বাংলা নিউজ > ঘরে বাইরে > কী অবস্থা! মাত্র একজন যাত্রী নিয়ে উড়ছে এয়ার ইন্ডিয়ার বিমান
ছবি : এএনআই (ANI)
ছবি : এএনআই (ANI)

কী অবস্থা! মাত্র একজন যাত্রী নিয়ে উড়ছে এয়ার ইন্ডিয়ার বিমান

  • হাসতে হাসতে এসপি সিং বলেন, 'বেশ একটা মহারাজ মহারাজ ফিলিং হচ্ছিল।'

পুরো বিমানে মাত্র একজন যাত্রী। না, কোনও চ্যাটার্ড উড়ানও নয়। সাধারণ যাত্রীবাহি উড়ানেই এমন দশা। বুধবার মাত্র একজন যাত্রীকে নিয়েই অমৃতসর থেকে দুবাই গেল এয়ার ইন্ডিয়ার বিমান (AI-929)।

ব্যবসার জন্য সংযুক্ত আরব আমিরশাহীতে থাকেন এস পি সিং ওবেরয়। তাঁর আদি বাড়ি অমৃতসরে। সেখান থেকেই দুবাই ফিরতে এয়ার ইন্ডিয়ার টিকিট কাটেন তিনি।

তিনি বলেন, '২৩ জুন ভোর ৪টে নাগাদ সময় মতো আমার উড়ান ধরি। তারপর দেখলাম গোটা বিমানে আমিই একমাত্র যাত্রী।' প্রথমে এমন উড়ানে যেতে না চাইলেও পরে কেন্দ্রীয় বিমানমন্ত্রকের অনুরোধের পর তিনি রাজি হন। গিয়ে বসেন এয়ারবাস ৩২০-তে (Airbus 320) তাঁর নির্দিষ্ট সিটে।

হাসতে হাসতে এসপি সিং বলেন, 'সত্যি বলতে, নিজেকে বেশ ভাগ্যবান মনে হচ্ছিল। বেশ একটা মহারাজা মহারাজা ফিলিং হচ্ছিল।'

তবে মোট ৩ ঘণ্টার উড়ানে মাঝে একটু একঘেয়েও লাগছিল বলে জানান তিনি। 'সময় কাটাতে বিমানে ঘুরে বেড়াচ্ছিলাম। জানলা, সিট গুনছিলাম,' হেসে ওঠেন তিনি।

কিন্তু পরে তাঁর একঘেয়েমি কাটাতে তাঁর সঙ্গে আড্ডা দেন বিমানসেবক-সেবিকারা। ক্রু, বিমানচালকদের সঙ্গে ছোটখাটো ফটোসেশনও সেরে ফেলেন মাঝ উড়ানে।

আবার এমন সুযোগ পেলে একা একা উড়বেন? 'একদম না। একবারের অভিজ্ঞতা হিসাবে ভাল। কিন্তু আর দরকার নেই। খুব একঘেয়ে লাগছিল,' বললেন এসপি সিং।

উড়ানের টিকিটের দাম ভারতীয় মুদ্রায় প্রায় ১৫ হাজার টাকার ছিল বলে জানান তিনি। আর তাতেই লক্ষ-লক্ষ টাকার চ্যাটার্ড উড়ানের অভিজ্ঞতা হয়ে গেল তাঁর।

গত মে মাসে মুম্বই থেকে এরকমই একটি বিমান একজন যাত্রী নিয়ে দুবাই গিয়েছিল। সেটি ছিল এমিরেটস এয়ারলাইন্সের ৩৫০ সিটের বোয়িং-৭৭৭ বিমান। সেই যাত্রীও মাত্র ১৮ হাজার টাকায় এমন অভিজ্ঞতা লাভ করেন। 

বন্ধ করুন