বাংলা নিউজ > ঘরে বাইরে > Lord Ramchandra: ভগবান রামকে পাঠিয়েছিলেন আল্লাহ…কারণটাও জানালেন ফারুক আবদুল্লাহ

Lord Ramchandra: ভগবান রামকে পাঠিয়েছিলেন আল্লাহ…কারণটাও জানালেন ফারুক আবদুল্লাহ

ন্যাশানাল কনফারেন্স নেতা ফারুক আবদুল্লাহ (ANI File Photo) (HT_PRINT)

এবার রামচন্দ্র নিয়ে বিশেষ মন্তব্য করে বিতর্ক উসকে দিলেন ন্যাশানাল কনফারেন্স নেতা ফারুক আবদুল্লাহ। 

পৌলমি ঘোষ

ভগবান রামচন্দ্র শুধু হিন্দুদের নয়। যারা রামের ভক্ত বলে নিজেদের দাবি করেন তারা শুধু রামকে বিক্রি করতে চান। দাবি ন্যাশানাল কনফারেন্স নেতা ফারুক আবদুল্লার। তার এই মন্তব্যকে ঘিরে স্বাভাবিকভাবেই নয়া বিতর্ক দানা বেঁধেছে। ন্যাশানাল কনফারেন্স নেতা ফারুক আবদুল্লাহ বৃহস্পতিবার জানিয়েছেন, ভগবান রাম শুধুমাত্র হিন্দুদের নয়, যারা এটা দাবি করেন সেটা শুধু তারা ভোটের জন্য করেন। তিনি জানিয়েছেন, ভগবান রাম সকলের জন্য। আল্লাহ তাঁকে পাঠিয়েছেন, মানুষকে সঠিক পথ দেখানোর জন্য তাঁকে পাঠানো হয়েছে। এক পাকিস্তানি লেখকের লেখাকে উদ্ধৃত করে তিনি একথা জানিয়েছেন। তবে ওই পাক লেখক সম্প্রতি মারা গিয়েছেন।

 

ওই নেতা উধমপুর জেলায় দলের প্রতিষ্ঠা দিবসের একটি অনুষ্ঠানে বক্তব্য রাখছিলেন। সেখানে তিনি রামচন্দ্রকে ঘিরে একাধিক বিতর্কিত মন্তব্য করেন। ফারুক বলেন, আমি আপনাদের বলতে চাই, ভগবান রাম শুধু হিন্দুদের দেবতা নন। এটা আপনাদের মাথায় রাখতে হবে। ভগবান রাম আমাদের সকলের দেবতা। মুসলিম, খ্রীষ্টান সহ সকলের তিনি দেবতা। সেরকমই আল্লাহ আমাদের সকলের দেবতা। তিনি শুধু মুসলিমদের নন। পাকিস্তানের একজন বিখ্যাত লেখক যিনি সদ্য প্রয়াত হয়েছেন, তিনি লিখেছিলেন, মানুষকে পথ দেখানোর জন্য আল্লাহ রামচন্দ্রকে পাঠিয়েছিলেন। সেক্ষেত্রে যারা বলেন যে আমরাই রামচন্দ্রের একমাত্র ভক্ত তারা আসলে বোকা। তারা আসলে রামকে বিক্রি করতে চান। রামচন্দ্রের প্রতি তাদের আলাদা করে কোনও টান নেই। তারা আসলে শুধু ক্ষমতা চান।

তিনি বলেন, কেবলমাত্র ভোটের আগে রামমন্দিরের উদ্বোধনে হবে। প্রচুর টাকার খেলা রয়েছে সেখানে। এরপরেই তিনি বলেন, আপনার ভোটের শক্তির কথা ভুলে যাবেন না। মনে রাখবেন কীভাবে বিপ্লবীরা একদিন এই ব্রিটিশ শক্তিকে ছুঁড়ে ফেলে দিয়েছিল। তারা জাতপাত, ধর্ম কিছুই দেখতেন না, তারা শুধু ভাবতেন ব্রিটিশকে কীভাবে তাড়ানো যাবে। সেই স্বাধীনতা সংগ্রামীদের কথা মাথায় রাখবেন। তারাই আপনাকে ভোট দেওয়ার শক্তি ও ক্ষমতার পরিবর্তনের শক্তি দিয়েছেন।

 

ঘরে বাইরে খবর

Latest News

একুশে জুলাইয়ের দিনই বিজেপি কর্মীর রক্তাক্ত দেহ উদ্ধার, মহেশতলায় আলোড়ন 'আমরা জয় সীতারাম বলি...', বজরংবলীর বেশে ২১ শে জুলাইয়ের সমাবেশে TMC কর্মী ছোটবেলার স্মৃতিতে ডুব! দুই ছেলেকে নিয়ে কলকাতার বাড়িতে ডিম্পি? 'বাংলায় আপনারা বিজেপিকে হটিয়েছেন..' ২১ শের মঞ্চ থেকে অখিলেশ দিলেন কোন বার্তা? গুরু পূর্ণিমায় গুরু মঙ্গলের বিরল সংযোগে রাশি অনুসারে করুন দান, আসবে সুখ সমৃদ্ধি কলের মুখ না থাকায় অপচয় হচ্ছে পরিশ্রুত জল, রুখতে সমীক্ষা করবে পুরসভা ২১শে শহিদ স্মরণে কবজি ডুবিয়ে মাংস-ভাত তৃণমূলের, ডিম্ভাত শুনতে হয় প্রতিবার! 'বৃষ্টি গায়ে লাগল তো? স্নানে ধুয়ে যাবে, কিন্তু নোংরা...' যা বললেন দিদি ‘গলা কেটে নিলেও জয় বাংলা বলব’ একুশের মঞ্চ থেকে BJP-কে নিশানা করে গর্জন অভিষেকের গুরু পূর্ণিমায় সকাল থেকেই ভক্তদের ঢল বেলুড় মঠে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.