বাড়ি > ঘরে বাইরে > জওয়ানদের মৃত্যু অত্যন্ত বেদনাদায়ক, দেশ তাঁদের বীরত্ব ভুলবে না : রাজনাথ
ব্রেকিং নিউজ

জওয়ানদের মৃত্যু অত্যন্ত বেদনাদায়ক, দেশ তাঁদের বীরত্ব ভুলবে না : রাজনাথ

প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

  • অবশেষে মুখ খুললেন প্রতিরক্ষামন্ত্রী।

গালওয়ানে ভারতীয় জওয়ানদের মৃত্যু নিয়ে অবশেষে মুখ খুললেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। জানালেন, জওয়ানদের মৃত্যু অত্যন্ত বেদনাদায়ক। তাঁরা যে বীরত্বের পরিচয় দিয়েছেন, সেজন্য দেশবাসী তাঁদের সাহসিকতা এবং আত্মবলিদান কখনও ভুলবে না।

বুধবার একটি টুইটবার্তায় রাজনাথ বলেন, ‘গালওয়ানে জওয়ানদের মৃত্যু অত্যন্ত দুঃখজনক এবং বেদনাদায়ক। কাজের ক্ষেত্রে আমাদের জওয়ানরা অসামান্য সাহস এবং বীরত্ব প্রদর্শন করেছেন এবং ভারতীয় সেনার ঐতিহ্যে জীবন উৎসর্গ করেছেন।'

সোমবার রাতের দিকে গালওয়ান উপত্যকার কাছে ভারত এবং চিনা সেনার মধ্যে সংঘর্ষ বাঁধে। কোনও গোলাগুলি না চললেও রড, কাঁটা দিয়ে হাতাহাতি হয়। মৃত্যু হয় তিন ভারতীয় জওয়ানের। প্রবল ঠান্ডায় মারা গিয়েছেন আহত আরও ১৭ জন ভারতীয় জওয়ান। সূত্র উদ্ধৃত করে সংবাদসংস্থা এএনআই জানিয়েছে, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। আহত চার জওয়ানের অবস্থা আশঙ্কাজনক।

এই অবস্থায় কেন্দ্রের কোনও গুরুত্বপূর্ণ মন্ত্রী মুখ খুলেননি। তারপর বুধবার বেলা ১২ টা নাগাদ টুইটারে শহিদ জওয়ানদের সাহসিকতার প্রশংসা করেন এবং তাঁদের পরিবারকে সমবেদনা জানান প্রতিরক্ষামন্ত্রী। একটি টুইটবার্তায় তিনি বলেন, 'দেশ কখনও তাঁদের সাহসিকতা এবং আত্মবলিদান ভুলবে না। শহিদ জওয়ানদের পরিবারকে সমবেদনা জানাচ্ছি। এই কঠিন সময় দেশ তাঁদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে দাঁড়িয়ে আছে। ভারতের বীর জওয়ানদের সাহসিকতা এবং নির্ভীকতায় আমরা গর্বিত।'

ইতিমধ্যে গালওয়ান পরিস্থিতি নিয়ে একাধিকবার বিদেশমন্ত্রী এস জয়শংকরের সঙ্গে বৈঠক করেছেন প্রতিরক্ষামন্ত্রী। ছিলেন চিফ অফ ডিফেন্স স্টাফ (সিডিএস) জেনারেল বিপিন রাওয়াত এবং তিন বাহিনীর প্রধানরা।

বন্ধ করুন