বাংলা নিউজ > ঘরে বাইরে > যোগ দেওয়ার এক মাসের মধ্যে তৃণমূল ছাড়লেন লৌরেনকো
যোগ দেওয়ার এক মাসের মধ্যে তৃণমূল ছাড়লেন লৌরেনকো
যোগ দেওয়ার এক মাসের মধ্যে তৃণমূল ছাড়লেন লৌরেনকো

যোগ দেওয়ার এক মাসের মধ্যে তৃণমূল ছাড়লেন লৌরেনকো

  • আগামী ১৪ ফেব্রুয়ারি গোয়ায় বিধানসভা ভোট। এবারেই প্রথম তৃণমূল কংগ্রেস গোয়ায় বিজেপি ও কংগ্রেসের বিরুদ্ধে সরাসরি প্রতিদ্বন্দ্বিতায় নেমেছে।

‌গোয়ায় বিধানসভা ভোটের ঘোষণা হয়ে গিয়েছে। তার আগে গোয়ায় ধাক্কা খেল তৃণমূল। তৃণমূলের প্রাথমিক সদস্যপদ ছেড়ে দিলেন কংগ্রেস ছেড়ে আসা অ্যালেক্সিও রেজিনাল্ডো লৌরেনকো। তবে তিনি তৃণমূলে যোগ দেওয়ার এক মাসের মধ্যেই কেন পদত্যাগ করলেন, তা স্পষ্ট নয়।

এদিন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে ইস্তফাপত্র পাঠিয়ে দেন কারটোরিমের প্রাক্তন বিধায়ক অ্যালেক্সিও। গত ২১ ডিসেম্বর তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দেন তিনি। কিন্তু এক মাস হওয়ার আগেই দল ছাড়ার ইচ্ছাপ্রকাশ করেছেন অ্যালেক্সিও। কিন্তু চিঠিতে কোনও কারণ তিনি উল্লেখ করেননি। এই প্রসঙ্গে তৃণমূলের তরফে গোয়ায় দায়িত্বপ্রাপ্ত নেত্রী তথা সাংসদ মহুয়া মৈত্র জানান, ‘‌দলের প্রাথমিক সদস্যপদ থেকে অ্যালেক্সিও রেজিনাল্ডো লৌরেনকোর ইস্তফাপত্র আমরা পেয়েছি। আর পাঁচ জনের মতো তাঁকেও আমরা দলে স্বাগত জানিয়েছিলাম। এখন তিনি দল ছাড়ার ইচ্ছা প্রকাশ করেছেন। তাঁকে আমরা শুভেচ্ছা জানাই।’‌ জানা যাচ্ছে, লৌরেনকো হয়ত ফের কংগ্রেসে যোগ দিতে পারেন। ইতিমধ্যে বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ দেওয়া মিশেল লোবো লৌরেনকোকে কংগ্রেসে যোগ দেওয়া আমন্ত্রণ জানিয়েছেন।

আগামী ১৪ ফেব্রুয়ারি গোয়ায় বিধানসভা ভোট। এবারেই প্রথম তৃণমূল কংগ্রেস গোয়ায় বিজেপি ও কংগ্রেসের বিরুদ্ধে সরাসরি প্রতিদ্বন্দ্বিতায় নেমেছে। মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টির সঙ্গে জোট রয়েছে তৃণমূলের। তবে ভোটের যখন আর মাত্র হতে গোনা কয়েকটি দিন বাকি, তখন লৌরেনকোর এই দল ছাড়ার ঘটনা ঘাসফুল শিবিরকে যে অস্বস্তিতে রাখল তা বলার অপেক্ষা রাখে না।

বন্ধ করুন