বাংলা নিউজ > ঘরে বাইরে > প্রেমের টানে আমেরিকা থেকে বাংলাদেশে এলেন যুবক, ধর্ম পরিবর্তন করে করলেন বিয়ে
সোশ্যাল মিডিয়ায় আলাপ হয় তাঁদের- ছবি-ফেসবুক

প্রেমের টানে আমেরিকা থেকে বাংলাদেশে এলেন যুবক, ধর্ম পরিবর্তন করে করলেন বিয়ে

  • লং ডিসটেন্স সম্পর্কের পর চার হাতের মিলন। 

বহু গল্প,উপন্যাস ও চলচ্চিত্রে একা কথা বহুবার উঠে এসেছে। সেটি হল, ভালোবাসা কোনও সীমারেখা স্বীকার করে না। দেশ,কাল,ধর্ম,বর্ণ জাতি কোনও কিছুই সত্য ভালোবাসাকে আটকে রাখতে পারে না। সেই কথাই প্রমাণ করলেন মার্কিন যুবক রাইয়ান কফম্যান। সুদূর মার্কিন যুক্তরাষ্ট্র থেকে এসে বিয়ে করলেন বাংলাদশের এক তরুণীকে।  গাজীপুরের বাসন থানার ভোগড়া মধ্যপাড়া এলাকার সাইদা ইসলামের সঙ্গে হল এই মার্কিনীর শুভ পরিণয়। কফম্যান আমেরিকার মিশৌরী স্টেটের ক্যানসাস নগরের বাসিন্দা।

সাইদা বলেন, ২০২১ সালে এপ্রিলে ডেটিং অ্যাপে প্রথম পরিচয় রাইয়ান কফম্যানের সঙ্গে। তারা নিজেদের ফোন নম্বর ও ফেসবুক আইডি বিনিময় করেন। এরপর থেকে নিয়মিত যোগাযোগ হতো তাদের মধ্যে। ফেসবুকে ও ভিডিও কলে কথা বলতে বলতে তাঁরা আরও ঘনিষ্ঠ হন। এ ভাবে কথা বলতে বলতে দুইজন দুইজনকে ভালোবেসে ফেলেন। প্রায় এক বছর তারা ফেসবুকেই তাঁদের সম্পর্ক টিকিয়ে রাখেন।

এভাবে ব্যক্তি সম্পর্ক পারিবারিক সম্পর্কে রূপ নেয়। শেষে দু’জনে সিদ্ধান্ত নেন বিয়ে করার। রাইয়ান বিয়ে করার জন্য তার দেশেই খৃষ্টধর্ম ত্যাগ করে  ইসলাম ধর্ম গ্রহণ করেন। পরে তার ও সাইদার পরিবারের সম্মতিতে এবছরের ২৯মে যুক্তরাষ্ট্র থেকে উড়ে বাংলাদেশে পৌঁছান। এদিনই দুইজনের সঙ্গে প্রথম দেখা হয়।

সুদর্শন এই যুবককে দেখতে স্থানীয় মানুষদের কৌতুহল ছিল চোখে পড়ার মতো। সাদিয়ার আত্মীয় পরিজন ও প্রতিবেশিদের সম্বন্ধে বলতে গিয়ে কফম্যান বলেন,বাংলাদেশের মানুষের আতিথেয়তা তাকে মুগ্ধ করেছে।

বন্ধ করুন