বাংলা নিউজ > ঘরে বাইরে > ১০ লক্ষ ডলারের লটারি কুড়িয়ে মার্কিন তরুণীকে ফেরাল ভারতীয় 'শাহ' পরিবার!
লিজ রোজ ফিয়েগো (ছবি সৌজন্যে টুইটার)
লিজ রোজ ফিয়েগো (ছবি সৌজন্যে টুইটার)

১০ লক্ষ ডলারের লটারি কুড়িয়ে মার্কিন তরুণীকে ফেরাল ভারতীয় 'শাহ' পরিবার!

  • ৩০ ডলার দিয়ে লটারির টিকিট কিনে তা আবর্জনায় ফেলে দিয়েছিলেন মার্কিন তরুণী লিজ রোজ ফিয়েগো। সেই টিকিট থেকেই জিতলেন ১০ লাখ ডলার।

৩০ ডলার দিয়ে লটারির টিকিট কিনে তা আবর্জনায় ফেলে দিয়েছিলেন মার্কিন তরুণী লিজ রোজ ফিয়েগো। ভারতীয় বংশোদ্ভূত পরিবারের দোকান থেকে সেই লটারি কেনা হয়েছিল। 'লাকি স্পট স্টোর' নামক দোকানের মালিক মণীশ সাহ। মণীশের ছেলে অভি শাহ লিজার ফেলে দেওয়া টিকিটটি খুঁজে পান। স্ক্র্যাচ করে সে দেখে এই টিকিটের বিনিময়ে ১ মিলিয়ন ডলার দেওয়া হবে। এরপর টিকিট লিজকে ফিরিয়ে দেওয়া নিয়ে পরিবারের অন্দরে বিস্তর আলোচনা হয়। পরে মণীশ ভারতে তাঁর পরিবারকে ফোন করেন। সবার পরামর্শে টিকিট পাওয়ার দুই দিন পর তা ফিরিয়ে দেওয়া হয় লিজাকে। আর এই ঘটনায় ভারতীয় পরিবারের প্রশংসায় পঞ্চমুখ মার্কিন সংবাদমাধ্যম।

ঘটনাটি ঘটেছে আমেরিকার ম্যাসাচুসেটসের সাউথউইকে। গত মার্চ মাসে মণীশের দোকান থেকে ৩০ ডলার মূল্যে একটি 'স্ক্র্যাচ কার্ড' লটারির টিকিট কেনেন লিজ রোজ ফিয়েগা। তবে টিকিট কেনার পর উৎসাহ হারালে টিকিটটি পুরো স্ক্র্যাচ না করেই ফেলে দেন লিজ। ১০ দিন পর দোকানে জমে থাকা আবর্জনা থেকে মণীশের ছেলে অভি সেটি কুড়িয়ে পান। স্ক্র্যাচ কার্ডটি পুরো গষে তিনি দেখতে পান যে ওই টিকিটে ১০ লাখ ডলার জেতা যাচ্ছে। ভারতীয় মুদ্রায় যার মূল্য ৭৩ কোটি টাকা।

এরপর পরিবারের অন্দরে আলোচনা, তর্ক চলতে থাকে দুই দিন পর্যন্ত। অভি প্রথমে টিকিটটি রেখে দিতে চেয়েছিলেন নিজের কাছে। তবে তাঁর বাবার বক্তব্য ছিল, অন্যের কেনা টিকিটের অর্থ নেওয়া অনৈতিক হবে। পরে ভারতে থাকা পরিবারের সঙ্গেও আলোচনা করেন মণীশ। এরপরই অভি শাহ লিজকে খুঁজে বের করে তাঁর হাতে লটারির টিকিটটি তুলে দেন। টিকিট হাতে পেয়ে আনন্দে আত্মহারা হয়ে পড়েন লিজ। অভি এবং তাঁর পরিবারের প্রতি কৃতজ্ঞতা জানান লিজ। এই খবরটি ভাইরাল হতেই শাহ পরিবারের প্রশংসা করতে থাকে মার্কিন সংবাদমাধ্যম।

বন্ধ করুন