বাংলা নিউজ > ঘরে বাইরে > লাদাখে নতুন দায়িত্ব নিলেন লেফটেনান্ট জেনারেল অনিন্দ্য সেনগুপ্ত, বর্ণময় কেরিয়ার
লেফটেনান্ট জেনারেল অনিন্দ্য সেনগুপ্ত (বাঁদিকে) নতুন দায়িত্ব নিচ্ছেন লেফটেনান্ট জেনারেল পিজিকে মেননের কাছ থেকে। (ANI Photo) (ANI)
লেফটেনান্ট জেনারেল অনিন্দ্য সেনগুপ্ত (বাঁদিকে) নতুন দায়িত্ব নিচ্ছেন লেফটেনান্ট জেনারেল পিজিকে মেননের কাছ থেকে। (ANI Photo) (ANI)

লাদাখে নতুন দায়িত্ব নিলেন লেফটেনান্ট জেনারেল অনিন্দ্য সেনগুপ্ত, বর্ণময় কেরিয়ার

  • যে কোনও চ্যালেঞ্জের মুখোমুখি হতে যে আর্মি সদা প্রস্তুত থাকে সেকথাও আরও একবার মনে করিয়ে দেন তিনি।

'Fire and Fury Corps' এর নতুন দায়িত্ব নিলেন  লেফটেনান্ট জেনারেল অনিন্দ্য সেনগুপ্ত। মঙ্গলবার তিনি লেফটেনান্ট জেনারেল পিজিকে মেননের কাছ থেকে দায়িত্বভার নেন। 'Fire and Fury Corps'কে 14 Corps বলেও পরিচিত। এদিকে একেবারে বর্ণময় কেরিয়ারের অধিকারী লেফটেনান্ট জেনারেল অনিন্দ্য সেনগুপ্ত। চাকরি জীবনে নানা চ্যালেঞ্জের মুখোমুখি যেমন হয়েছেন তেমনি একাধিক গুরুত্বপূর্ণ দায়িত্বও তিনি পালন করেছেন। সমতলেও যেমন পদাতিক বাহিনীকে কমান্ড দিয়েছেন তিনি, তেমনি কাশ্মীর উপত্যকাতেও তিনি পদাতিক বাহিনীকে কমান্ড দিয়েছেন। ইউএন মিশনেও তিনি তাঁর কর্মদক্ষতার নজির তৈরি করেছিলেন।

এদিকে বিদায়ী ভাষণে লেফটেনান্ট জেনারেল পিজিকে মেনন 'Fire and Fury Corps' এর সমস্ত পদমর্যাদার প্রতি তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তাঁদের পেশাদারিত্ব, দেশের প্রতি তাঁদের আত্মত্যাগকে তিনি স্মরণ করেন। পাশাপাশি যে কোনও চ্যালেঞ্জের মুখোমুখি হতে যে আর্মি সদা প্রস্তুত থাকে সেকথাও আরও একবার মনে করিয়ে দেন তিনি। 

এদিকে দায়িত্বভার নেওয়ার পরে লেফটেনান্ট জেনারেল অনিন্দ্য সেনগুপ্ত সেই একই উৎসাহ ও কর্তব্যবোধ থেকে দায়িত্ব পালনের জন্য সকলকে অনুরোধ করেন। পাশাপাশি দেশ কোনও চ্যালেঞ্জের মুখোমুখি হলে তা মোকাবিলার জন্য সবসময় প্রস্তুত থাকার কথাও উল্লেখ করেন তিনি। সমস্ত ক্ষেত্রেই দেশকে এগিয়ে রাখার জন্য আহ্বান করেন তিনি। চিনের সঙ্গে সীমান্ত বিবাদের মধ্যেই নতুন গুরুত্বপূর্ণ দায়িত্বভার নিলেন লেফটেনান্ট জেনারেল অনিন্দ্য সেনগুপ্ত।

বন্ধ করুন