বাংলা নিউজ > ঘরে বাইরে > বাংলাদেশের নতুন সেনাপ্রধান হতে চলেছেন লেফটেন্যান্ট জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ
লেফটেন্যান্ট জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ
লেফটেন্যান্ট জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ

বাংলাদেশের নতুন সেনাপ্রধান হতে চলেছেন লেফটেন্যান্ট জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ

  • বাংলাদেশের পরবর্তী সেনাপ্রধান হতে চলেছেন লেফটেন্যান্ট জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ।

বাংলাদেশের পরবর্তী সেনাপ্রধান হতে চলেছেন লেফটেন্যান্ট জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ। সেনা প্রধান হিসেবে দায়িত্ব পেতে চলা লেফটেন্যান্ট জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ বর্তমানে সেনাসদরের কোয়ার্টার মাস্টার জেনারেল হিসেবে দায়িত্ব পালন করছেন। সেনা প্রধান পদে বসার আগে লেফটেন্যান্ট জেনারেল থেকে জেনারেল হিসেবে পদোন্নতি হবে এসএম শফিউদ্দিন আহমেদের। আগামী ২৪ জুন থেকে তিন বছরের জন্য তাঁকে সেনাপ্রধানের দায়িত্ব দিয়েছে সরকার।

এর আগে বাংলাদেশের সেনাপ্রধান পদে ছিলেন জেনারেল আজিজ আহমেদ। তাঁর স্থানেই স্থলাভিষিক্ত হবেন এসএম শফিউদ্দিন আহমেদের। জেনারেল শফিউদ্দিনের বাড়ি খুলনায়। তিনি এক মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান। এসএম শফিউদ্দিন আহমেদ ১৯৮৩ সালে বাংলাদেশ সেনাবাহিনীর পদাতিক কোরে কমিশন পান। গতবছর ডিসেম্বরে তাঁকে কোয়ার্টার মাস্টার জেনারেল পদে বসি সেনাসদরে নিয়ে আসা হয়েছিল।

এর আগে ২০১৯ সালের অগাস্টে মেজর জেনারেল থেকে পদোন্নতি পেয়ে লেফটেন্যান্ট জেনারেল হন শফিউদ্দিন আহমেদ। পদাতিক ব্রিগেড ও সেনাসদর প্রশিক্ষণ দফতরের পরিচালক পদে দায়িত্ব পালন করেছেন। তিনি বাংলাদেশ ইনস্টিটিউট অফ ইন্টারন্যাশনাল অ্যান্ড স্ট্র্যাটেজিক স্টাডিজের মহাপরিচালক এবং ন্যাশনাল ডিফেন্স কলেজের সিনিয়র ডাইরেক্টিং স্টাফ হিসেবেও দায়িত্ব পালন করেছেন। শফিউদ্দিন আহমেদ মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে ডেপুটি ফোর্স কমান্ডার হিসেবে রাষ্ট্রসংঘের শান্তিরক্ষী মিশনে অংশগ্রহণ করেছেন।

বন্ধ করুন