে পারে।

04 Jun 2024, 05:46:30 AM IST

মাই অ্যাক্সিস ইন্ডিয়ার সমীক্ষার দাবি, বাংলায় ৩০ ছুঁতে পারে বিজেপি!

ইন্ডিয়া টুডে এবং মাই অ্যাক্সিস ইন্ডিয়ার সমীক্ষা অনুযায়ী, বিজেপি জিততে পারে ২৬-৩১টি আসনে। তৃণমূল ১১-১৪টি আসনে জিততে পারে। বাম এবং কংগ্রেস সর্বাধিক দুটি আসনে জিততে পারে। ৪৬ শতাংশ ভোট পেতে পারে বিজেপি। ৪০ শতাংশ ভোট পেতে পারে তৃণমূল কংগ্রেস। ১২ শতাংশ আসন পেতে পারে বাম এবং কংগ্রেস।

04 Jun 2024, 05:46:08 AM IST

বাংলায় ২৪টি আসন পেতে পারে বিজেপি?

নিউজ২৪ এবং টুডেজ চাণক্যের বুথফেরত সমীক্ষা অনুযায়ী, এবার লোকসভা নির্বাচনে ২৪টি (প্লাস-মাইনাস ৫) আসনে জিততে পারে বিজেপি। তৃণমূল জিততে পারে ১৭টি আসনে (প্লাস-মাইনাস ৫)। কংগ্রেস সর্বাধিক একটি আসনে জিততে পারে।

04 Jun 2024, 05:45:49 AM IST

কী বলেছে সিএন নিউজের বুথফেরত সমীক্ষা?

সিএন নিউজের বুথফেরত সমীক্ষা অনুযায়ী, তৃণমূলের ঝুলিতে যেতে পারে ২০-২৫টি আসন। ১৬-২১টি আসন জিততে পারে বিজেপি। বাম এবং কংগ্রেসের ঝুলিতে একটি বা দুটি আসন যেতে পারে। গতবার বামেরা কোনও আসন না পেলেও কংগ্রেস দুটি আসন পেয়েছিল।

04 Jun 2024, 05:34:13 AM IST

নেহরুর হ্যাটট্রিকের রেকর্ড স্পর্শ করার সুযোগ মোদীর সামনে

আজকে যদি মোদী ফের একবার জিততে সক্ষম হন, তাহলে তিনি জওহরলাল নেহরুর হ্যাটট্রিকের রেকর্ড স্পর্শ করবেন। এএনআই-এর রিপোর্টে দাবি করা হয়েছে, নিরাপত্তা এজেন্সিগুলি ইতিমধ্যেই মোদীর শপথের তোড়জোড় শুরু করে দিয়েছে। রিপোর্ট অনুযায়ী, এবারে ভোটে জিতলে মোদী রাষ্ট্রপতি ভবনে নয়, বরং কর্তব্য পথে শপথ নিতে পারেন।

04 Jun 2024, 05:34:13 AM IST

৮টা শুরু ভোট গণনা

আজ সকাল আটটায় পোস্টার ব্যালটের গণনার মাধ্যমে শুরু হবে লোকসভা নির্বাচনের ফল প্রকাশের প্রক্রিয়া। এরপর ধাপে ধাপে এক এক রাউন্ড করে এগোবে গণনা। আজ প্রথমে পোস্টাল ব্যালট গণনার পরে ইভিএমের ভোট গণনা হবে। তারপর শেষে ভিভিপ্যাটেল স্লিপের সঙ্গে তা মিলিয়ে দেখা হেব বিভিন্ন জায়গায়।

04 Jun 2024, 05:34:13 AM IST

‘৪০০ পার’ নাকি ‘২০০৪-এর পুনরাবৃত্তি’?

'৪০০ পার' স্লোগান দিয়ে এবারের ভোট প্রচার চালিয়েছে বিজেপি। অপরদিকে নির্বাচন সম্পন্ন হওয়ার পরে কংগ্রেসের তরফ থেকে দাবি করা হয়েছে, ইন্ডিয়া ব্লক অন্তত পক্ষে ২৯৫টি আসনে জিততে চলেছে। কার দাবি সত্যি হবে, কে দেশে সরকার গঠন করবে, তার জবাব মিলবে আর কিছুক্ষণেই। একদিকে মোদী যেথানে হ্যাটট্রিকের আশায় বুঁদ, অপরদিকে ২০০৪ সালের মতো 'অপ্রত্যাশিত' জয়ের স্বপ্ন দেখছেন বিরোধীরা। শেষ পর্যন্ত কার আশা পূরণ হবে, তার জবাব মিলতে শুরু করবে সকাল আটটা থেকে।

ঘরে বাইরে খবর

Latest News

২য় দিনেও বিয়ে বাড়িতে বউ-মেয়েকে সঙ্গ দিল না অভিষেক! ঠিক কোন কারণে ট্রোল ঐশ্বর্য ট্রাম্পকে খুনের চেষ্টা ভরা জনসভায়, প্রাক্তন US প্রেসিডেন্টের কান ঘেঁষে চলল গুলি সলমনের হাত ধরে ছবি তুললেন ঐশ্বর্য? কী করে ঘটল এমন কাণ্ড ধনু-মকর-কুম্ভ-মীনের রবিবার কেমন কাটবে? জানুন রাশিফল সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল রবিতে ২ জেলায় ভারী বৃষ্টি, সতর্কতা জারি ৭টিতে, তবে সোম থেকে কমবে কোথায় কোথায়? রাহুলের সঙ্গে ফোনে কথা হয়নি কমলার! সব জল্পনা খারিজ করে দেওয়া হল আমেরিকা থেকেই 'ভয়ের জাল ছিঁড়ে যাচ্ছে…'উপনির্বাচনে ইন্ডিয়া জোটের ফল ভালো হতেই লিখলেন রাহুল শাহরুখ-গৌরীর সংসারের রিমোট কন্ট্রোল রয়েছে এঁর হাতে, সুহানার পাশে উনি কে?

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.